গসিপবিনোদন

বড় ভুলের কারণে ঘটেছিল অঘটন! শোলের শ্যুটিং-এর সময় এই অভিনেত্রীকে প্রেগন্যান্ট করেছিলেন অমিতাভ

বলিউড বর্তমানে বিশ্বের বৃহত্তম চলচ্চিত্র শিল্প। ভক্তরা প্রতি বছর অনেক সিনেমা দেখতে পান। যার মধ্যে কিছু হিট হয় যখন বেশিরভাগই ভক্তদের খুশি করতে পারে না। এসবের মাঝেও এমন কিছু চলচ্চিত্র রয়েছে যা মানুষের হৃদয়ে চিরকাল জায়গা করে নেয়। তেমনই একটি ছবি শোলে (Sholay)।

গত এক শতাব্দীর সবচেয়ে হিট ছবি হিসেবে ধরা হয় শোলে সিনেমাকেই। ১৯৭৫ সালের ১৫ ই অগাস্ট মুক্তি পেয়েছিল শোলে। বলিউডের ইতিহাসে সেরা এই ছবি চলতি বছরেই পা দিল মুক্তির ৪৬ বছরে। রমেশ সিপ্পি পরিচালিত ছবিটি চমৎকার অভিনয়, স্ক্রিপ্ট রাইটিং, নির্দেশনা এবং সংলাপ আজও বহুল প্রশংসিত। বছরের পর বছর ধরে অমিতাভ বচ্চন, ধর্মেন্দ্র, হেমা মালিনী, জয়া বচ্চন, সঞ্জীব কুমার এবং আমজাদ খান এই চলচ্চিত্রটির জন্য সম্মানজনক পুরস্কার পেয়েছেন। এই ছবি ঘিরে অনেক গল্প রয়েছে।

জয়-বীরু, গব্বর থেকে ধন্নো এবং কালিয়া, ছবির প্রতিটি চরিত্র এখনও মানুষের হৃদয়ে রাজত্ব করছে। ছবির প্রতিটি সংলাপ আজও মানুষের মুখে মুখে। যাইহোক, খুব কম লোকই জানত যে এই ঐতিহাসিক চলচ্চিত্রের সময় এমন অনেক ঘটনা ঘটেছিল যা মানুষের মনকে তীব্রভাবে নাড়া দিয়েছিল। আজ সেই ঘটনাই আপনাদের জন্য রইল Bong Trend এর পর্দায়।

ছবিতে জয় চরিত্রে অভিনয় করেছিলেন অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। এবং তাঁর বাস্তব জীবনের স্ত্রী জয়া বচ্চনও (Jaya Bachchan) এই ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছিলেন। ছবিতে জয়া এবং অমিতাভের অসাধারণ অভিনয়ের কথা সবাই জানেন কিন্তু খুব কম মানুষই জানেন যে ছবির শুটিং চলাকালীন অমিতাভের ভুলের কারণে অভিনেত্রী জয়া বচ্চন গর্ভবতী অর্থাৎ প্রেগন্যান্ট হয়ে পড়েছিলেন।

Jaya Bacchan জয়া বচ্চন অমিতাভ বচ্চন Amitabh Bacchan

বাতে দে শোলে ছবির শুটিং চলাকালীন অমিতাভ বচ্চন ও জয়া বচ্চন বিয়ে করেন। আর ছবির শ্যুটিং চলাকালীনই জয়া অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। কিন্তু অন্তঃসত্ত্বা হয়েও ছবির শুটিং শেষ করেছিলেন এই অভিনেত্রী। এরপর তিনি কন্যা শ্বেতার জন্ম দেন।

 

Related Articles

Back to top button