উষ্ণতার পারদ চড়িয়ে বলিউডের এই ৫ অভিনেত্রী ক্যামেরার সামনেই নগ্ন হয়েছিলেন!


বলিউডে কয়েক দশক ধরেই নগ্নতাকে ক্যামেরার সামনে তুলে ধরার রীতি চালু হয়েছে। অনেক আগে থেকেই হলিউডের অভিনেত্রীরা সাহসী দৃশ্যে অভিনয় করতে পারদর্শী ছিলেন, বলিউডে কিছু রাখঢাক প্রথমে থাকলেও যুগের সাথে তাল মিলিয়ে মানুষের অন্যতম রিপু ‘কাম’কে বলিউড দেখাতে দ্বিধাবোধ করেনি। ভারতীয় সেন্সর বোর্ডও ‘যৌনতা’কে নান্দনিকতার সঙ্গে দেখানোর উদারতা দেখিয়েছে।

বলিউডের এমন বেশ কিছু অভিনেত্রী রয়েছেন যাদের সাহসী চিন্তাধারাই এই কাজকে আরও সুগম করে তুলতে সাহায্য করেছে।

রেখা (Rekha):

পরিবারের আর্থিক সঙ্কট দূর করতে অভিনয়ে নামেন রেখা। তের বছর বয়সে অভিনয়ের জন্য ছাড়েন স্কুলও। দক্ষিণ ভারতীয় বংশোদ্ভূত এই অভিনেত্রী সিনেমায় সাহসী দৃশ্যধারণ থেকে বিরত হননি। ১৫ বছর বয়সে অভিনেতা বিশ্বজিৎ চ্যাটার্জি সঙ্গে একটি চুম্বনের দৃশ্যে অভিনয় করেছিলেন।

মল্লিকা শেরাওয়াত :

মল্লিকা শেরাওয়াত হরিয়ানার একজন সাহসী অভিনেত্রী। বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রিতে তাঁর উপস্থিতি বেশ সমালোচনা এবং আশঙ্কা নিয়ে এসেছিল। এরোটিক দৃশ্যে অভিনয়ের জন্যেই প্রশংসিত ছিলেন অভিনেত্রী৷ ‘হিশ’ সিনেমায় একাধিকবার নগ্ন হয়েছেন অভিনেত্রী। ‘খোয়াইশ’ সিনেমায় ১৭ টি চুম্বনের দৃশ্যে অভিনয় করে রেকর্ড ব্রেক করেছেন তিনি।

 

শার্লিন চোপড়া :

হিউ হেফনারের প্লেবয় ম্যাগাজিনে নগ্ন হয়েছিলেন শার্লিন। উনিশ বছর বয়সে মিস অন্ধ্র খেতাব অর্জন করে, গ্ল্যামার ওয়ার্ল্ডের চৌম্বক মনোমুগ্ধকর চালাচ্ছিল তাকে। এর আগে তিনি রূপেশ পলের যৌনদৈর্ঘ্য নাটক চলচ্চিত্রের জন্যও নগ্ন হয়েছিলেন।

সানি লিওন :

কানাডিয়ান পর্ন তারকা পরিণত বলিউড অভিনেত্রী তার নাম ভারতীয় দর্শকদের হৃদয়ে গেঁথেছে।অসংখ্য ছবিতেই নগ্ন বা অর্ধনগ্ন রূপে দেখা গিয়েছে তাকে।

মন্দাকিনী :

‘রাম তেরি গঙ্গা মাইলি’ ছবিতে ঝর্ণার তলায় দাঁড়িয়ে ভেজা শাড়িতে স্পষ্ট হয়ে উঠেছিল অভিনেত্রীর স্তনবৃন্ত। আজও সেই দৃশ্য হিট।