ওয়েব সিরিজবিনোদনসিনেমা

ইচ্ছে ছিল অধ্যাপক হওয়ার! অভিনয়ের জোরেই আজ বলিউডে পা রাখতে চলেছেন অভিনেতা শুভ্রজিৎ দত্ত

অজস্র ধারাবাহিকে চুটিয়ে অভিনয় করেছেন তিনি। যেমন পজেটিভ চরিত্রে তিনি সাবলীল, তেমনই নেগেটিভ চরিত্রেও তার অভিনয় দেখলে দর্শকরা তেলে বেগুনে জ্বলে ওঠে। থিয়েটার, ধারাবাহিক, বড়পর্দা থেকে ওয়েব সিরিজ সবেতেই নিজের অভিনয়ের জন্য প্রশংসিত হয়েছেন অভিনেতা শুভ্রজিৎ দত্ত (Subhrajit Dutta)। এবার তিনি পা রাখতে চলেছেন বলিউডে (Bollywood) ।

ধারাবাহিক ছাড়াও শাশ্বত ভট্টাচার্যের সাথে ‘শবর’ সিরিজের ছবিতে নন্দ চরিত্রে অভিনয় করে বিপুল জনপ্রিয়তা কামিয়েছিলেন অভিনেতা। এবার তিনি ডেবিউ করবেন হিন্দি ওয়েব সিরিজে। রোহন ঘোষের পরিচালনায় ওয়েব সিরিজ ‘হায় তওবা’ র তৃতীয় সিজনে দেখা মিলবে অভিনেতার। এই সিজনে তাকে দেখা যাবে একজন জমিদারবাড়ির কর্তা হিসেবে, এবং শুভ্রজিৎ এর স্ত্রীয়ের ভূমিকায় অভিনয় করবেন একাবলী খান্না৷ বাড়ুইপুর রাজবাড়িতে এর শ্যুটিং হয়েছে বলে জানিয়ে তিনি আরও বলেন, থ্রিলারে অভিনয় করতে পেরে তিনি বেশ খুশি।

আজ অভিনেতা হিসেবে বেশ সফল শুভ্রজিৎ। কিন্তু জানলে অবাক হবেন অভিনেতা হওয়ার কোনো ইচ্ছেই ছিল না তার। প্রথম জীবনে হিঞ্জলগঞ্জের একটি স্কুলে শিক্ষকতা করতেন তিনি। ইচ্ছে ছিল কলেজে পড়ানোরও। কিন্তু পারিবারিক নানান চাপে দূরে যাওয়ার উপায় ছিলনা তার। তাই আর হয়ে ওঠেনি। এরপর আকাশ বাংলায় রিসার্চার হিসেবে ঢুকে দেবপ্রতিম দাশগুপ্তের নন-ফিকশন প্রজেক্টে জড়িয়ে যান অভিনেতা, সেখান থেকেই ইন্ডাস্ট্রিতে পা রাখা।

সেই থেকে ইন্ডাস্ট্রিতে নেই নেই করেও দুই দশক পার করে ফেলেছেন শুভ্রজিৎ। অভিনয়ের ফাঁকে সময় পেলেই লেখালিখি, পড়াশোনা, গান, ছবি আঁকা, মাউথ অর্গান বাজান তিনি। তিনি মনে করেন অবসরে পেলে সময় ঠিক কেটেই যায়। প্লেব্যাক সিঙ্গার হিসেবে ‘চিত্রকর’ এ গান ও গেয়েছেন শুভ্রজিৎ। এখন কেবল বাংলার ছেলেকে বলিউডের ওয়েব সিরিযে দেখার অপেক্ষা।

Related Articles

Back to top button