বিনোদনসিনেমাসিরিয়াল

জীবনটাই আর উপভোগ করা হলো না! জন্মদিনে আফসোস টোটা রায়চৌধুরীর

বাংলা ইন্ডাস্ট্রির অন্যতম প্রতিভাবান এক দাপুটে অভিনেতা হলেন টোটা রায়চৌধুরী (Tota Roy Chowdhury)। যদিও ছোট পর্দার দর্শকদের কাছে তিনি রোহিত সেন (Rohit Sen) নামেই পরিচিত। এমনিতে বছরভর কখনও সিনেমা, তো কখনও ওয়েব সিরিজের কাজে তুমুল ব্যস্ত থাকেন অভিনেতা। তবে আজকের দিনটা বরাবরই বছরের অন্যান্য দিন গুলির তুলনায় একটু আলাদাই হয়ে থাকে অভিনেতার কাছে।

আসলে ৯ জুলাই হল অভিনেতার জন্মদিন। আজকের দিনে ৪৬ বছর বয়সে পা রাখলেন অভিনেতা। তবে এই বয়সেও এসেও অভিনেতা যেভাবে নিজের তারুণ্য ধরে রেখেছেন তাতে আবারও প্রমাণিত বয়স  একটা সংখ্যা মাত্র। আসলে টোটা ছোট থেকেই স্বামীজীর ভক্ত তাই তিনি স্বামীজীর অনুপ্রেরণাতেই কঠোর অনুশাসনের মধ্যে দিয়ে জীবন কাটিয়ে থাকেন। তবে ৪৬ বছরের জন্মদিনে এসে অভিনেতার আফসোস কঠোর অনুশাসন মেনে চলতে চলতে জীবনটাই আর উপভোগ করা হলো না।

Tota Roychowdhury টোটা রায়চৌধুরী

এদিন সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে টোটা জানিয়েছেন ‘স্বামীজীর কর্মযোগের অনুপ্রেরণায় জীবন কাটাতে পারলে বুঝবো যে যথার্থ রূপে সফল হয়েছি। তাছাড়া আমার কাছে উপভোগ তখনই যথার্থ যখন আমি আমার  পরিবারের সামনে এবং আয়নার সামনে টানটান হয়ে নিজের প্রতিবিম্বের চোখে চোখ রেখে দাঁড়াতে পারবো’। যদি সেটাই না পারলাম তাহলে আর কিসের উপভোগ!

তবে সেই সাথে অভিনেতার আফসোস ২৫ বছরের অভিনয় জীবনে শুরু থেকেই তিনি রয়েছেন বাতিলের খাতায়।  মানুষকে বিশ্বাস করে ঠকেছেন তিনি বহুবার।  একটা একটা সময় নাকি সবাই তাকে দেখে বলতো ‘ও -তো শখে এসেছে’। তবে অভিনেতা জানিয়েছেন কথাটা একেবারে মিথ্যে নয়। আসলে প্রথমে তার নাকি সেনাবাহিনীতে ভর্তি হওয়ার কথা ছিল।  কিন্তু এই বাতিল মানুষটাই হঠাৎ করে চলে আসে অভিনয়ে । সেই থেকে লড়াই করতে করতে আজ তিনি পৌঁছে গিয়েছেন আজকের জায়গায়।

cropped-Tota-Roychowdhury2.jpg

তবে নিজের শরীরকে সুস্থ রাখতে নিয়মিত শরীরচর্চা করেন অভিনেতা। আর জন্মদিন পালন করে থাকেন একেবারে ঘরোয়া ভাবে আর পাঁচটা সাধারন বাঙালির মতই।  তাই তার জন্মদিনটা সারা বছরের মতো পরিবারকে জড়িয়েই কাটে। টোটো ঈশ্বরে বিশ্বাসী তাই সকালে ঘুম থেকে উঠেই প্রথমে তিনি চলে যান দক্ষিণেশ্বর মন্দিরে। সেখানে থেকে পুজো দিয়ে এসে শুরু করেন শরীরচর্চা তারপর বাড়িতে মায়ের হাতে পায়েস আর দুপুরে মধ্যাহ্ন ভোজে এলাহী বাঙালি খাবার খেয়ে কাটে। বিকেলটা আবার পরিবারের সদস্যদের নিয়ে কেক কাটা। এই ভাবেই জন্মদিন পালন করেন অভিনেতা। অভিনেতা জানিয়েছেন জন্মদিন মানেই অভিনেতার কাছে নিজেকে খুঁজে দেখার দিন। সারা বছর নিজের অভিনয় জীবনকে আরো বেশি করে উপলব্ধি করার দিন তার কাছে।সবশেষে অভিনেতার সংযোজন এবারের জন্মদিনে তিনি বুঝেছেন টোটাল রায়চৌধুরী বুড়ো নয়, সবদিক থেকেই বড় হয়ে গিয়েছে।

Related Articles

Back to top button