বিনোদনসিনেমা

টলিউডের রুপোলি পর্দায় কেটেছে জীবনের দেড় দশকের বেশি, কেমন ছিল যাত্রাপথ জানালেন দেব নিজেই

টলিউডের (Tollywood) অভিনেতা দেব (Dev)। অভিনেতার নামটাই যথেষ্ট ছোট বেলা থেকে টলিউড হিরো বলতে দেবকেই চেনেন অনেকেই। ‘প্রেমের কাহিনি’ থেকে শুরু করে ‘চ্যালেঞ্জ নিবি না শালা’ ছবিতে দেবের অভিনয় মন কেড়েছে অসংখ্য যুবক যুবতীদের। ২০০৫ সালে অভিনয় জগতে প্রথম পা রাখেন দীপক অধিকারী (Dipak Adhikary)। যাকে আজ আমরা দেব নাম চিনি।  ‘অগ্নিপথ’ ছবিতে অভিনেত্রী রচনা ব্যানার্জীর সাথেই আত্মপ্রকাশ করেছিলেন দেব। সেই ছবি খুব একটা হিট হয়নি যার  জন্য অনেক কিছু শুনতে হয়েছিল তাঁকে।

Dev দেব Dipak Adhikary

এরপর ২০০৭ সালে ‘আই লাভ ইউ’ (I Love You) ছবিতে দেখা যায় দেবকে। ছবিতে দেবের বিপরীতে ছিলেন অভিনেত্রী পায়েল সরকার। আর এই ছবিটি রীতিমত ভাগ্যের চাকা ঘুরিয়ে দে দেবের অভিনয় জীবনের। মেদিনীপুরের ছেলে দীপক অধিকারীকে এই ছবির পর থেকে সকলেই দেব নামে চিনে যায়। নিজের দক্ষ অভিনয় দিয়ে সিনেমাপ্রেমীদের মনে নিজের জায়গা বানিয়ে নিয়েছিলেন পাকাপাকিভাবে।

dev

সেই যে শুরু হল তারপর থেকে আর কোনো দিন ফিরে দেখতে হয়নি দেবকে। প্রেমকাহিনী থেকে শুরু করে কমার্শিয়াল ছবি ছাড়াও কিছু ভিন্ন ধরণের ছবিতেও কাজ করেছেন দেব। পাসওয়ার্ড, কবির, চাঁদের পাহাড়, অ্যামাজন অভিযান, ইত্যাদি বহু ছবি করেছেন তিনি। এমনকি রুপোলি পর্দার পাশাপাশি অনলাইন প্লাটফর্মগুলিতেও নিজের ছবি নিয়ে এসেছেন।

dev

টলিউডে ১৫ বছর সম্পূর্ণ হবার সময় দেব কিছু পুরোনো স্মৃতির ছবি শেয়ার করেছিলেন। ছবিতে শুটিং ফ্লোরের কর্মীদের সাথে নিজের খাবার খাবার ছবিটি শেয়ার করেছিলেন তিনি। ছবি শেয়ার করে দেব লিখেছিলেন সেদিনের কথা। তাঁর শেয়ার করা ছবিগুলি ব্যাপক ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়াতে।

Dev

প্রসঙ্গত, আজ দেব অভিনেতা হবার পাশাপাশি একজন রাজনৈতিক ব্যক্তিত্ব। ঘাটালের সংসদ পদে রয়েছেন দীপক অধিকারী ওরফে দেব। আর সংসদ হবার পরেও কিন্তু ভাটা পড়েনি তার জনপ্রিয়তায়। বরং মেদিনীপুরের দীপক অধিকারীকে আরো বেশি করে কাছে টেনে নিয়েছেন মানুষ।

Related Articles

Back to top button