ভ্রমণলাইফ স্টাইল

এক রাতের জন্য রাজা হতে চান! ঘুড়ে আসুন কলকাতার নিকট ইটাচুনা রাজবাড়ি থেকে, দেখুন অন্দরমহল

আজকাল কমবেশি নারী-পুরুষ সকলেই ব্যস্ত। প্রত্যেকেই রুটি-রুজির তাগিদে ইঁদূর দৌড়ে সামিল। তাই লম্বা ছুটি নিয়ে দূরে কোথাও বেড়িয়ে আশার ইচ্ছে থাকলেও সুযোগ সকলের থাকেনা।

ইটাচুনা রাজবাড়ি Itachuna Rajbari

কিন্তু বাঙালি মানেই ভ্রমণ পিপাসু এবং খাদ্য রসিক। আর এই দুইয়েরই দারুণ মিশেল পেতে একদিনের ছুটিতেই বেড়িয়ে আসতে পারেন কলকাতা থেকে মাত্র কয়েক কিলোমিটার দূরে ইটাচুনা রাজবাড়ি (Itachuna Rajbari) থেকে।

ইটাচুনা রাজবাড়ি Itachuna Rajbari

রাজা হতে কে না চায়? তাই হঠাৎ একদিন সাধ পূরণ করতে সাধ্যের মধ্যেই এই রাজবাড়িতে আপনি উপভোগ করতে পারেন রাজকীয় পরিষেবা। আভিজাত্যের চাদরে মোড়া এই রাজবাড়ির মূল আকর্ষণ এখানকার আপায়্যণ।

ইটাচুনা রাজবাড়ি Itachuna Rajbari

এই রাজবাড়ি আজও বর্গীডাঙা বলেও পরিচিত। কারণ শোনা যায় একসময় বর্গী অর্থাৎ মারাঠা হানাদাররা এই রাজবাড়ির দখল নিয়ে নিয়েছিল। কয়েকদিন আগেই সোনাক্ষী সিনহা ও রণবীর সিংহ অভিনীত বলিউডের বিখ্যাত ছবি ‘লুটেরা’র শ্যুটিং হয়েছে এখানেই।

কীভাবে যাবেন?

কলকাতা থেকে গাড়িতে গেলে সোজা দূর্গাপুর এক্সপ্রেসওয়ে দিয়ে বর্ধমানের দিকে যেতে হবে৷ পৌঁছতে হবে খন্যান রেলওয়ে স্টেশন৷ সেখান থেকে ইটাচুনার রাজবাড়ি মাত্র ৩ কিলোমিটার৷ অথবা,ট্রেনে হাওড়া থেকে বর্ধমানগামী লোকাল ট্রেন ধরে নামতে হবে খন্যান রেলওয়ে স্টেশনে।

ইটাচুনা রাজবাড়ি Itachuna Rajbari

দেখার মতো কী কী আছে?

এই রাজবাড়িতে দেখার মতো রয়েছে এখানকার অন্দরমহল, পুকুর, শিব মন্দির, ছাদ, বাগান আরও অনেক কিছু। কাছাকাছি বেশ কিছু গ্রাম রয়েছে যেখানে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার জন্য চলে যেতেই পারেন। এখানে পুকুরে চাইলে মাছ ধরতে পারেন ছাদে ঘুড়ি ওড়াতে পারেন বন ফায়ারও করতে পারেন। রাজবাড়ির বেশ কিছু নিজস্ব প্যাকেজ ট্যুরও রয়েছে।

ইটাচুনা রাজবাড়ি Itachuna Rajbari

থাকার খরচ-

একদম রাজ অতিথি হয়ে এই বাড়ির অন্দরে থাকা যায়। রাজবাড়ি থেকে কুঁড়েঘর সব রকমের ব্যবস্থা রয়েছে এখানে। বেশ কয়েকটি কুটীরও রয়েছে। এসি, নন এসি সব রকমের ব্যবস্থা রয়েছে। ১৫০০ টাকা থেকে ৮৪০০ টাকা পর্যন্ত খরচ হতে পারে।

Related Articles

Back to top button