গসিপবিনোদন

প্রসেনজিৎ, চিরঞ্জিৎ- এর সাথে সমস্যা ছিল! সেই কারণেই অনেক ছবি থেকে বাদ পড়েছিলেন শতাব্দী রায়

একসময় টলিউডে (Tollywood) এক চেটিয়া রাজত্ব করেছেন জনপ্রিয় জুটি প্রসেনজিৎ চ্যাটার্জি (Prosenjit chatterjee) এবং শতাব্দী রায় (Satabdi Roy)। ‘শেষ প্রতিজ্ঞা’, ‘বকুল প্রিয়া’, ‘মনে মনে’, ‘সুখের স্বর্গ’ এর মত একাধিক হিট ছবি উপহার দিয়েছেন তারা। একথা স্বীকার করে নিতেই হয় যে টলিউডের এক্কেবারে প্রথম সারির অভিনেত্রীদের মধ্যেই নাম উঠত শতাব্দী রায়ের৷ একসময় প্রসেনজিৎ, অভিষেক চক্রবর্তীর মত অভিনেতাদের সাথে স্ক্রিন শেয়ার করেছিলেন অভিনেত্রী।

কিন্তু হঠাৎই কোনো এক অজ্ঞাত কারণে পর্দা থেকে একেবারে সরে গিয়েছিলেন শতাব্দী রায়। এরপর তিনি রাজনীতিতে নাম লিখিয়েছিলেন। অনেকে মনে করেছিলেন রাজনীতির জন্যই বুঝি অভিনয় থেকে সরেছেন তিনি। কিন্তু আজ এত বছর পর টলিউডে কাজের অভিজ্ঞতা নিয়ে মুখ খুললেন অভিনেত্রী শতাব্দী রায়।

তার এক সাক্ষাৎকারে টলিউড নিয়ে বিস্ফোরক অভিযোগ করেন শতাব্দী৷ তার দাবি একসময় প্রসেনজিৎ চিরঞ্জিতের সাথে বহু ছবিতে অভিনয় করেছেন তিনি। কিন্তু মাঝে মধ্যেই তাদের মধ্যে ঝগড়া হত। এই কারণে দীর্ঘদিন চিরঞ্জিতের সাথে জুটিও বাঁধতে দেখা যায়নি তাকে। তাপস পালের সাথেও তার একটা সময় সমস্যা হয়েছিল। শতাব্দী অঞ্জন চৌধুরীর মতো পরিচালককেও এক হাত নিয়ে জানিয়েছেন সেই সময় নিজের মেয়েদের কাজে নেওয়ার জন্য শতাব্দীকে অনেক ছবি থেকে বাদ দিয়েছেন তিনি। তার কথায় ঋতুপর্ণার উপরেও ক্ষোভ ফেটে পড়েছে।

তবে এবার আবারো অভিনয়ে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন শতাব্দী। কিছুদিন আগেই রাজনীতি ছেড়ে অভিনয়ে ফিরেছেন অভিনেত্রী দেবশ্রী রায়। তাই টলিউডে অভিনয়ের সূত্রে জনপ্রিয় হওয়া তারপর তৃণমূল কংগ্রেসের সাথে যুক্ত হয়ে রাজনীতি। শেষে দীর্ঘদিন পর আবারো ফিরছেন পর্দায়। অনেকেই ভেবেছিলেন হয়তো টলিউডের হাত ধরে বা সিরিয়ালের হাত ধরেই ফিরবেন অভিনেত্রী। তবে বাংলা নয় সোজা হিন্দি জগতে আত্মপ্রকাশ করতে চলেছেন শতাব্দী।

দেবাদিত‍্য বন্দ্যোপাধ্যায় (Debaditya Banerjee) পরিচালিত হিন্দি ছবি ‘দ্য জঙ্গিপুর ট্রায়াল (The Jangipur Trial) ’ ছবিতে অভিনয় করছেন শতাব্দী। ইতিমধ্যেই শুটিং শুরু হয়ে গিয়েছে, জঙ্গিপুরেই চলছে কাজ। ছবির গল্প একটা কোর্টরুম ড্রামা, যেখানে পুরোনো আদালতকে চালু করা নিয়েই তৈরী হয়েছেকাহিনীটি। সেখানে আইনজীবীর চরিত্রে অভিনয় করছেন শতাব্দী।সাথে রয়েছেন জাভেদ জাফরি (Javed Jafrey), চিরাগ বোরা (Chirag Bohra) প্রমুখরা।

 

Related Articles

Back to top button