খবর

বাড়ি বসেই হবে আধার কার্ডের সমস্ত সমস্যার সমাধান! হেল্পলাইন নম্বর চালু করল UIDAI

বর্তমানে পরিচয় পত্র হিসাবে তো বটেই নানান কাজে আঁধার কার্ড (Aadhar Card) অত্যাবশ্যক হয়ে পড়েছে। ব্যাঙ্কে অ্যাকাউন্ট খোলা থেকে শুরু করে সরকারি কোনো প্রকল্পের সুবিধা পেতে গেলে সর্বত্রই আঁধার কার্ড বাধ্যতামূলক। এমনকি আয়কর রিটার্নের ক্ষেত্রেও প্যান কার্ড ও আঁধার কার্ড থাকা ও তাদের মধ্যে লিংক থাকা বাধ্যতামূলক।

কিন্তু এতটা পরিমাণ গুরুত্বপূরণ হলেও আঁধারে যদি কোনো ভুল থাকে তা সংশোধন করানো বিশাল ঝামেলার কাজ। অনেকেরই প্রথমে যে আঁধার কার্ড এসেছে তাতে নামের বানান ভুল আছে বা  হয়তো মোবাইল নম্বর  কোনো কারণে বদলে  গেছে তা আপডেট করানোর প্রয়োজন হয়। কিন্তু এসমস্ত কাজের জন্য নির্দিষ্ট কিছু আঁধার সেন্টার থাকলেও তার  সংখ্যা খুবই নগণ্য। তাছাড়া সব জায়গায় সর্বত্র আঁধার  সংশোধনের সুবিধাও উপলব্ধ হয়না। যার ফলে সাধারণ মানুষকেই সমস্যার সম্মুখীন হতে হয়।

কিন্তু এবার এই সমস্যার কিছুটা সমাধান করতে চলেছে আঁধার নিয়ন্ত্রণকারী সংস্থা UIDAI। আঁধার সংক্রান্ত সমস্যার সমাধানের জন্য এবার হেল্পলাইন চালু করল UIDAI। আপনার যদি AADHAR CARD সংক্রান্ত কোনও সমস্যা থাকে তবে UIDAI দ্বারা জারি করা হেল্পলাইন নম্বরে ফোন করেই সমাধান পেতে পারেন।

Aadhar UIDAI আঁধার কার্ড

UIDAI এর পক্ষ থেকে অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট দিয়ে জানানো হয়েছে যে ১৯৪৭ এ কল করে দেশের যে কোনো জায়গা থেকে নিজের আঁধার সংক্রান্ত সমস্যার সমাধান পেতে পারেন দেশবাসি। হিন্দি, ইংরেজি, তেলেগু, কান্নাড়া সহ মোট ১২টি ভাষায় কথা বলা যাবে আঁধার হেল্পলাইনের প্রতিনিধিদের সাথে। আশা করা হচ্ছে নতুন এই হেল্পলাইনটি চালু করে সাধারণ মানুষের অনেক সমস্যার দ্রুত সমাধান সম্ভব হবে।

Related Articles

Back to top button