ওয়েব সিরিজবিনোদন

বলিউডে বহিরাগত হয়ে মেলেনি কাজ, ওয়েব সিরিজের জেরে আজ সুপারস্টার এই সেলিব্রিটিরা

গতবছর বলিউডের (Bollywood) অভিনেতা সুশান্ত সিং রাজপুত এর মৃত্যুর পর থেকে বলিউডে একটা নতুন শব্দ ব্যাপকভাবে আলোচিত হয়েছিল। ঠিকই ধরেছেন, ব্যাপকভাবে প্রচার হওয়া ঠিকমতন শব্দটি হল নেপোটিজম (Nepotism)। নেপোটিজম হলো বলিউডের চেনা কিছু মুখে দিয়ে বারবার কাজ পাওয়া এবং নতুন মুখগুলির বলিউডে সে আশা ভঙ্গ হয়ে ফেরত যাওয়ার এক শব্দের বিবরণ।

এমন অনেক অভিনেতা-অভিনেত্রীরা রয়েছেন যারা হয়তো প্রথমে অনেক স্বপ্ন নিয়ে এসেছিলেন বিটাউনে। কিন্তু বিটাউনে তাদের জায়গা হয়নি। তবে বিটাউনে জায়গা হয়নি বলেই হার মেনে নেননি এই সমস্ত অভিনেতা অভিনেত্রীরা। বলিউডের পাশাপাশি ইতিমধ্যেই ওটিটি প্লাটফর্ম (OTT Platform) গুলি বেশ জনপ্রিয়তা লাভ করেছে। যার কারণ কিন্তু আসলেই বলিউড থেকে রিজেক্ট হওয়া সেই সমস্ত অভিনেতা অভিনেত্রীরাই। বলিউডে না হলেও আজ ওটিটি প্ল্যাটফর্মের সেলিব্রিটি তারা। কাদের কথা বলছি? চলুন তাহলে দেখে নেওয়া যাক ওটিটি প্ল্যাটফর্মের সেই সমস্ত সেলিব্রেটিদের।

পঙ্কজ ত্রিপাঠী (Pankaj Tripathi)

পঙ্কজ ত্রিপাঠী নামটা হয়তো আলাদা করে বলতে লাগবে না যদি অভিনেতার মুখটা একবার দেখে নেওয়া যায়। বিখ্যাত ওয়েব সিরিজ মির্জাপুরের একটি বিশেষ চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে অভিনেতা কে। অভিজিৎ দুর্দান্ত অভিনয় ক্ষমতার পরিচয় দিয়েছেন তার প্রতিটি কাজেই। শুরুতেই রান বলে একটি সিনেমাতে প্রথম পার্শ্ব চরিত্রে অভিনয় করেছিলেন তিনি । এরপর আংরেজি মিডিয়াম ও স্ত্রী সিনেমাতেও অভিনয় করেছিলেন। তবে তারপর মির্জাপুর আর ক্রিমিনাল জাস্টিস এই দুই ওয়েব সিরিজ (Web Series) এর জেরে ব্যাপক জনপ্রিয় অভিনেতা।

দিব্যেন্দু শর্মা (Dibyendu Sharma)

Dibyendu Sharma

দিব্যেন্দু শর্মা নামে তাকে হয়তো খুব কম জানি চিনবেন। কারণ নিজের আসল নাম এর থেকেও বেশি মির্জাপুরের মুন্না ভাইয়া বলে বেশি পরিচিত অভিনেতা। ইরাকে অভিনেতা পেয়ার কা পঞ্চনামা সিনেমাতে অভিনয় করেছিলেন। তবে মির্জাপুরে মুন্না ভাইয়া চরিত্র তাকে জনপ্রিয়তার শিখরে তুলে দিয়েছে।

রাধিকা আপ্তে (Radhika Apte)

Radhika Apte

রাধিকা আপ্তে অভিনয় সাথে দীর্ঘদিন ধরে যুক্ত রয়েছে। তেলেগু মারাঠি মালায়ালাম সিনেমা থেকে শুরু করে হিন্দি সিনেমাতেও অভিনয় করেছেন। কখন থ্রিলার তো কখনো রোমান্স কখনো আবার কমেডি, সবেতেই বেশ দক্ষ অভিনেত্রী। তবে এই সিনেমার থেকে বেশি ওয়েব সিরিজের কারণে এর জনপ্রিয়তা লাভ করেছেন রাধিকা।

মিতা বশিষ্ঠ (Mita Vasisht)

Mita Vasisht

মিতা বশিষ্ঠ বলিউডের বহু পুরনো অভিনেত্রী দিল সে, তাল ইত্যাদি ছবিতে অভিনয় করেছিলেন অভিনেত্রী। এছাড়াও বাংলা ছবির জগতেও পাতালঘর সিনেমায় তার অভিনয় নজর কেড়েছিল দর্শকদের। তবে বর্তমানে ওয়েব সিরিজে বেশ চাহিদা রয়েছে অভিনেত্রীর।

শেফালী শাহ (Shefali Shah)

Sefali Shah

অভিনেত্রী শেফালী সাহা দীর্ঘদিন ধরেই বলিউডে নিজের অভিনয় দক্ষতা দিয়ে নাম করতে চেয়েও পারেননি। বলিউডের বহুল ছবিতেই তিনি অভিনয় করেছিলেন তবে সেভাবে জনপ্রিয়তা অর্জন করতে পারেননি। কিন্তু ওয়েব সিরিজে অভিনেত্রীর চাহিদা একেবারে তুঙ্গে। 40 বছর পেরোলেও ওয়েব সিরিজে মহিলা পুলিশ অফিসারের ভূমিকায় দুর্দান্ত মানিয়েছে অভিনেত্রীকে।

প্রতীক গাঁধী (Pratik Gandhi)

Pratik Gandhi

বলিউডে অভিনয় করতে এসে প্রথমে জুটেছিল প্রত্যাখ্যান। তবে হার মানেননি অভিনেতা বলিউড থেকে প্রত্যাখ্যাত হয়ে শেষমেশ ওয়েব সিরিজ আত্মপ্রকাশ করেন। স্ক্যাম ১৯৯২ দিয়ে ওয়েব সিরিজের জগতে আত্মপ্রকাশ করেছেন অভিনেতা। প্রথম ওয়েব সিরিজ সুপার ডুপার হিট।

রসিকা দুগল (Rasika Dugal)

Rasika Dugal

অভিনেত্রী রসিকা দুগল বলিউডে নিজের ভাগ্য পরীক্ষা করেছিলেন মান্তু নামের ছবিতে। কিন্তু সেই ছবিতে অভিনয়ের পর সেভাবে আর অভিনেত্রীকে দেখা যায়নি বলিউডের পর্দায়। তবে মির্জাপুর ওয়েব সিরিজে নিজের দুর্দান্ত অভিনয় দিয়ে দর্শকদের মুগ্ধ করে দিয়েছেন রসিকা।

 

Related Articles

Back to top button