গসিপবিনোদনসিনেমা

রাজকীয় জীবন সত্ত্বেও হয়েছে কঠিন রোগ! একপ্রকার যুদ্ধ করে বেঁচে ফিরেছেন এই ৭ বলি তারকরা

স্বাস্থ্যই সম্পদ এই কথাটা ছোট থেকে মা বাবার মুখে শুনে আসছি আমরা সকলে। এর কারণ মানুষের জীবনের সবচাইতে বড় সম্পদ হল এই স্বাস্থ্য। শরীর যদি ঠিক না থাকে তাহলে কোনো কিছুতেই সুখ পাওয়া সম্ভব নয়। তাতে কোটি কোটি টাকা থাকলেও কিছুই করার থাকে না। এই কথা বহুবার প্রমাণিত হয়েছে আসল জীবনে। যার উদাহরণ স্পষ্ট বলি তারকাদের জীবনেও।

আজ এমন কিছু বলিউডের অভিনেতা অভিনেত্রীদের সম্পর্কে জানাবো যারা একসময় কঠিন রোগের শিকার হয়েছিলেন। তবে ইচ্ছাশক্তি আর লড়াই করে সেই সমস্ত অসুখের থেকে সেরে উঠেছেন। এই তালিকায় রয়েছে সালমান খান থেকে শুরু করে একাধিক সেলেব্রিটির নাম। চলুন দেখে নেওয়া যাক সেই তালিকাঃ

১. সালমান খান 

Salman Khan সালমান খান

বলিউডের ভাইজান তথা মোস্ট এলিজিবল ও হ্যান্ডসাম ব্যাচেলার সালমান খান। অভিনেতা ট্রাইজেমিনাল নিউরালজিতে রোগে আক্রান্ত হয়েছিলেন। এই রোগের ফলে মুখের বিভিন্ন অংশে অসহ্য যন্ত্রণা হয়। দীর্ঘদিন ঘরে এই রোগে ভুগেছেন সালমান খান।

২. হৃত্বিক রোশন

Hrithik Roshan হৃত্বিক রোশন

বলিউডের হ্যান্ডসাম অভিনেতাদের মধ্যে অন্যতম হৃত্বিক রোশন। তার ন্যাচারাল সিক্স প্যাক অ্যাবসের জন্য ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। তবে ছোট বেলায় কথা বলতেও অসুবিধা হাত অভিনেতার। স্পাইনাল স্টেনোসিস নামক একটি অসুখের শিকার হয়েছিলেন তিনি। যার ফলে হৃত্বিকের মেরুদন্ড বেঁকে গিয়েছিল। তবে অপারেশন করে বর্তমানে সুস্থ অভিনেতা।

৩. দীপিকা পাডুকোন

বলিউডের সুন্দরী অভিনেত্রী দীপিকা পাডুকোন দীর্ঘদিন ধরেই ডিপ্রেশনের শিকার। প্রথমে নিজের এই ডিপ্রেশনের কথা শিকার না করলেও শেষে সাহস করে নিজের এই মানসিক অবসাদ বা ডিপ্রেশনের কথা জানিয়েছেন অভিনেত্রী। এমনকি যারা একই সমস্যায় ভুগছেন তাদের জন্য একটি ‘Live Love Laugh’ নামের একটি সংস্থা খুলেছেন দীপিকা।

৪. অমিতাভ বচ্চন

অমিতাভ বচ্চন Amitabh Bacchan

বলিউডের বিগ বি অমিতাভ বচ্চন, তার নামটাই যথেষ্ট ইন্ডাস্ট্রিতে। আইকনিক কুলি সিনেমার শুটিংয়ের সময়ে প্রাণ খোয়াতে বসেছিলেন অভিনেতা।  টিবি রোগে আক্রান্ত হয়েছিলেন তিনি। এমনকি অভিনেতার লিভারের প্রায় ৭৫ শতাংশ নষ্ট হয়ে গিয়েছে। সেই থেকে ২৫ শতাংশ লিভার নিয়েই বেঁচে আছেন বিগ বি। যে কারণে একেবারে নিয়ম মেনে খাওয়া দাওয়া করেন তিনি।

৫. শাহরুখ খান

Shahrukh Khan (1)

বলিউডের বাদশাহ শাহরুখ খান। দেশ থেকে বিদেশ গোটা পৃথিবী জুড়ে ছড়িয়ে রয়েছে অভিনেতার ভক্তরা। কোনো একসময় কাঁধে চোট পেয়েছিলেন অভিনেতা। যার জেরে মারাত্মক যন্ত্রণা সহ্য করতে হয়েছিল তাকে। এমনকি ডিপ্রেশনেও চলে গিয়েছিলেন শাহরুখ খান। তবে মনের জোর আর ডাক্তারের পরামর্শে এখন অনেকটাই সুষ্ঠ শাহরুখ খান।

৬. ইলিয়ানা ডি’ক্রুজ

বলিউডের অভিনেত্রী ইলিয়ানা ডি’ক্রুজ। কেরিয়ারের শুরুতে বডি ডিসমরফিক ডিসঅর্ডারের শিকার হয়েছিলেন অভিনেত্ৰী। এই রোগে মানুষ নিজের শরীরের নানা ধরণের খুঁত নিয়ে অতিরিক্ত চিন্তা করতে থাকে। যার ফলে একসময় ডিপ্রেশনের শিকার হয়ে পরে। ইলিয়ানার ক্ষেত্রেও তাই হয়েছিল, তবে প্রতি তিন বছর ধরে চিকিৎসার পর বর্তমানে অনেকটাই সুষ্ঠ অভিনেত্রী।

৭. স্নেহা উল্লাল 

বলিউড তথা দক্ষিণী ইন্ডাস্ট্রির অভিনেত্রী স্নেহা উল্লাল। অভিনেত্রী অটো ইমিউন ডিসঅর্ডারে ভুগছিলেন দীর্ঘদিন এই অসুখে মানুষের রোগ প্রতিরক্ষাকারী ইমিউনিটি সিস্টেম ক্ষতিগ্রস্ত হয়, ফলে প্রায় সর্বদাই অসুস্থতার শিকার থাকতে হয় আক্রান্তকে। এই রোগের জন্য শুটিংয়ের মাঝেই অসুস্থ হয়ে পড়তেন অভিনেত্রী। তবে একসময় অসুস্থতা বেড়ে গেলে ডাক্তারের পরামর্শে দীর্ঘদিন ওষুধ খেয়ে বর্তমানে সুস্থই আছেন তিনি। তবে বড়পর্দায় আর দেখা যায় না অভিনেত্রীকে।

Related Articles

Back to top button