বিনোদনসিনেমা

বাবা আমার জন্য সিনেমা বানায়নি, আমি বাবার জন্য ‘পা’ প্রযোজনা করেছি! নেপোটিজম নিয়ে মুখ খুললেন অভিষেক বচ্চন

অভিষেক বচ্চন (Abhisekh bachchan) সবসময়ই তার বাবা বলিউডের বিগ-বি অমিতাভ বচ্চনের (Amitabh bachchan) সঙ্গে নিজের তুলনার লড়াই জারি রাখেন। ২০০০ সালে ‘রিফিউজি’ সিনেমা দিয়ে তার বলিউডে আত্মপ্রকাশ। তাঁর মতে দর্শকদের গ্রহণযোগ্যতাই একজন অভিনেতাকে কেরিয়ারে টিকে থাকতে সাহায্য করে। বিগবি পুত্র হলেও তিনি অমিতাভ বচ্চনের থেকে কোনোও সহায়তা পাননি বলেও জানিয়েছেন, অভিষেক বচ্চন।

নেপোটিজম (Nepotism) প্রসঙ্গে অভিষেক বলেন, ” আসল বিষয় হল আমার বাবা কখনোই কাউকে ফোন করে আমায় কাজ দেওয়ার কথা বলেননি, আমার জন্য ছবিও করেননি। বরং আমি তাঁর জন্য একটি ছবি প্রযোজনা করেছি, সিনেমার নাম ‘পা’ ”

তিনি আরও বলেন, “এটা একটা ব্যবসার মত। প্রথম ছবির পর যদি দর্শকরা আপনার মধ্যে কিছু খুঁজে না পায়, যদি ছবি হিট না হয় আপনি পরের ছবি পাবেননা। আর এটাই সবচেয়ে কঠিন সত্যি। ”

অমিতাভ পুত্র ফের নিজের স্টারডমকে নিয়ে মস্করা করে হাসতে হাসতে বলেন, আমি অমিতাভ বচ্চনের পুত্র, রূপোর চামচ মুখে নিয়ে জন্মেছি। কিন্তু আমার ছবি যখন হিট হতোনা আমায় বহু সিনেমা থেকে বাদ দেওয়া হয়েছে। ”

অভিষেক তার পরবর্তী ছবি ‘লুডো’র জন্য ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করেছেন। অনুরাগ বসু পরিচালিত এই ছবিতে তিনি একজন ক্রিমিনালের ভূমিকায় অভিনয় করছেন। এই ছবিতে অভিষেক ছাড়াও দেখা যাবে, আদিত্য রায় কাপুর , রাজকুমার রাও , সন্যা মালহোত্রা , ফাতিমা সানা শেখ , রোহিত সরফ, পার্ল ম্যানে, পঙ্কজ ত্রিপাঠি , আশা নেগি সহ প্রমুখদের।

জুনিয়র বচ্চনের কাছে জানতে চাওয়া হয়েছিল তার ড্রিম রোল সম্পর্কে উত্তরে অভিষেক বলেন, “আমি অভিনেতা হওয়ার আগে শাহরুখ (খান) আমায় বলেছিলেন, আপনার ড্রিম রোল হল সেটাই যেটা সেও মুহুর্তে আপনি করছেন। যদি তা না হয়, তবে আপনি সেই চরিত্রে অভিনয় করছেন”।

Related Articles

Back to top button