বিনোদনসিরিয়াল

প্রতিভার কদর নেই! ১১ বছরের অভিনয় জীবনে একবারই নায়িকার চরিত্রে রুশা চ্যাটার্জী

বাংলা টেলিভিশন জগতের অন্যতম পরিচিত অভিনেত্রী হলেন রুশা চ্যাটার্জী (Roosha Chatterjee)। বাংলা টেলিভিশনের সিরিয়ালপ্রেমী দর্শকদের ষ্টার জলসার পর্দায়  ব্লু ওয়াটার পিকচার্স‌  প্রযোজিত, ‘তোমায় আমায় মিলে’ (Tomai Amai Mile) সিরিয়ালের কথা মনে আছে নিশ্চই। এই সিরিয়ালে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন রুশা।

সেখান থেকেই তিনি দর্শকমহলে রুশা কম, ‘উষসী’ (Ushashee) নামেই বেশি পরিচিত। প্রসঙ্গত অভিনেত্রী এই উষসী চরিত্রের মধ্যে দিয়ে ব্যাপক জনপ্রিয়তা পেলেও, তার অভিনয় জীবনের শুরু ২০০৯ সালে স্টার জলসার জনপ্রিয় মেগা সিরিয়াল ‘ওগো বধূ সুন্দরী’-র হাত ধরে। এই সিরিয়ালের নায়িকা ললিতা চরিত্রের অভিনেত্রী ঋতাভরীর বোন অর্থাৎ লাবণ্য সেজেছিলেন নায়িকা রুশা।

রুশা চ্যাটার্জী,Roosha Chatterjee,তোমায় আমায় মিলে,Tomai Amai Mile,উষসী,Ushashee,পার্শ্বচরিত্র,Side Role,মুখ্য চরিত্র,Lead Role

তবে প্রথম সিরিয়াল পার্শ্বচরিত্র (Side Role) দিয়ে শুরু হলেও তার পরেই ২০১৩ সালে রুশার কাছে ষ্টার জলসার ‘তোমায় আমায় মিলে’ সিরিয়ালে মুখ্য চরিত্রে (Lead Role) অভিনয়ের সুযোগ আসে।এই সিরিয়ালে স্মার্ট,সুন্দরী, মিষ্টি দেখতে রুশার অভিনয় অল্পদিনেই মন ছুঁয়েছিল দর্শকদের। তাই সিরিয়াল শেষ হয়ে যাওয়ার এতদিন পরেও পর্দার উষসীকে আজ পর্যন্ত ভুলতে পারেননি দর্শক।

রুশা চ্যাটার্জী,Roosha Chatterjee,তোমায় আমায় মিলে,Tomai Amai Mile,উষসী,Ushashee,পার্শ্বচরিত্র,Side Role,মুখ্য চরিত্র,Lead Role

তবে একইসঙ্গে আশ্চর্যের এবং দুঃখের বিষয় এই যে ‘তোমায় আমায় মিলে’ সিরিয়াল শেষ হওয়ার পর ‘কুসুম দোলা’, ‘মহাপীঠ তারাপীঠ’, ‘খেলাঘর’-এর  মতো একাধিক জনপ্রিয় ধারাবাহিকে পার্শ্বচরিত্রে অভিনয় করলেও ১১ বছরের অভিনয় জীবনে আর কোনোদিন রুশাকে মুখ্য চরিত্রে অভিনয় করতে দেখতে পেলেন না বাংলার দর্শক। যদিও বহুদিন পর ‘শ্রীময়ী’ সিরিয়ালে শ্রীময়ীর পুত্রবধূ ‘অর্না’ চরিত্রে রুশার অভিনয়  আবারও তাকে দর্শকমহলে ভালোই জনপ্রিয়তা এনে দিয়েছিল। তবে শুধু ছোটপর্দা নয় বাংলা সিরিয়ালের গণ্ডি ছাড়িয়ে রুশা অভিনয় করেছেন সিনেমা এবং ওয়েব সিরিজেও। সেখানেও সফল হয়েছেন তিনি।


হৈচৈ-এ রুশা অভিনীত ওয়েব সিরিজ ‘জাপানি টয়’ বেশ জনপ্রিয়।  এছাড়া ২০১৭ সালে অভিনেতা সোমরাজ মাইতির বিপরীতে একটি মিষ্টি প্রেমের গল্প ‘জয় মা দুর্গা’ মুখ্য চরিত্রে অভিনয় করে নজরে এসেছিলেন রুশা।এরইমধ্যে সোশ্যাল মিডিয়ায় অভিনেত্রীর একটি ছবি ঘিরে অনুরাগীদের মধ্যে তৈরি হয়েছে ব্যাপক জল্পনা।  সোশ্যাল মিডিয়ায় নিজের একটি সুন্দর ছবি আপলোড করে ক্যাপশনে অভিনেত্রী লিখেছিলেন ‘শুরু’। যা দেখে অনেকেই ভাবতে শুরু করেন খুব তাড়াতাড়ি নতুন সিরিয়াল নিয়ে পর্দায় ফিরছেন নায়িকা। কিন্তু না সেসব কিছুই না, আসলে রুশার বাবার একটি নতুন কাজ শুরু হচ্ছে। সেই উপলক্ষ্যেই নতুন শুরুর কথা লিখেছিলেন অভিনেত্রী।

Related Articles

Back to top button