ছবিবিনোদন

‘লাগান’ থেকে ‘লাইগার’ বলিউডের ছবিতে বহুবার দেখা গিয়েছে বিদেশীদের, রইল ৬ বিদেশী তারকাদের পরিচয়

বিজয় দেবরকোন্ডা অভিনীত ‘লাইগার’ সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহ তুঙ্গে। দক্ষিণী সুপারস্টারের পাশাপাশি এই সিনেমায় অভিনয় করেছেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বিখ্যাত বক্সার মাইক টাইসন। ছবিতে ক্যামিও চরিত্রে দেখা যাবে তাঁকে। তবে এই কিন্তু প্রথম নয়, এর আগেও বলিউডের (Bollywood) বহু সিনেমায় অভিনয় করেছেন আন্তর্জাতিক তারকারা (International stars)। আজ সেই তারকাদের নাম একটু জেনে নেওয়া যাক।

পল ব্ল্যাকথর্ন (Paul Blackthorne)- ‘লাগান’ সিনেমার সেই ‘তিন গুণা লাগান দেনা পড়েগা’ সংলাপটি এখনও সিনেমাপ্রেমী মানুষদের মনে গেঁথে রয়েছে। এই সংলাপটি বলেছিলেন ব্রিটিশ অভিনেতা পল ব্ল্যাকথর্ন। ছবিতে আমির খানের বিপরীতে থাকা ব্রিটিশ অফিসার ক্যাপ্টেন অ্যান্ড্রু রাসেলের চরিত্রে অভিনয় করে দর্শকদের মনে স্থান করে নিয়েছিলেন এই নামী হলিউড তারকা।

Paul Blackthorne in Lagaan

টবি স্টিফেন্স (Toby Stephens)- কেতন মেহতা পরিচালিত ‘মঙ্গল পান্দেঃ দ্য রাইজিং’ ছবিতে ক্যাপ্টেন উইলিয়ান গর্ডনের চরিত্রে অভিনয় করেছিলেন টবি স্টিফেন্স। আমিরের চরিত্রের মতোই গুরুত্বপূর্ণ ছিল টবির চরিত্রটি। রানী মুখার্জি, কিরণ খের, আমির খানের মতো প্রতিভাবান অভিনেতাদের মাঝে অভিনয় করেও দর্শকদের মন জয় করেছিলেন এই হলিউড অভিনেতা।

Toby Stephens in Mangal Pandey

সিলভেস্টর স্টেলন (Sylvester Stallone)- অক্ষয় কুমার, করিনা কাপুর খান অভিনীত ‘কমবখত ইশক’ ছবিটি বক্স অফিসে মুখ থুবড়ে পড়লেও, এই ছবিতে অ্যাকশন লেজেন্ড সিলভেস্টর স্টেলনের চরিত্রটি দর্শকদের বেজায় পছন্দ হয়েছিল। এই ছবিতে বেশ কয়েকজন হলিউড তারকাকে দেখা গেলেও, সবচেয়ে বেশি নজর কেড়েছিলেন ক্যামিও চরিত্রে অভিনয় করা সিলভেস্টর।

Sylvester Stallone in Kambakht Ishq

রেবেকা ব্রীডস (Rebecca Breeds)- ফারহান আখতার অভিনীত ‘ভাগ মিলখা ভাগ’ ছবিতে অল্প কিছুক্ষণের জন্য অভিনয় করেছিলেন রেবেকা। ‘স্লো মোশন অংরেজা’ গানটিতে ফারহানের সঙ্গে কোমর দোলাতে দেখা গিয়েছিল তাঁকে। মিলখা সিংয়ের বায়োপিকা অল্প সময়ের জন্য রেবেকাকে দেখা গেলেও প্রশংসিত হয়েছিল তাঁর অভিনয়।

Rebecca Breeds in Bhaag Milkha Bhaag

উইল স্মিথ (Will Smith)- টাইগার শ্রফ, অনন্যা পাণ্ডে, তারা সুতারিয়া অভিনীত ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার ২’ ছবির একটি গানে স্পেশ্যাল অ্যাপিয়ারেন্সে উইল স্মিথকে দেখা গিয়েছিল। তিনি জানিয়েছিলেন, বলিউডের একটি ছবিতে কাজ করা তাঁর চিরকালের স্বপ্ন ছিল। তাই যখন তাঁকে এই ছবিতে কাজ করার প্রস্তাব দেওয়া হয়, তিনি লুফে নিয়েছিলেন।

Will Smith in Student of the year 2

মাইক টাইসন (Mike Tyson)- এই তালিকার নবতম সংযোজন হলেন মাইক টাইসন। বিজয় দেবরকোন্ডা অভিনীত ‘লাইগার’ ছবিতে দেখা যাবে তাঁকে।

Mike Tyson in Liger

বক্সিং বেসড এই ছবিতে গুরুত্বপূর্ণ রোলে দেখা যাবে মাইককে।  ‘লাইগার’এ আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বক্সার মাইকের বিরুদ্ধে বিজয়কে বক্সিং করতেও দেখা যাবে।

Related Articles

Back to top button