গসিপবিনোদনসিনেমা

ভারতের অন্যতম অ্যাকশন হিরো বিদ্যুৎ জামাল! অভিনেতার ফিগার টেক্কা দেবে হলিউড স্টার দের

বলিউড অভিনেতা বিদ্যুৎ জামাল (Vidyut Jammwal) মানেই ইন্ডাস্ট্রিতে অ্যাকশন হিরো বলেই পরিচিত। ২০১১ সালে জন আব্রাহাম অভিনীত ছবি ‘ফোর্স’ সিনেমা দিয়েই বলিউডে আত্মপ্রকাশ করেন অভিনেতা। বর্তমানে তাকে বলিউডের যোগ্যতম অভিনেতাদের একজন হিসেবে বিবেচনা করা হয়। প্রসঙ্গত বলিউড অভিনেতা বিদ্যুৎ জামাল হলেন এমন একজন অভিনেতা যিনি ফিটনেসের দিক দিয়ে হামেশাই টেক্কা দিতে পারে হলিউডের তাবড় তাবড় সব তারকাদের।

বলিউডে বিদ্যুৎ জামাল হলেন একমাত্র অভিনেতা যার সিনেমা হিট করুক আর না করুক, দর্শকরা কিন্তু শুধুমাত্র তার দুর্দান্ত অ্যাকশন দেখার জন্যই একটা গোটা সিনেমা দেখে ফেলতে পারেন। আর এই কারণেই বিদ্যুৎ- এর সিনেমা আসলে হলমুখো হন একাধিক দর্শক। বিদ্যুৎ বরাবরই তার টুডো-বাস্টিং অ্যাকশন দিয়ে দর্শকদের মন জয় করে নেন। যা দেখার সময় চোখের পলক পর্যন্ত ফেলার সুযোগ পান না দর্শকরা। বিশেষ করে ‘কমান্ডো সিরিজ’-এর অ্যাকশন সিনেমার জন্য বলিউডে বিশেষ ভাবে পরিচিত অভিনেতা।

উল্লেখ্য বিদ্যুৎ জামাল ১৯৮১সালের ১০ ডিসেম্বর জম্মুর একটি রাজপুত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি কাশ্মীরের রাজা হরি সিং -এর বংশধর বলেও জানা যায়। তার বাবা নাকি ভারতীয় সেনাবাহিনীতে ছিলেন। তাই বাবার পোস্টিংয়ের সূত্রেই তাকে থাকতে হয়েছে দেশের একাধিক শহরে।জানা যায় বিদ্যুৎ মাত্র ৩ বছর বয়স থেকেই ভারতীয় মার্শাল আর্ট কালারিপায়াত্তুতে প্রশিক্ষণ নিতে শুরু করেছিলেন। তিনি কেরালার পালাক্কারে অবস্থিত একটি ‘আশ্রম’ থেকে প্রশিক্ষণ নিয়েছিলেন।

জানা যায় এই আশ্রমটি তার মায়ের দ্বারা পরিচালিত ছিল। এখানে বলে রাখি বিদ্যুৎ জামাল হলেন ভারতের একমাত্র সেলিব্রিটি যিনি ‘কালারিপায়াত্তু’-তে ট্রেনিং করছেন। শুধু তাই নয় জানা যায় বিদ্যুৎ জামাল অ্যাকশন করতে এতটাই ভালোবাসেন যে ভারতের বাইরে গোটা বিশ্বের একাধিক দেশ থেকে মার্শাল আর্টেআর্ট প্রশিক্ষণ নিয়েছেন। তিনি একজন পেশাদার মার্শাল আর্ট হিসাবে ২৫ টিরও বেশি দেশে ভ্রমণ করেছেন। সে সময় তিনি অনেক লাইভ অ্যাকশন শোও করেছেন বলে জানা যায়।

বিদ্যুৎ ১৯৯৬ সালে দিল্লিতে মাত্র ১৬ বছর বয়সে মডেলিং শুরু করেন। পড়াশোনা শেষ করার পর , তিনি ২০০০ সালে মডেলিং জগতে প্রবেশ করেছিলেন। মডেলিংয়ের সময়ই তিনি তেলেগু ছবির অফার পেতে শুরু করেন বলেও জানা যায়। তবে বিদ্যুৎ শুধুমাত্র একজন অভিনেতাই নন, পাশাপাশি তিনি একজন ‘স্টান্ট আর্টিস্ট’, ‘মার্শাল আর্ট প্রফেশনাল’ এবং ‘কালারিপায়াত্তু বিশেষজ্ঞ’ হিসেবেও পরিচিত।আর এছাড়াও,ফিটনেস বিশেষজ্ঞ হিসাবেও বিশেষ পরিচিতি রয়েছে বলিউডের এই অ্যাকশন হিরোর ।

Related Articles

Back to top button