গসিপবিনোদন

ধোনি থেকে সঞ্জয় দত্ত! বিয়োপিকের জন্য এই তারকারা যত টাকা নিয়েছেন জানলে চোখ কপালে উঠতে বাধ্য

বলিউডে (bollywood) বায়ােপিক (biopic) মানেই বক্সঅফিসে বাজিমাত। বলিউডের সাম্প্রতিক ইতিহাসে ভারতের দুর্দান্ত ব্যক্তিত্বদের মাথায় রেখে তৈরি হয়েছে একের পর এক বায়োপিক। তা সে ক্রিকেটার ধােনি বা রানার মিলখা সিংয়ের মত খেলোয়াড় হন বা বলিতারকা সঞ্জয় দত্ত, উপরন্তু পান সিং তোমার নামক এক ডাকাত ওরফে অ্যাথলিটের জীবনী নিয়েও তৈরি হয়েছে ছবি। যদিও অনুপ্রেরণামূলক এইসকল ছবির জন্য মোটেও কম দর হাঁকেননি অভিনেতা বা খেলোয়াড়রা!

এম এস ধােনি: দ্য আনটোল্ড স্টোরি (M.S.Dhoni THE UNTOLD STORY)

২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত ছবিটি টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধােনির জীবন অবলম্বনে নির্মিত হয়। উক্ত ছবিতে ধোনির ভূমিকায় অভিনয় করেন প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুত। বলিসূত্রে খবর, চলচ্চিত্র নির্মাতারা এই ছবির জন্য ধােনিকে প্রায় ৪৫ কোটি টাকা দিয়েছিলেন, যা শুনে তাজ্জব হন অনেকেই।

সঞ্জু (Sanju)

বলিতারকা সঞ্জয় দত্তের জীবনের উপর নির্ভর করে এই বায়োপিক নির্মিত হয়। ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবিতে সঞ্জয় দত্তের ভূমিকায় অভিনয় করেন রণবীর কাপুর। বক্স অফিসে চূড়ান্ত সাড়া জাগালেও ‘সঞ্জু’ ঘিরে চাঞ্চল্য তৈরি হয় তখনই, যখন জানা যায় যে এই ছবির জন্য সঞ্জয় দত্ত ৯-১০ কোটি টাকার পাশাপাশি ছবির লাভের বেশ কিছুটা অংশও পেয়েছিলেন।

মেরি কম (Mary Kom)

২০১৪ সালে মুক্তিপ্রাপ্ত এই বায়োপিকে প্রিয়াঙ্কা চোপড়া, বক্সার মেরি কমের চরিত্রে অভিনয় করেছিলেন। সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, এই ছবির পরিবর্তে মেরি কম ওয়ান প্রায় ২৫ লাখ টাকা।

পান সিং তােমার (Paan Singh Tomar)

২০১০ সালে মুক্তিপ্রাপ্ত ‘পান সিং তোমার’-এ অভিনয় করেন প্রয়াত অভিনেতা ইরফান খান। একজন ডাকাত কিভাবে জাতীয় স্তরের খেলােয়াড়ে উন্নীত হন, সেই গল্প অনুসারে এই চলচ্চিত্র নির্মিত হয়। গণমাধ্যমের খবরে অনুসারে, এই সিনেমার বদলে পান সিং তােমার পরিবারের সদস্যদের প্রায় ১৫ লক্ষ টাকা দেওয়া হয়।

ভাগ মিলখা ভাগ (Bhaag Milkha Bhaag)

খেলোয়াড়দের জীবনের উপর নির্মিত বলিউড বায়ােপিকগুলির মধ্যে অন্যতম হল ‘ভাগ মিলখা ভাগ’। তৎকালীন পাকিস্তানের অন্তর্গত পাঞ্জাবের মিলখা সিংয়ের জীবনী অনুসারে নির্মিত ছবিটি ২০১৩ সালে মুক্তি পায়। ছবিতে ফারহান আক্তার মিলখা সিংয়ের চরিত্রে অভিনয় করেন। যদিও অভিনয় ও গল্প ছাড়াও আর একটি কারণে এই ছবি সংবাদের শিরোনামে আসে। কারণ হল, মিলখা সিং তার বায়োপিকের জন্য মাত্র ১ টাকা নেন আর তাতেই তাঁকে সাধুবাদ জানায় সমগ্র বিশ্ব।

Related Articles

Back to top button