বিনোদনভিডিওসিনেমা

সত্যজিৎ রায়ের ছবিতে শট দিচ্ছেন ছোট্টো সোহম! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল অদেখা ভিডিও

বাংলা টেলিভিশনের অন্যতম জনপ্রিয় নন ফিকশন গেম শো হল ‘দাদাগিরি’ (Dadagiri)। সারা সপ্তাহের এক ঘেয়ে সিরিয়াল থেকে স্বাদ বদলের ক্ষেত্রে এই রিয়ালিটি শো গুলির জুড়ি মেলা ভার। দর্শকমহলে সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly) সঞ্চালিত এই শোয়ের জনপ্রিয়তা নিয়ে নতুন করে কিছুই বলার নেই। সকলের প্রিয় দাদা সৌরভ গাঙ্গুলীর অনবদ্য সঞ্চালনা এই শোকে আলাদা মাত্রা দিয়েছে।

তাই সপ্তাহের শেষ দুদিন ঘড়িতে রাত সাড়ে ন’টার বাজতেই বাচ্চা থেকে বুড়ো সকলেই নিজের নিজের কাজ শেষ করে পছন্দের দাদাগিরি দেখতে বসে যান। তবে একথা ঠিক দাদাগিরি শুধুমাত্র গেম শো নয়, এই শো থেকে অনেক কিছু অজানা জিনিস জানা এবং শেখা যায়। গত বছর করোনা সংক্রমণের মধ্যেই সমস্ত কোভিড প্রটোকল মেনেই শুরু হয়েছিল ‘দাদাগিরি সিজন ৯’। এই সিজনের মূল থিম ‘হাত বাড়ালেই বন্ধু হয়’।

প্রত্যেক সিজনের মতো চলতি সিজনেও প্রত্যেক পর্বে দর্শকদের জন্য নিত্যনতুন চমক নিয়ে টিভির পর্দায় হাজির হন স্বয়ং মহারাজ। টেলিভিশন হোক কিংবা সিরিয়াল বিনোদন জগতের একাধিক তারকা এসে হাজির হন দাদাগিরির মঞ্চে। কখনও সিনেমা প্রমোশনের উদ্দেশ্যে আবার কখনও শুধুমাত্র দর্শকদের মনোরঞ্জন করতে দাদাগিরির মঞ্চে হাজির হন সিনেমা থেকে সিরিয়ালের একাধিক সেলিব্রেটিরা।

তেমনই সম্প্রতি সদ্য মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘কলকাতার হ্যারি’ -র প্রমোশনে দাদাগিরির মঞ্চে এসেছিলেন অভিনেতা সোহম চক্রবর্তী তার সিনেমার সমস্ত কলাকুশলীরা। প্রসঙ্গত সদ্য গিয়েছে বাংলার তথা বিশ্বের প্রবাদপ্রতিম পরিচালক সত্যজিৎ রায়ের জন্মদিন। তাই বিগত কয়েকদিন ধরেই নানা কথা প্রসঙ্গে বারবার উঠে আসছে সত্যজিৎ রায়ের প্রসঙ্গ।

এদিন দাদাগিরির মঞ্চেও তার আন্যথা হল না। প্রসঙ্গত সোহম চক্রবর্তী বাংলার সেই ভাগ্যবান অভিনেতাদের মধ্যে অন্যতম একজন যিনি একসময় শিশু শিল্পী হিসাবে কাজ করার সুযোগ পেয়েছিলেন এই বিশ্ববরেণ্য পরিচালক সত্যজিৎ রায়ের কাছে। এদিন দাদাগিরির মঞ্চে উঠে আসে শুটিংয়ের আগে ছোট্ট সোহম চক্রবর্তী অর্থাৎ বিট্টুকে সত্যজিৎ রায়ের ডায়লগ শিখিয়ে দেওয়ার টুকরো স্মৃতি।

Related Articles

Back to top button