টুম্পার কোলে পুচকে সোনা, খুদে অতিথির পরিচয় জানতে ব্যাকুল নেটপাড়া!


‘টুম্পা সোনা, দুটো হাম্পি দেনা (Tumpa Sona)’ আট থেকে আশি সকলের মুখেই এখন টুম্পা সোনা । পাড়ার পুজোর ভাসান থেকে শুরু করে সেলিব্রিটি তারকাদের বিয়ে সর্বত্রই যেন টুম্পা আর টুম্পা। ভাইরাল এই গানে যে অভিনেত্রীকে দেখেছেন সেই অভিনেত্রীর আসল নাম হল সুমনা দাস (Sumona Das)। অবশ্য বর্তমানে সুমনা নামের থেকে বেশি লোকে ‘টুম্পা’ নাম চেনে তাকে। পশ্চিম মেদিনীপুর জেলার খাড়াগপুরের (Kharagpur) মেয়ে সুমনা ।

তবে মুশকিল হল ভাইরাল গানের খ্যাতির জেরে তাকে আর সুমনা বলে চেনেন কেউই বরং আখন টুম্পা নামেই একডাকে অভিনেত্রীকে চেনেন সক্কলে । খড়গপুর থেকেই স্কুলে পড়েছেন রয়েছে রয়েছে রবীন্দ্রভারতী থেকে মস্টার্স ডিগ্রী। পড়াশোনায় বেশ ভালোছিলেন অভিনেত্রী । শিক্ষকতার চাকরি পেয়েছিলেন । পড়াশোনার পাশাপাশি ভরতনাট্যম নাচেও বেশ পারদর্শী টুম্পা থুড়ি সুমনা । কিন্তু চাকরি পেয়েও অভিনয়কেই বেছে নেন সুমনা। তাই শিক্ষকতার চাকরি ছেড়ে টলিপাড়ায় হাজির হন অভিনেত্রী।

Tumpa Sona Actress Sumona Das

২০১৫ সালে থিয়েটার , সিরিয়াল থেকে সিনেমায় অভিনয়ের সাথে নানান ভাবে যুক্ত থেকেছেন সুমনা। কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের সাথেও কাজ করেছেন টলিউডের ছবিতে। ষ্টার জলসা চ্যানেলের জনপ্রিয় সিরিয়েল রাখি বন্ধনে পার্শ্ব চরিত্রে বেশ কিছুদিন অভিনয় করেছিলেন সুমনা। কিন্তু এরপরই হটাৎ অভিনেত্রীর মা অসুস্থ হয়ে পড়েন যার কারণে অভিনয় থেকে বিরতি নেন সুমনা। আর তারপরেই আসে টুম্পা চরিত্রে অভিনয়ের চান্স।

Tumpa Sona actress Sumana Das

শান্তশিষ্ট স্বভাবের সুমনাকে টুম্পার চরিত্র ফুটিয়ে তুলতে যথেষ্ট খাটতে হয়েছে। অবশ্য অভিনেত্রীর খাটনি যে স্বার্থক তা বোঝাই যায়। গানটি ভাইরাল হবার পর মা বাবার দেওয়া সুমনা নামটা যেন ভুলতে বসেছেন অভিনেত্রী। সুমনা সোশ্যাল মিডিয়াতে বেশ জনপ্রিয়। অনুগামীর সংখ্যা হু হু করে বাড়ছে প্রতিদিনই।

সম্প্রতি অভিনেত্রী এক পুচকে সোনাকে কোলে নিয়ে ছবি শেয়ার করেছেন ইনস্টাগ্রামে। আর ছবিটি শেয়ার হবার পর থেকেই ভাইরাল হয়ে পড়েছে নেটপাড়ায়। সেই সাথে শুরু হয়েছে নানান প্রশ্নের। টুম্পার কোলে কে এই পুচকে সোনা? তবে কি চুপি হুপি বিয়ে সেরে ফেলেছেন অভিনেত্রী? এই ছোট্ট বাচ্চাটাকি অভিনেত্রীরই? এই ধরণের অনেক প্রশ্ন রয়েছে ছবির কমেন্ট বক্সে।

Tumpa Sona actress Sumana Das

অবশ্য যেমনটা জানা যাচ্ছে অভিনেত্রী বর্তমানে বিবাহিত। আর তাছাড়া বাচ্চাটিকে না নিয়ে আগেও একবার ছবি শেয়ার করেছিলেন সুমনা। তাই এই পুচকেটা যে অভিনেত্রীর সন্তান নয় তা একেবারেই সিওর। তবে কে এই পুচকে সোনা তা এখনো সঠিক ভাবে জানা যায়নি।