গসিপবিনোদন

কেও ১০০০ কোটি, তো কেও ২০০০ কোটি, জেনেনিন সাউথের সবথেকে বেশি আয় করা ৫ টি সিনেমার নাম

হালফিলে দক্ষিণের ছবিগুলি ক্রমেই বলিউডকে টেক্কা দিয়ে বক্স অফিসে রীতিমতো ঝড় তুলে দেখিয়ে দিয়েছে। সত্যি বলতে সাউথের ছবির বাড়বাড়ন্ত দেখে রীতিমতো ভয়ে কাঁটাবলিউড। যেখানে বলিউডের একেকটি ছবির ১০০ কোটির গন্ডি পেরোতেই কালঘাম ছুটে যাচ্ছে সেখানে দক্ষিণী ছবি ১০০০ কোটির নিচে কথা বলছে না। দক্ষিণী সিনেমার অসাধারণ অ্যাকশন নিয়ে সবাই মুগ্ধ। সিনেবোদ্ধাদের মোতে দক্ষিণী ছবি এই বাড়বাড়ন্ত চলতে থাকলে বলিউডের টিকে থাকা চাপ আছে।

আজ আপনাদের এই প্রতিবেদনে জানাযেমন কিছু ছবির সম্পর্কে ,যেগুলি বলিউডের একচেটিয়া রাজত্বে বাধা হয়ে দাঁড়িয়েছে। গত বছর শেষ থেকে এবছরের শুরুতে সারা দেশ ব্যাপী এই ছবিগুলির জনপ্রিয়তা ভাষায় প্রকাশ করা যাবেনা। সময়ের ক্রমানুসারে দক্ষিণের এই হিট ছবির তালিকাগুলি সাজানো হল।

১. বাহুবলী 2: দ্য কনক্লুশন (BAAHUBALI  2 : THE CON CLUSSION)-

Prabhas, Bahubali

দক্ষিণী সিনেমার সর্বোচ্চ আয় করা সিনেমার তালিকায় শীর্ষে রয়েছে বাহুবলী 2, এস এস রাজামৌলি পরিচালিত এবং প্রভাস অভিনীত এই ছবি ভারতীয় ছবির একটি মাইলস্টোন। ২০১৭ সালে ছবিটি মুক্তি পায়। সারা বিশ্বে এই ছবি যায় করেছিল ১৮১০ কোটি টাকা , এবং ছবিটির হিন্দি সংস্করণও ৫০০ কোটির ক্লাবে ঢুকতে সক্ষম হয়েছিল।

২. কেজিএফ চ্যাপ্টার 2 ( KGF Chapter 2) –

এর পরেই রয়েছে কন্নড় সিনেমার সুপারস্টার যশের দুর্দান্ত ছবি ‘কেজিএফ চ্যাপ্টার 2’। ছবিটি মুক্তি পেয়েছে ২০২২ সালে। ছবিটি পরিচালনা করেছেন প্রশান্ত নীল। এখনও পর্যন্ত ছবিটির বিশ্বব্যপি আয় ১,১৬৫ কোটি টাকা। এর পরেও এই ছবিটি আরও কত আয় করবে সেটাই দেখার বিষয়।

৩. আরআরআর (RRR)-

True Story Behind RRR Two Greatest Freedom Fighters Alluri Sitarama Raju & Komaram Bheem

এই তালিকার তিন নম্বরে রয়েছে ২০২২ সালে মুক্তিপ্রাপ্ত এস এস রাজামৌলীর ছবি RRR , এই ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন রাম চরণ এবং জুনিয়র NTR । ছবিটি হিন্দি সংস্করণ দর্শকদের মধ্যে বেশ আলোড়ন সৃষ্টি করেছিল। ছবির বিশ্বব্যপি আয় এখনও পড়ন্ত ১,১২৭ কোটি টাকা।

৪. 2.0 –

এই তালিকার চার নম্বরে রয়েছে দক্ষিণী সিনেমার সুপারস্টার রজনীকান্তের ছবি 2.0। ২০১৮ সালে আসা এই ছবিতে রজনীকান্ত এবং অক্ষয় কুমারকে গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা গিয়েছিল। ছবিটি পরিচালনা করেছিলেন এস শঙ্কর। এই ছবির মূল ভাষা তামিল। 2.0 বক্স অফিসে বিরাট হিট ছিল। ছবির বিশ্বব্যপি আয়ের পরিমান ৮০০ কোটি টাকা।

৫. বাহুবলী: দ্য বিগিনিং ( BAAHUBALI: THE BEGINNING) –

cropped-Prabhas-1.jpg

ই তালিকায় পাঁচ নম্বরে রয়েছেন এসএস রাজামৌলির বাহুবলী: দ্য বিগিনিং। ২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবি বিশ্বব্যাপী আয় করেছিল ৬০০ কোটি টাকা।

Related Articles

Back to top button