গসিপবিনোদনসিনেমা

দুর্দান্ত অভিনয়ের পাশাপাশি প্রকৃতির প্রতি দায়বদ্ধ, জমি কিনে পরিবেশের সেবাও করেন এই ৪ দক্ষিণী তারকা

বিগত কয়েক মাসে ভারতীয় সিনেমার ভোল বদলে দিয়েছে দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রি (South Indian Film Industry)। পুষ্পা, আরআরআর, কেজিএফ ২ এর মত একাধিক সুপারহিট দক্ষিণী ছবি রিলিজ হয়েছে যা বলিউড ইন্ডাস্ট্রিকে বলে বলে টেক্কা দিয়েছে। তবে শুধুই কি অভিনয় বা বিগ বাজেটের ছবি বলেই সুপারহিট হয়নি এই সমস্ত ছবি গুলি। আসলে দক্ষিণী তারকারা দারুন সুন্দরভাবে মিশে যেতে পেরেছেন দর্শকদের সাথে। কখনো নিতান্ত গ্রামের ছেলে থেকে একেবারে সাধারণ শ্রমিকের চরিত্রে নিজেদের দুর্দান্ত অভিনয় ফুটিয়ে তুলেছেন আল্লু অর্জুন থেকে জুনিয়ার এনটিআর। আর এই অভিনেতারা কিন্তু কোটি কোটি টাকার মালিক হলেও বাস্তবে একেবারেই মাটির মানুষ। যেমন দু হাতে টাকা উপার্জন করেন তেমনি মানুষের সেবায় ও প্রকৃতির জন্যও কাজ (work for nature) করেন।

কথাতেই রয়েছে মানুষের জীবন প্রকৃতিরই দেওয়া। তাই তো মৃত্যুর পর মানুষকে প্রকৃতিতেই মিশে যেতে হয়। তবে সময়ের সাথে সাথে মানুষ নিজেদের প্রয়োজনে প্রকৃতির ক্ষতি করেই চলেছে। যার প্রভাব পড়েছে আমাদের চারিদিকের পরিবেশে। বায়ু দূষণ, জল দূষণ থেকেই মাটি দূষণের মত বিষয়গুলি দিন দিন বেড়েই চলেছে। অথচ কেউই সেভাবে প্রকৃতিকে রাখার জন্য সেভাবে উদ্যোগ নেন না। তবে দক্ষিণী ইন্ডাস্ট্রির এমন একাধিক তারকা রয়েছেন যারা অসহায় মানুষের সাহায্যে যেমন হাত বাড়িয়েছেন তেমনি প্রকৃতির প্রতিও নিজেদের দায়িত্ব পালনের চেষ্টা করেছেন। আজ আপনাদের এমনই কিছু তারকাদের সাথে পরিচয় করিয়ে দেব।

Bahubali star pravash plantin trees

১. প্রভাস (Pravas) : বাহুবলী ছবির দৌলতে দক্ষিণী সুপারস্টার প্রভাসকে সকলেই চেনেন। অভিনেতা হায়দ্রাবাদের কাছে খাজিপল্লি রিজার্ভ ফরেস্টে ১৬৫০ একর জমি ‘দত্তক’ নিয়েছেন। এটি একটি সংরক্ষিত জঙ্গল যেখানে একাধিক ঔষধি গাছ পাওয়া যায়। এই এলাকার উন্নয়নের জন্য ইতিমধ্যেই ২ কোটি টাকার অনুদানও দিয়েছেন।

Junior NTR Planting Trees

২. জুনিয়ার এনটিআর (Junior NTR) : গতমাসেই রিলিজ হয়েছিল আরআরআর ছবিটি, যেখানে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন জুনিয়ার এনটিআর। ছবিটি হুড়মুড়িয়ে ভেঙে দিয়েছিল বলিউডের বক্স অফিসের রেকর্ড। ছবির কাহিনী অনুযায়ী একটি আদিবাসী সম্প্রদায়ের রক্ষাকর্তা হিসাবে দেখানো হয়েছিল তাকে। তবে শুধু পর্দায় নয় বাস্তবেও পরিবেশকে বাঁচাতে সচেষ্ট তিনি। অভিনেতা নিজে শংকরপল্লীতে সাড়ে ছয় একর জমি কিনেছেন। তাঁর ইচ্ছা রয়েছে এই এলাকায় জৈব চাষাবাদ শুরু করার।

Allu Arjun planting trees

৩. আল্লু অর্জুন (Allu Arjun) : দক্ষিণী সুপারস্টার আল্লু অর্জুন পুষ্পা ছবির জন্য ব্যাপক জনপ্রিয় হয়েগিয়েছেন ইতিমধ্যেই। দর্শকেরা অধীর আগ্রহে পুষ্পা ২ এর জন্য অপেক্ষা করছেন। অভিনেতা কিন্তু একজন বড়মাপের পরিবেশ প্রেমী। তাঁর বাড়ি থেকেই অফিস সর্বত্রই সবুজ চোখে পড়বে। এমনকি নিজের ছবির প্রচারের জন্যও অনেক সময় সবুজ বা গাছ দিয়ে প্রচার করেন তিনি।

Ram Charan planting trees

৪. রাম চরণ (Ram Charan) : আরআরআর ছবিতে জুনিয়ার এনটিআর এর সাথেই দেখা গিয়েছে রাম চরণকে। অভিনেতাও পরিবেশপ্রেমী ও মানুষকে পরিবেশ রক্ষার গুরুত্ব ও প্রয়োজনীয়তা নিয়ে সচেতন করেন। এছাড়াও পুনর্নবীকরণযোগ্য শক্তির (Renewable Energy) ব্যবহার করা ও ব্যবহার বাড়ানোর জন্য সচেষ্ট তিনি। অভিনেতার মতে, আমাদের উচিত মানুষের মধ্যে সচেতনতা ছড়িয়ে দিয়ে বিকল্প উপায়ের সন্ধান করা। এতে আমাদের প্রয়োজনও পূরণ হবে আর প্রকৃতির কোনো ক্ষতিও হবে না।

Related Articles

Back to top button