খবরগানবিনোদন

পুজোর থিমে অভিনব ভাবনা! ফিরে দেখা প্রয়াত লতা-সন্ধ্যা-বাপ্পিকে, দুর্গাপুজোয় আবেগে ভাসবে বাঙালি

গানের সাথে বাঙালির সখ্যতা চিরকালের। ছোট থেকে বড় হওয়ার মাঝে জীবনের প্রতিটা পদেই গান পাশে থেকেছে। সুখ দুঃখ থেকে উৎসব ও বিষন্নতা সবেতেই রয়েছে গান। কিন্তু গানের জগতের একাধিক নক্ষত্র এবছর আমাদের ছেড়ে পাড়ি দিয়েছেন সুরের দেশে। চোখের জলে কোটি কোটি ভক্তদের কাঁদিয়ে বিদায় জানিয়েছেন লতা মঙ্গেশকর (Lata Mangeshkar), সন্ধ্যা মুখোপাধ্যায় (Sandhya Mukherjee) ও বাপ্পি লাহিড়ি (Bappi Lahiri)।

যদিও তাঁরা সুরের দেশে পাড়ি দিয়েছেন, তাদের সৃষ্টি করা গানের মধ্যে দিয়েই আজীবন অমর থাকবেন তাঁরা। তাই এবছর বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপূজায় (Durgapuja) তাদেরকেই স্মরণে অভিনব উদ্যোগ নিয়েছে বাঙালি। দুর্গাপুজো মানেই কলকাতা জমজমাট, থিম পুজো থেকে আলোর ঝকমকানি কোনো কিছুই কম যায় না। আর এবছর প্রয়াত তিন সুরের জাদুকরদের উৎসর্গ করে তৈরী হচ্ছে একাধিক পুজোর থিম।

Lata Mangeshkar Bappi Lahiri

দক্ষিণ কলকাতার এক পুজো কমিটি সিদ্ধান্ত নিয়েছে এবছরের পুজোর থিমে শ্রদ্ধার্ঘ্য জানানো হবে কোকিলকণ্ঠী লতা মঙ্গেশকর, গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায় ও ডিস্কো কিং বাপ্পি লাহিড়িকে। নিশ্চই জানতে ইচ্ছা করছে কোন ক্লাব এই অভিনব উদ্যোগ নিতে চলেছে? তাহলে দুর্গাপুজোর প্যান্ডেল হপিংয়ের তালিকায় এই পুজো একেবারেই নো মিস তালিকায় ফেলে যাবে।

সংগীতের জগতের এই তিন নক্ষত্রকে নিয়ে পুজোর আয়োজন করতে চলেছে ভবানীপুর দুর্গোৎসব সমিতি (Bhawanipur Durgotsab Samity)। এবারে ক্লাবের পুজো ৫৭ বছরে পা দিল। ইতিমধ্যেই পুজো কমিটির পোষ্ট হেকে জানানো হয়েছে তাদের মণ্ডপের সবটা জুড়েই থাকবে লতাজি, সন্ধ্যা ও বাপ্পিদার উপস্থিতি। পুজোর থিমের নাম দেওয়া হয়েছে ‘দ্য গোল্ডেন মিউজিক্যাল এরা’। মণ্ডপে তুলে ধরা হবে তাদের জীবনযাপনের ধরণ, সাথে থাকবে তাদের গাওয়া গান।

আসলে স্বর্ণযুগের এই শিল্পীদের ছাড়া পুজো যেন ফ্যাকাসে হয়ে যায়। তাই অভিনব এই থিমের পুজোয় লতাজি, সন্ধ্যা ও বাপ্পিদার গান ছাড়াও তৈরী করা হবে নতুন একটি থিম গান। যেটা আশাজি ব্যাংকুমার্শানুর মত শিল্পীদের দিয়ে গাওয়ানোর ইচ্ছা প্রকাশ করা হয়েছে পুজো কমিটির পক্ষ থেকে। এই পুজোর থিমের মধ্যে দিয়েই তিন লতা মঙ্গেশকর, সন্ধ্যা মুখোপাধ্যায় ও বাপ্পি লাহিড়িকে শ্রদ্ধার্ঘ্য তুলে দিতে চায় ভবানীপুর দুর্গোৎসব সমিতি।

Related Articles

Back to top button