বিনোদনসিরিয়াল

বাংলা সিরিয়ালে প্রথম! হাতে পুতুল নিয়ে দেড় বছর পর ‘এই’-চরিত্রে কামব্যাক করছেন ছোটপর্দার রাধিকা

‘কি করে বলবো তোমায়’ (Ki kore Bolbo Tomai) সিরিয়ালের রাধিকা (Radhika)-কে মনে আছে নিশ্চই? জি বাংলার জনপ্রিয় এই সিরিয়ালে রাধিকার চরিত্রে অভিনয় করেছিলেন জনপ্রিয় টেলি অভিনেত্রী স্বস্তিকা দত্ত (Swastika Dutta)। শুরু থেকেই নিজের সাবলীল অভিনয়গুণে দর্শকদের মন জয়  নিয়েছিলেন অভিনেত্রী। এই সিরিয়ালের নায়ক নায়িকা কর্ণ-রাধিকার জুটি বেশ জনপ্রিয়তা পেয়েছিল দর্শকমহলে।

দেখতে দেখতে দেড় বছর অতিক্রান্ত টেলিভিশনের পর্দায় শেষ হয়েছে কর্ণ-রাধিকার প্রেমকাহিনী। তবে এবার দর্শকদের অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে কামব্যাক (Comeback) করছেন ছোট পর্দার রাধিকা অভিনেত্রী স্বস্তিকা।কিন্তু  এবার তিনি ফিরছেন  একেবারে আনকোরা চরিত্রে।  এমনিতে এখনকার দিনে বেশিরভাগ সিরিয়ালে জোর দেওয়া হচ্ছে নারীদের ক্ষমতায়নের ওপর।

তাই ফুটবল হোক কিংবা ক্রিকেট কিংবা পুতুল বানানোর মতো বিভিন্ন ধরনের পেশায় দেখা যাচ্ছে  নায়িকাদের। তবে ভেন্ট্রিলোকুইস্ট (Ventriloquist) অর্থাৎ মায়াস্বরীর চরিত্র বোধ হয় এই প্রথম। এর আগে ছোট পর্দায় কোন অভিনেত্রীকে এই ধরণের চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে বলে তো মনে পড়ছে না।  প্রসঙ্গত ভেন্ট্রিলোকুইস্ট এমন একটা আর্ট ফর্ম যেখানে মঞ্চে দাঁড়িয়ে পুতুল হাতে কথা বলতে দেখা যায় শিল্পী কে।

আর সে এমন ভাবে কথা বলে যাতে তাকে দেখে মনে হয় শিল্পীর হাতে থাকা পুতুলই আসলে কথা বলছে। তাই এই বিশেষ ধরনের চরিত্র টিভির পর্দায় ফুটিয়ে তুলতেন আপাতত বেশ পরিশ্রম করতে হচ্ছে অভিনেত্রীকে।  সম্প্রতি এ প্রসঙ্গে হিন্দুস্তান টাইম বাংলার সাথে সাক্ষাৎকারে স্বস্তিকা জানিয়েছেন ‘দীর্ঘ সময় পর ছোট পর্দায় ভেন্ট্রিলোকুইস্ট-এর চরিত্রে অভিনয় করতে পেরে ভালো লাগছে’। স্বস্তিকা জানিয়েছেন এই চরিত্রের জন্য নিয়মিত কণ্ঠস্বরের তালিমও নিতে হচ্ছে তাকে।

জানা যাচ্ছে এই নতুন সিরিয়ালে স্বস্তিকার বিপরীতে নায়কের চরিত্রে অভিনয় করবেন ‘জড়োয়ার ঝুমকো’ খ্যাত অভিনেতা শুভঙ্কর সাহা। এখনো পর্যন্ত যা খবর তাতে জানা যাচ্ছে ধারাবাহিকে দেখা যাবে দাদা বৌদির মৃত্যুর পর তাদের সন্তানকে দত্তক নেবে নায়ক। এবার এই কাকা ভাইঝির জীবনে কিভাবে নায়িকার এন্ট্রি হয় তা নিয়েই তৈরি হবে এই সিরিয়াল।

জানা যাচ্ছে চলতি মাসের আগামী ১৬ এবং ১৭ তারিখ থেকে শুরু হবে এই সেই নতুন সিরিয়ালের প্রোমো  শুটিং।  তবে এখনও পর্যন্ত জানা যায়নি এই সিরিয়ালের নাম কি হতে চলেছে।  প্রসঙ্গত আগেই জানা গিয়েছিল  আগামী ২৮ নভেম্বর থেকে সম্প্রচারিত হতে চলেছে নতুন সিরিয়াল ‘সোহাগ জল’। তাই মনে করা হচ্ছে এর ফলে রাত সাড়ে নটায় সম্প্রচারিত হবে ‘এই পথ যদি না শেষ হয়’। তাছাড়া ইতিমধ্যেই শেষ হয়েছে জি বাংলার জনপ্রিয় সিরিয়াল ‘লালকুঠি’র শুটিং। এরই মধ্যে জানা আছে ডিসেম্বর থেকেই শুরু হবে স্বস্তিকা শুভঙ্করের নতুন সিরিয়াল। তাই এখন দেখার জল্পনা কে সত্যি করেই এবার  সত্যিই  ‘এই পথ যদি না শেষ হয়’-এর  পথ চলায় ইতি পড়তে চলেছে কিনা!

Related Articles

Back to top button