গসিপবিনোদন

শুধু সুশান্ত নন! বলিউডের এই ৫ তারকাও ছিলেন অসম্ভব মেধাবী, পড়েছেন ইঞ্জিনিয়ারিং

অনেকেরই ধারণা রয়েছে যারা অভিনয় জগতে আসেন তারা বোধহয় মেধা কিংবা লেখাপড়ার দিক থেকে লবডঙ্কা হন। এই ধারণা যে সম্পূর্ণ ভুল তার জলজ্যান্ত প্রমাণ প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুত (sushant singh rajput) নিজেই। তবে তিনি ছাড়াও বলিউডে এমন অসংখ্য তারকা রয়েছেন যারা অভিনয় না করেও অনায়াসে কর্পোরেট দুনিয়ায় চাকরি নিয়ে লাখ লাখ টাকা কামাতে পারতেন।

কিন্তু তারা প্যাশন কেই বেছে নিয়েছেন পেশা হিসেবে৷ ইঞ্জিনিয়ারিং এর মত দামী ডিগ্রিকে ফাইল বন্দী করেই বলিপাড়ার এই ৫ তারকা পা বাড়িয়েছিলেন স্বপ্নের অনিশ্চিত জগতে।

কার্তিক আরিয়ান (kartik aryan) :

‘প্যার কা পাঞ্চ নামা’ ছবিতে কার্তিকের কিছু ডায়লগ দর্শকদের মুগ্ধ করেছিল। সেই থেকেই ধীরে ধীরে অভিনেতার জনপ্রিয়তার গ্রাফ উর্ধমুখী। ‘সোনু কি টিটু কি সুইটি’, ‘পতি পত্নী ওর ওহ’ এরকম একাধিক ছবিতে দুর্দান্ত অভিনয় করেছেন কার্তিক আরিয়ান। তাই বলিউডের অভিনেতাদের ভিড়ে কার্তিক আরিয়ান এখন বেশ জনপ্রিয়। তবে অভিনয়ে আসার আগে কার্তিক বায়োটেকনলজিতে বিটেক করেন নবী মুম্বইয়ের ডি ওয়াই পাতিল কলেজ অফ ইঞ্জিনিয়ারিং থেকে।

সোনু সুদ (Sonu sood) :

Sonu Sood

সোনু সুদ এখন ভারতের মহীসা, গরীবের ভগবান। ১৯৯৯ সালে বলিউডে পা রাখেন সোনু সুদ। তার শিক্ষা সম্পর্কে প্রশ্ন তোলা অনর্থক, তবু জেনে রাখা ভালো অভিনেতা হওয়ার আগে নাগপুরের Yeshwantrao Chavan College of Engineering থেকে ইলেক্ট্রনিকস ইঞ্জিনিয়ারিং পাশ করেন তিনি।

কৃতী স্যানন ( kriti sanon) :

সুন্দরী অভিনেত্রী কৃতী স্যানন খুব শিগগিরই ‘আদিপুরুষ’ ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে চলেছেন। বলিউডে তাঁর ডেবিউ ছবি টাইগার শ্রফের বিপরীতে Heropanti। কৃতী নয়ডার Jaypee Institute of Information Technology থেকে ইলেক্ট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন নিয়ে পড়াশোনা করেন।

সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput) :

সুশান্ত যে কতটা মেধাবী ছিলেন তা জানতে পেরে সকলে হতবাক হয়ে গিয়েছিলেন। সর্বক্ষেত্রেই টপার ছিলেন তিনি। ২০০৩ সালের ইঞ্জিনিয়ারিং এনট্রান্স পরীক্ষায় র‌্যাংক করে তিনি দিল্লি কলেজ অফ ইঞ্জিনিয়ারিং-এ ভর্তি হন তিনি। অভিনয়ের পাশাপাশি চালাতেন পড়াশুনো এবং রিসার্চ।

তাপসী পান্নু (Tapsee Pannu) :

বলিউডে নিজের অভিনয় দক্ষতার জোরে পায়ের তলার মাটি শক্ত করেছেন Taapsee Pannu। মডেলিং অভিনয়ের আগে চাকরি করতেন তিনি। নয়া দিল্লির গুরু তেগ বাহাদুর ইনস্টিটিউট অফ টেকনলজি থেকে সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা করেন।

Related Articles

Back to top button