গসিপবিনোদনসিনেমা

কেউ ৫ ফুট তো কেউ ৬ ফুট! রইল টলিউডের সেরা ১০ অভিনেত্রীর উচ্চতার তালিকা

বাঙালির বিনোদন আর তাতে সিনেমা থাকবে না এটা হতেই পারে না। বাংলা সিনেমার প্রতি বাঙালি দর্শকদের আলাদাই একটা টান রয়েছে। টলিউড (Tollywood) ইন্ডাস্ট্রির সুন্দরী নায়িকাদের দেখে ক্রাশ খায় গোটা বাংলা। শুভাশ্রী, শ্রাবন্তী থেকে মিমি টলিউডের এই নায়িকারাই কাঁপিয়ে বেড়াচ্ছেন ইন্ডাস্ট্রি। পর্দার এই নায়িকাদের আসল উচ্চতা কত? অর্থাৎ কে কত লম্বা আর কে খাটো? অনেকেরই কৌতূহল থাকতেই পারে।

আজ আপনাদের জন্য টলিউডের সেরা ১০ নায়িকাদের আসল উচ্চতার তালিকা নিয়ে হাজির হয়েছি। এই তালিকায় কারোর উচ্চতা ৫ ফুট তো কেউ আবার ৬ ফুট। যদিও পর্দায় সেটা দিকে বোঝা কিন্তু বেশ মুশকিল। চলুন এবার ঝটপট দেখে নেওয়া যাক টলি সুন্দরীদের উচ্চতার তালিকা।

শ্রাবন্তী চ্যাটার্জী Srabanti Chatterjee

১.  শ্রাবন্তী চ্যাটার্জী (Srabanti Chatterjee) : টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জী। ইন্ডাস্ট্রির একাধিক হিরোর সাথেই কাজ করেছেন তিনি। সাথে নিজের ব্যক্তি গত সম্পর্কের কারণে সর্বদাই চর্চায় থাকেন অভিনেত্রী। অভিনেত্রীর বর্তমান বয়স ৩৪ বছর ও তাঁর উচ্চতা ৫.৩ ইঞ্চি।

২. কৌশানি মুখার্জী (Kaushani Mukherjee) : বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির সুন্দরী অভিনেত্রী কৌশানি মুখার্জী। ২০১৫ সালে ‘পারবো না আমি ছাড়তে তোকে’ ছবি দিয়ে শুরু হয়েছিল তাঁর টলিউডের কেরিয়ার। প্রথম ছবিই সুপারহিট হয় আর তারপর থেকে পিছন ফিরে তাকাতে হয়নি। বর্তমানে অভিনেত্রীর বয়স ৩০ বছর আর অভিনেত্রীর উচ্চতা ৫.৪ ইঞ্চি।

Rachana Banerjee রচনা ব্যানার্জী

৩. রচনা ব্যানার্জী (Rachana Banerjee) : টালিউডের এভারগ্রীন অভিনেত্রীদের মধ্যে অন্যতম রচনা ব্যানার্জী। একসময় রুপোলি পর্দায় প্রসেনজিৎ, তাপস পাল, চিরঞ্জিৎ থেকে একাধিক অভিনেতার সাথে কাজ করেছেন তিনি। একদশকের বেশি সময়  ধরে দিদি নং ১ এ কাজ করছেন তিনি। অভিনেত্রীর উচ্চতা ৫.৪ ইঞ্চি ও বর্তমান বয়স ৪৭ বছর।

৪. প্রিয়াঙ্কা সরকার (Priyanka Sarkar) : সিরিয়ালের দৌলতেই অভিনয়ে আসেন প্রিয়াঙ্কা সরকার। রাজ্ চক্রবর্তী পরিচালিত ‘চিরদিনই তুমি যে আমার’ ছবি দিয়েই টলিউড পা রাখেন অভিনেত্রী। প্রথম ছবিই সুপারহিট হয় যার ফলে আর পিছন ফিরে তাকাতে হয়নি। বর্তমানে অভিনেত্রী বয়স ৩০ বছর ও অভিনেত্রী ৫.৫ ইঞ্চি লম্বা।

