প্রকাশিত হলো ২০২০ এর ভারতের সবচেয়ে বিপজ্জনক ১০ সেলেব্রিটি লিস্ট, ১ নম্বরে রয়েছেন ..


একটি সাইবার সুরক্ষা কোম্পানির মতে সেলেব্রিটিও ফিল্ম তারকা যেমন অনুষ্কা শর্মা,সোনাক্ষী সিনহা, তাবু এরা হলেন সবচেয়ে বিপজ্জনক সেলিব্রিটি। হ্যাঁ ঠিকই দেখছেন সাইবার সুরক্ষা কোম্পানি ম্যাকাফির সর্বোচ্চ বিপদজনক সেলেব্রিটির ২০২০ এর ১৪ তম তালিকা প্রকাশিত হয়েছে।যেখানে বেশিরভাগই হলেন ভারতীয় চলচিত্রের তারকারা। ম্যাকাফি ইন্ডিয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগের ভাইস প্রেসিডেন্ট ভেঙ্কট কৃষ্ণপুর বলেছেন যেহেতু এখন গ্রহকেরা ফ্রীতে এন্টারটেইনমেন্ট পাবার জন্য আগের থেকে অনেক বেশি খোঁজ করছেন, সাইবার ক্রিমিনালরা গ্রাহকদের এই আগ্রহকে তাদের পুঁজি বানিয়ে ফেলেছেন।

গ্রাহকদের একটা বড় অংশ এখন বিনামূল্যে বা পাইরেটেড (Pirated) স্পোর্টস থেকে শুরু করে যেকোনো অনুষ্ঠান,সিনেমা,টিভি শো দেখার জন্য বিভিন্ন ওয়েবসাইটের খোঁজ করছেন প্রতিনিয়ত। সাথে প্রিয় তারকাদের  গসিপ ও ভিডিও দেখার চক্করে বহু ঝুঁকিপূর্ণ (Malicious) ওয়েবসাইট থেকে নিজেদের ফোনে বা ডেভিসে ভাইরাল বা ম্যালওয়ার (Malware) ঢুকিয়ে ফেলছেন নিজের অজান্তেই। যা গ্রাহকদের বিভিন্ন দরকারি তথ্য চুরি করে বিভিন্ন ভাবে ক্ষতি করতে পারে।

ভেঙ্কট কৃষ্ণপুর আরো বলেন  গ্রাহকরা বিনামূল্যে বিনোদন পাবার জন্য  নিজেদের সুরক্ষার সাথে আপোষ করেছেন, যেটা তাদের ডিজিটাল জীবনকে অনেকটা ঝুঁকির মধ্যে ফেলে দিচ্ছে। গ্রাহকদের আরো সচেতন হতে হবে, সাথে সাথে বিনামূল্যের কনটেন্টের লিংক গুলিতে প্রবেশের পূর্বে ১০ বার ভাবনা চিন্তা করতে হবে।

দেখুন ম্যাকাফির প্রকাশিত ১৪ তম বিপজ্জনক সেলেব্রিটিদের তালিকা  :

১০. অরিজিৎ সিংহ 

ভাবতে পারেন গায়ক অরিজিৎ সিং এই লিস্টে স্থান পেয়েছেন!

৯. শাহরুখ খান 

কিং খান বা শাহরুখ  খানকে কে না চেনে বলুনতো। তবে ইনিও বিপদজনক হতে পারেন।

৮. দিব্যাঙ্কা ত্রিপাঠি 

জনপ্রিয় টিভি ধারাবাহিক অভিনেত্রী দিব্যাঙ্কা ত্রিপাঠীও রয়েছেন এই লিস্টে। “ইয়ে হয় মোহাব্বাতে ” ধারাবাহিকের জেরে তিনি এখন হিন্দি ধারাবাহিক জগতে বেশ জনপ্রিয়।

৭. সারা আলী খান 

সাইফ আলী খানের কন্যা সারা আলী খানও উঠে এসেছেন এই তালিকাতে।

৬. আরমান মালিক 

বিপদজনক এই তালিকাতে  জায়গা করেছেন সংগীত শিল্পী আরমান মালিক।

৫. সোনাক্ষী সিনহা 

শত্রূঘ্ন সিনহার কন্যা সোনাক্ষী ও এই তালিকাতে রয়েছেন। সম্প্রতি তিনি বলিউড ইন্ডাস্ট্রিতে ১০ বছর সম্পূর্ণ করেছেন।

৪. অনুষ্কা শর্মা 

অনুষ্কা শর্মা, বিরাট পত্নী তার বেবি বাম্পের   ছবি প্রকাশ্যে আনার পর থেকেই তিনি ট্রেন্ডিং এ আছেন।

৩.  তাপসী পান্নু 

অভিনেত্রী তাপসী পান্নুও এই  তালিকাতে নিজের জায়গা করেছেন। সম্প্রতি থাপ্পড় ছবিতে তার অভিনয় দর্শকদের মন জয় করে নিয়েছে। সাথে তালিকায় তৃতীয় স্থানে আছেন।

২. তাবু 

বয়স হলে অভিনেত্রীরা নাকি হারিয়ে যান,এই তথ্য মিথ্যা প্রমান করে বলিউডে এখনো হট এই অভিনেত্রী বিপদজনক তালিকাতে দ্বিতীয় স্থানে আছেন।

১. ক্রিস্টিয়ানো রোনালদো

ক্রিস্টিয়ানো রোনালদো, বলিউড অভিনেতা না হলেও ফুটবল জগতের এই তারকা ভারতে বিশাল জনপ্রিয়। আর তিনিই রয়েছেন এই বিপদজনক তালিকার সর্বোচ্চ স্থানে।


Like it? Share with your friends!

652
652 points