গসিপবিনোদনসিনেমা

অহংকার আর টাকার খাই কমাতে হবে, তবেই ফিরবে সুদিন! বলিউড নিয়ে বিস্ফোরক ‘Kashmir Files’ পরিচালক

‘দ্য কাশ্মীর ফাইলস’ খ্যাত পরিচালক বিবেক অগ্নিহোত্রী (Vivek Agnihotri) এমন একজন ব্যক্তিত্ব যিনি বহুবার প্রকাশ্যে বলিউডকে (Bollywood) এবং ইন্ডাস্ট্রির খ্যাতনামা ব্যক্তিত্বদের একহাত নিয়েছেন। এবার ফের একবার নিজের বিস্ফোরক মন্তব্যের  কারণে সংবাদমাধ্যমের শিরোনামে চলে এসেছেন তিনি। ‘জাতীয় সিনেমা দিবসে’ ফের বলি তারকাদের একহাত নিয়ে চর্চার কেন্দ্রে চলে এসেছেন বিবেক।

গত প্রায় এক বছর ধরে বলিউডের একাধিক সিনেমা বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে। তবে হিন্দি ইন্ডাস্ট্রির এই সার্বিক ব্যর্থতার মাঝেও বক্স অফিসে ঝড় তুলেছিল বিবেক পরিচালিত ‘দ্য কাশ্মীর ফাইলস’। এবার সেই পরিচালকই বলিউডের সুদিন ফেরানোর উপায় বলে দিলেন।

Vivek Agnihotri

আসলে গতকাল উদযাপিত হয়েছে ‘জাতীয় সিনেমা দিবস’ (National Cinema Day)। দেশের বেশিরভাগ মাল্টিপ্লেক্সে সেই কারণে মাত্র ৭৫ টাকায় দেখা গিয়েছে পছন্দের সিনেমা। আর সেই সুযোগেই ‘ব্রহ্মাস্ত্র’ কামিয়েছে ১১ কোটি টাকা। অপরদিকে ভালো ওপেনিং হয়েছে ‘চুপ’ এবং ‘ধোকা’রও। বহু সিনেমা হল তো হাউসফুলও হয়ে গিয়েছিল। ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ সিনেমা হলের বাইরে থাকা একটি ‘হাউসফুল’ বোর্ডের ছবিও নিজের টুইটারে শেয়ার করেছিলেন।

সেই টুইটটি নজর কেড়েছে ‘দ্য কাশ্মীর ফাইলস’ পরিচালকেরও। তরণের টুইটটি রিটুইট করে বলিউডের সুদিন ফেরানোর উপায় বলে দেন বিবেক। তিনি টুইটারে লিখেছেন, ‘১. কম দাম, কম অহংকার। জনসংযোগ এবং এয়ারপোর্ট লুকসের পিছনে কম খরচ। ২. বেশি রিসার্চ, বেশি কনটেন্ট, বেশি ভারত। বলিউডের ঘুরে দাঁড়ানোর সহজ ফর্মুলা’।

তবে এই প্রথম নয়, এর আগেও বলিউডের সমস্যা নিয়ে মুখ খুলেছিলেন বিবেক। রণবীর সিং অভিনীত ‘জয়েশভাই জোরদার’ ছবির প্রসঙ্গে টেনে এই বিষয়ে বলেছিলেন তিনি। পরিচালক বলেছিলেন, ‘জয়েশভাই জোরদার’ কন্যাভ্রূণ হত্যার মতো একটি বিষয় নিয়ে তৈরি হয়েছিল। কিন্তু সেই সিনেমার প্রচারে গিয়েই রণবীর শার্ট খুলে ২৫টি মেয়ের সঙ্গে কোমর দুলিয়েছিলেন। কেউ জানতেনই না ছবিটি কী নিয়ে! কেউ কেন যাবে সেই ছবি দেখতে?

Jayeshbhai Jordaar

অপরদিকে বিবেকের সুপারহিট ছবি ‘দ্য কাশ্মীর ফাইলস’এর নিরিখে বলা হলে, মাত্র ১৫ কোটির বাজেটে তৈরি হয়েছিল এই সিনেমা। তবে ছবিটি ৩৫০ কোটি টাকার ব্যবসা করেছিল। এটি চলতি বছরের সবচেয়ে সফল হিন্দি সিনেমাও ছিল। সম্প্রতি ‘ব্রহ্মাস্ত্র’ সেই শিরোপা অর্জন করে নিয়েছে।

Related Articles

Back to top button