বিনোদনভাইরালভিডিও

অভাবের তারণায় বিড়ি বাঁধছেন যুবতী! তার অনবদ্য গানে মুগ্ধ নেটিজেনরা, ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ায় হাজারো ভাইরাল ভিডিও (Viral Video) প্রতিদিন দেখতে পাওয়া যায়। কখনও হাসি মজার তো কখনো আজব সমস্ত কাণ্ডকারখানার ভিডিও চোখে পড়ে এই ভাইরাল ভিডিওগুলির মধ্যে দিয়ে। তবে, এরই মাঝে কিছু প্রতিভাধারীদের ভিডিও থাকে যা মুগ্ধ করে দেয়। প্রতিভা বলতে যে শুধু নাচ গান তা কিন্তু নয়, নানা ধরণের প্রতিভার খোঁজ মেলে সোশ্যাল মিডিয়াতে। এই যেমন কেউ ভালো গান গাইতে পারে তো কেউ আবার গলা দিয়েই নানান পশু পাখির ডাক ডাকতে পারে।

বর্তমানে ইন্টারনেট আর স্মার্টফোনের যুগে নানান প্রতিভা লোকসমাজে তুলে ধরাটা আরো সহজ হয়ে গিয়েছে। স্মার্টফোনে ভিডিও রেকর্ড করে তা খুব সহজেই শেয়ার করে দেওয়া যায় সোশ্যাল মিডিয়াতে। যা মুহূর্তের মধ্যেই লক্ষ লক্ষ মানুষের কাছে পৌঁছে যায়। প্রতিদিনই এমন কিছু দুর্দান্ত প্রতিভাধারী ছেলে মেয়ের ভিডিও চোখে পড়ে সোশ্যাল মিডিয়াতে। যেখানে কচিকাঁচাদের গান নাচ থেকে শুরু করে আবৃত্তি আঁকা এমন নানান প্রতিভার দেখা মেলে।

কিন্তু এমন অনেক প্রতিভাই রয়েছে যা অভাবের তারণায় হারিয়ে যায়। পেটের দায়ে নিজেদের শখ ভুলে তারা কাজের মধ্যেই ডুবে থাকেন। সম্প্রতি এমনই এক ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে দেখা যাচ্ছে, এক যুবতী মেয়ে বিড়ি বাঁধতে বাঁধতে নিজের মতো করে গলা ছেড়ে গান গাইছেন। আর তার সুরে মুগ্ধ হয়েছে গোটা নেটপাড়া।

সম্প্রতি সমাজকর্মী অতীন্দ্র চক্রবর্তী এই ভিডিওকে সামনে আনেন, যিনি রাণু মন্ডলের প্রতিভাও সকলের সামনে তুলে ধরেছিলেন। এই মহিলা একটি বাংলা ও একটি হিন্দি গান গেয়েছেন। রাহাত ফাতে আলী খানের গাওয়া ‘মেরে রাসকে কামার’ ও ফোক গান ‘ধন্য ধন্য বলি তারে’ গান দুটি দুর্দান্ত গেয়েছেন ঐ মহিলা।

জানা যাচ্ছে, এই মহিলা পূর্ব বর্ধমানের খুব সাধারণ ঘরের একজন গৃহবধূ, তার নাম শিউলি মিদ্দার। বিড়ি বেঁধে যতটুকু আয় হয় তাই তার সংসারে দেন তিনি। তার পোশাক, জীবন চর্যায় অভাবের ছাপ স্পষ্ট। অথচ তার গান চোখ বুজে শুনলে, মন ভরে যাবে। এমনই কত প্রতিভা পয়সার অভাবে হারিয়ে যায় প্রতিনিয়ত। যাইহোক, এই ভিডিও তুমুল ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Related Articles

Back to top button