গসিপছবিবিনোদন

বিপাশা বাসু থেকে সোনাম কাপুর বলিউডের এই অভিনেত্রীরা হয়েছিলেন শ্লীলতাহানির শিকার

গোটা দেশে যেখানে নারীর সম্মানের কথা প্রচার করা হচ্ছে প্রতিনিয়ত। নারী সুরক্ষা নিয়ে চলছে আন্দোলন, সেখানে সম্প্রতি আলোচনার কেন্দ্রে উঠে এসেছেন গায়িকা নেহা ভাসীন। গায়িকা বলে তিনি যে তার গানের জন্য আলোচিত হচ্ছে তা কিন্তু নয়। গায়িকা নেহা ভাসীন তার শৈশব জীবনে ঘটে হাওয়া এক বড়সড় ঘটনা প্রকাশ্যে এনেছেন। যার কারণে তিনি বর্তমানে আলোচনার শীর্যে রয়েছেন।

১. নেহা ভাসীন (Neha Bhasin)

সম্প্রতি একটি সাক্ষাৎকারে নেহা তার শৈশবের একটি ভয়ঙ্কর স্মৃতির কথা জানিয়েছেন। তিনি বলেন তার বয়স যখন মাত্র ১০ বছর, তখন তাকে শ্লীলতাহানির শিকার হতে হয়েছিল। নেহার এই স্বীকারোক্তির পর আলোচনার কেন্দ্রে রয়েছেন তিনি। তবে, নেহা একমাত্র মহিলা সেলেব্রিটি নন যার সাথে এধরণের ঘটনা ঘটেছে। এর আগেও অনেকেই এই ধরণের ঘটনার শিকার হয়েছেন। জানেন কোন সেলেব মহিলারা এই ধরণের ঘটনার  সম্মুখীন হয়েছিলেন? দেখে নিন তাদের তালিকাঃ

২. তনুশ্রী দত্ত (Tanushree Dutta)

বলিউড অভিনেত্রী তনুশ্রী দত্ত অভিনয় করেন বলিউড অভিনেতা নানা পাটেকার তার শ্লীলতাহানির চেষ্টা করেন।  এর পরেই বলিউডের সবচেয়ে দীর্ঘকাল ধরে চলা #MeToo প্রচার শুরু হয়। একে একে বাকি অভিনেত্রীরাও নিজেদের সাথে ঘটে থাকে ঘটনা গুলি প্রকাশ্যে আনতে থাকেন। তনুশ্রী দত্তের অভিযোগের ভিত্তিতে জানা যায় ‘হর্ন  ওকে প্লিজ’ ছবির শুটিং এর সময়ই নাকি তাকে যৌন হেনস্থার চেষ্টা করেন অভিনেতা নানা পাটেকার।

৩. জায়রা ওয়াসিম (Zaira Waseem)

বলিউড অভিনেত্রী জায়রা ওয়াসিম। দাঙ্গাল ছবিতে দেখা গিয়েছিল অভিনেত্রীকে, বর্তমানে তিনি বলিউডে নেই। তবে সম্প্রতি তিনি একটি শ্লীলতাহানির অভিযোগ করেছেন। তিনি বলেন প্লেনে যাতায়াতের সময় তারই এক সহযাত্রী তাকে যৌন হেনস্থা করেছে। যার সাপেক্ষে একটি ভিডিও শেয়ার করেছেন অভিনেত্রী। ভিডিওটি প্রকাশ্যে এলে বেশ ভাইরাল হয়ে পরে সোশ্যাল মিডিয়াতে।

৪. স্বরা ভাস্কর (Swara Bhaskar)

বলিউডের অভিনেত্রী স্বরা ভাস্কর। তার মতে বলিউড ইন্ডাস্ট্রির বহু নামি পরিচালক তার  শ্লীলতাহানির চেষ্টা করেন। এমনকি কিছু পরিচালক তাকে যৌন হেনস্থার চেষ্টা পর্যন্ত করেছিল।

৫. ফাতিমা শেখ (Fatima Shaikh)

দাঙ্গাল ছবির এই অভিনেত্রীকে মনে আছে তো? অভিনেত্রী ফাতিমা শেখও খুব ছোট বেলাতেই যৌন হেনস্থার শিকার হয়েছিলেন। মাত্র টিউন বছর বয়সেই এই ধরণের জঘন্য  ঘটনার মুখোমুখি হতে হয়েছিল ফাতিমা শেখকে।

৬. কল্কি (Kalki)

বলিউডের অভিনেত্রী কল্কি। বাকি অভিনেত্রীদের থেকে খানিকটা আলাদা তিনি, বলিউডের প্রতিভাবান অভিনেত্রীদের  মধ্যে অন্যতম তিনি। কল্কিকেও মাত্র ৯ বছর বয়সেই হতে হয়েছিল যৌন হেনস্তার শিকার।

৭. বিপাশা বাসু (Bipasha Basu)

বাঙালি অভিনেত্রী বিপাশা বাসু। এই অভিনেত্রীকেও শীলতা হানির শিকার হতে হয়েছিল। ‘জিসম ‘ ছবিতে অভিনয় করেছিলেন অভিনেত্রী, জানা যায় ছবির প্রচারের সময়ই তার  শ্লীলতাহানি হয়েছিল। অভিযুক্তকে পুলিশ পরে গ্রেফতার করেছিল।

৮. সোনাম কাপুর (Sonam Kapoor)

বলিউড অভিনেতা  অনিল কাপুরের কন্যা সোনাম কাপুর। জানা যায় তিনিও নাকি কিশোরী বয়সে শীলতাহানির শিকার হয়েছিলেন। অভিনেত্রী বয়স ১৩ বছর তখন এক ব্যক্তি তাকে বাজে ভাবে স্পর্শ করতে চেয়েছিল।

Related Articles

Back to top button