গসিপবিনোদনসিনেমা

টলিউডের তুলনায় বলিউডে সন্মান অনেক বেশি, ইন্ডাস্ট্রি নিয়ে বিস্ফোরক ‘ফেলুদা’ টোটা রায়চৌধুরী

বাঙালির কাছে বিনোদন মানেই বাংলা সিরিয়াল থেকে সিনেমা দিয়েই শুরু। বলিউড থেকে দক্ষিণী সিনেমার জনপ্রিয়তা আছে ঠিকই, তবে শুরুটা কিন্তু বাংলা ছবি দিয়েই। টলিউডের (Tollywood) একাধিক প্রতিভাবান অভিনেতাদের মধ্যে একজন হলেন টোটা রায়চৌধুরী (Tota Roy Chowdhury)। বাঙালির প্রিয় ‘ফেলুদা’ (Feluda) থেকে শুরু করে বলিউডেও পা রেখেছেন অভিনেতা।

অভিনেতার কাছে ‘ফেলুদা’ এর চরিত্রে অভিনয় করতে অনেকটা স্বপ্নের চরিত্র পাওয়ার মত। টোটার আগে অনেকেই ফেলুদা চরিত্রে অভিনয় করে দর্শকদের মন জয়ের চেষ্টা করেছেন। তবে গুটিকতক অভিনেতাকে মেনে নিলেও অনেককেই ছুঁড়ে ফেলে দিয়েহেঁ দর্শকেরা। তবে ‘ফেলুদা’ চরিত্রে টোটা রায়চৌধুরী কিন্তু বাংলায় দর্শকদের বেশ পছন্দের। ইতিমধ্যেই ওয়েব সিরিজের দৌলতে ফেলুদা হয়েছেন তিনি। তবে এবার  আর ছোটপর্দা বা ওটিটি নয় সোজা বড় পর্দার ফেলুদা।

Feluda Tota Roychowdhury ফেলুদা

এর আগে একাধিক সিনেমা থেকে সিরিয়ালে কাজ করেছেন অভিনেতা। বিশেষ করে শ্রীময়ী সিরিয়ালে ‘রোহিত সেন’ চরিত্র দর্শকদের বেশ মনে ধরেছে। তবে বড়পর্দায় প্রথমবার তাঁকে ফেলুদা চরিত্র দেওয়ার জন্য পরিচালক সৃজিত মুখার্জীকে ধন্যবাদ জানাতে ভোলেননি টোটা। টলিউড থেকে বলিউড দুই ইন্ডাস্ট্রিতে কাজ করে কেমন অভাগ্যতা হয়েছে তার? সম্প্রতি সেই নিয়ে সংবাদ মাধ্যমের কাছে মুখ খুলেছেন অভিনেতা।

Tota Roychowdhury টোটা রায়চৌধুরী

অভিনেতার কথাই, টলিউডের তুলনায় অনেক বেশি সন্মান পেয়েছেন তিনি বলিউডে। যদিও নিজের যেটুকু শিখেছেন সেটা টলিউডের দৌলতেই শিখেছেন ইটা তিনি স্বীকার করেছেন। তাই অভিনেতা জানান, বলতে খারাপ লাগছে ঠিকই তবে এটাই সত্যি যে বলিউডে সম্মানটা বেশি পাচ্ছেন তিনি।

অবশ্য এই প্রথম নয় এর আগেও টলিউড ইন্ডাস্ট্রি নিয়ে মুখ খুলেছিলেন অভিনেতা। বলিউডে নাকি বেশি পারিশ্রমিকের লোভেই কাজ করতে যান তারকারা এই প্রসঙ্গে টলিউডের লোকেদের কর্কটি রাশি বলেছিলেন তিনি। বদলে তিনি জানান, বলিউডে নতুন মুখের চাহিদা বেড়েছে। তাছাড়া টলিউডে স্বজনপোষণ নিয়েও সরব হয়েছিলেন টোটা রায় চৌধুরী। বলছিলেন, টলিউডে স্বজনপোষণ বহুদিন ধরেই রয়েছে।

Related Articles

Back to top button