৫. শুভশ্রী গাঙ্গুলি : বাঙালি অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলি। জানলে অবাক হবেন শুরুতে বাংলা নয় বরং ওড়িয়া ইন্ডাস্ট্রিতে কাজ শুরু করেছিলেন তিনি। এরপর রাজ চক্রবর্তীর দৌলতে টলিউডে প্রবেশ। টালিউডের সুপারস্টার দেব ও জিতের সাথে একাধিক সুপারহিট ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছে তাকে। বর্তমানে রাজ চক্রবর্তীর স্ত্রী শুভশ্রী। অভিনেত্রী ৫.৫ ইঞ্চি লম্বা।

মিমি চক্রবর্তী Mimi Chakraborty

৬. মিমি চক্রবর্তী (Mimi Chakraborty) : টলিউডের সুন্দরী অভিনেত্রীদের কথা বলতে গেলে মিমি চক্রবর্তীকে কথা বলতেই হয়। ‘বাপি বাড়ি যা’ ছবি দিয়েই অভিনয়ের কেরিয়ার শুরু করেছিলেন তিনি। জনপ্রিয়তা পান রাজ্ চক্রবর্তীর ‘বোঝে না সে বোঝে  না’ ছবির দৌলতে। বর্তমানে অভিনেত্রীর বয়স ৩২ বছর ও অভিনেত্রীর উচ্চতা ৫.৫ ইঞ্চি।

৭. কোয়েল মল্লিক (Koel Mallick) : ৯০ এর দশকের অভিনেত্রীদের পরেই যে অভিনেত্রীকে দেখে বড় হয়েছে একটা প্রজন্ম তিনি হলেন কোয়েল মল্লিক। যেন রূপ তেমনি অভিনয়ের দক্ষতা দিয়ে প্রতিবারেই দর্শকদের মন জিতে নিয়েছেন কোয়েল। অভিনেত্রীর উচ্চতা ৫.৫ ইঞ্চি।

৮. ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta) : বাংলা ছবির জগতে ৯০ এর দশকের সেরা নায়িকাদের কথা উঠলে অনায়াসেই আসে ঋতুপর্ণা সেনগুপ্তের নাম। কমার্শিয়াল ছবি থেকে শুরু করে অন্য ধারার ছবি সর্বত্রই নিজের দক্ষ অভিনয় দিয়ে দর্শককে নিতে নিয়েছেন তিনি। বতর্মানে অভিনেত্রীর বয়স ৪৯ হলেও তাকে দেখে সেটা বোঝা কিন্তু বেশ মুশকিল। আর অভিনেত্রীর উচ্চতা ৫.৫ ইঞ্চি।

Sayantika Banarjee Tollywood

৯. সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় (Sayantika Bannerjee) : ২০০৯ সালে ‘ঘর সংসার’ ছবি দিয়ে প্রথম অভিনয়ে পা রাখেন সায়ন্তনী বন্দ্যোপাধ্যায়। তবে ২০১২ সালে জিৎ এর বিপরীতে আওয়ারা ছবিতে অভিনয় করে ভাগ্যবদলে যায় তাঁর। বর্তমানে অভিনেত্রীর  বয়স ৩৫ ও তিনি ৫.৭ ইঞ্চি লম্বা।

১০. নুসরাত জাহান (Nusrat Jahan) : অভিনেত্রী হবার পাশাপাশি রাজনৈতিক দিকেও সফল টলিউডের নুসরত জাহান। দর্শকদের যেমন সুপারহিট সিনেমা উপহার দিয়ে যেমন প্রশংসা পেয়েছেন। তেমনি বিয়ে ও প্রেম নিয়ে বিতর্কে জড়িয়ে কটাক্ষও শুনতে হয়েছে অভিনেত্রীকে। টালিউডের লম্বা অভিনেত্রীদের মধ্যে একজন নুসরত জাহান, উচ্চতা ৫.৭ ইঞ্চি।

Related Articles

Back to top button