ভাইরালভিডিও

ডবল ডেঞ্জার! মহারাষ্ট্রে দেখা মিলল দুই মাথাওয়ালা চন্দ্রবোড়া, ঝড়ের বেগে ভাইরাল ভিডিও

সাপ, এই নামটা শুনলেই অনেকের মনে কেমন যেন একটা আতঙ্কের সৃষ্টি হয়। ছোট বড় থেকে শুরু করে নানান রঙের ও নানান জাতের সাপ রয়েছে। তার মধ্যে খুব কম সংখ্যক সাপকেই আমরা চিনি। বাড়ির টিভিতে ডিসকভারি চ্যানেলে মাঝে  মধ্যেই এই সমস্ত সাপেদের নিয়ে আলোচনা দেখা যায়। তাছাড়া বর্তমানে ইন্টারনেটের যুগে মাঝে মধ্যেই সোশ্যাল মিডিয়াতে ভাইরাল ভিডিও (Viral Video) শেয়ার হয়, যার মধ্যে থাকে কিছু সাপের ভিডিও।

কখনো বিষধর সাপের শিকারের ভিডিও তো কখনো আবার সাপের সাথে নেউলের তুমুল যুদ্ধ এই ধরণের ভিডিও মাঝে মধ্যেই সোশ্যাল মিডিয়াতে চোখে পরে। আর এই সমস্ত ভিডিও নেটিজেনদের শেয়ারের মাধ্যমে ব্যাপক ভাইরাল হয়ে পড়ে। সম্প্রতি সাপের এক ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতে। তবে এই ভিডিওটি মাঝে মধ্যেই শেয়ার হওয়া যুদ্ধের বা শিকারের ভিডিও নয়।

সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে একটি সাপের ভিডিও বেশ ভাইরাল হয়েছে। ভিডিওটিতে একটি বিরল প্রজাতির দুমুখওয়ালা চন্দ্রবোড়া সাপ দেখা গিয়েছে। সাধারণত সাপের একটি মাথা হয় বলেই জানি আমরা। তবে কিছু ক্ষেত্রে সাপের  দুটি মাথা থাকতে পারে, যদিও সেটা খুবই কম। কিছু সাপ এমন হয় যাদের দূর থেকে দেখলে হয়তো মনে হতে পারে তার দুটি মুখ একটি সামনে ও একটি পিছনে। কিন্তু অনেক ক্ষেত্রে আসলে তা হয়না। বরং সেক্ষেত্রে সাপের পিছনের লেজের অংশটা মাথার মত দেখতে হওয়ায় সেটাকেও মাথা ভেবে ভুল করে বসেন সাধারণ মানুষ।

তবে, সম্প্রতি যে ভিডিওটি ভাইরাল হয়েছে তাতে কিন্তু  সত্যিকরে দুমুখো সাপ দেখা গিয়েছে। ঘটনাটি মহারাষ্ট্রের, সেখানে একটি কচুপাতার ওপর দেখতে পাওয়া যাচ্ছে দুই মাথাওয়ালা এই সাপটিকে। দৈর্ঘ্যের দিক থেকে সাপটি খুব একটা লম্বা নয়, মাত্র ১১ সেন্টিমিটার লম্বা সাপটি। তবে, সাপটি দুটি মাথা হবার কারণে খুবই বিরল ও দুর্যোগ। আসলে জেনেটিক অ্যাবনর্মালিটির কারণেই এটি হয়েছে।

ভাইরাল ভিডিও Viral Video two head Rusell Snake

বনদফতরের কর্মী সুশান্ত নন্দ এই সাপের ভিডিওটি  শেয়ার করেছেন। আর শেয়ার হবার পর থেকে বেশ ভাইরাল হয়েছে ভিডিওটি। ভিডিওটি বেশ পুরোনো হলেও তাতে প্রতিনিয়ত দর্শকের সংখ্যা বেড়েই চলেছে।

Related Articles

Back to top button