রেসিপি

নামমাত্র তেলে মুখে স্বাদ লেগে থাকার মত রান্না! রইল ৫ মিনিটে সন্ধ্যের সেরা জলখাবার তৈরির রেসিপি

চায়ের সাথে সন্ধ্যে বেলায় মুখরোচক কিছু খেতে মন যায়। বড়রা একঘেয়ে খাবার খেলেও ছোটদের কিন্তু তাতে মোটেই মন ভরে না। আর সেই কারণেই চটজলদি রেসিপি খোঁজ করেন অনেকেই। আজ আপনাদের জন্য ঝটপট তৈরী হবে আর ছোট থেকে বড় সবার পছন্দ হবে এমনই একটা সেরা জলখাবার তৈরির রেসিপি (Tasty Fast Food for evening recipe)।

Tasty Fast Food for evening recipe

মুখে স্বাদ লেগে থাকার মত জলখাবার তৈরির  জন্য প্রয়োজনীয় উপকরণঃ

১. ডিম

২. পেঁয়াজ কুচি, পেঁয়াজ কলি কুচি

৩. কাঁচা লঙ্কা কুচি, গাজর কুচি

৪. ময়দা

৫. দুধ

৬. পরিমাণ মত নুন

৭. রান্নার জন্য নামমাত্র তেল

মুখে স্বাদ লেগে থাকার মত জলখাবার তৈরির পদ্ধতিঃ

➥ খুব সহজে আর কম সময়েই এই রান্না হয়ে যায়। এর জন্য সবার আগে সবজি গুলোকে কুচিয়ে নিতে হবে। আর দেড় কাপ মত দুধ ফুটিয়ে নিয়ে সেটাকে ঠান্ডা করে বা ঘরোয়া তাপমাত্রায় আনার জন্য কিছুক্ষণ রেখে দিতে হবে।

Tasty Fast Food for evening recipe

➥ এবার একটা পাত্রে একে একে পেঁয়াজ কুচি, পেঁয়াজ কলি কুচি, কাঁচা লঙ্কা কুচি, গাজর কুচি চাইলে ধনে পাতা কুচি একসাথে নিয়ে নিন। আর এরপর দুটো মত ডিম ভেঙে দিয়ে দিন। এবার সবটাকে ভালো করে মিক্স করে নিতে হবে।

➥ ডিম দিয়ে সবটা ভালো করে মিশিয়ে নেওয়ার পর ওই পাত্রে এককাপ মত ময়দা আর ঠান্ডা করে রাখা এক কাপ মত দুধ দিয়ে আবারও সবটাকে ভালো করে মিশিয়ে নিতে হবে। এতে করে একটু ঘন ব্যাটার মত তৈরী হয়ে যাবে।

Tasty Fast Food for evening recipe

➥ ময়দা আর দুধ দিয়ে ভালো করে মিক্স করে নেওয়ার পর সামান্য জল দিয়ে আরও একবার সবটাকে ভালো করে মিশিয়ে নিতে হবে। যাতে করে একটা গোলারুটি তৈরির মত ব্যাটার তৈরী হয়। এটা দিয়েই জলখাবার তৈরী হবে।

➥ এবার গ্যাসে একটা ফ্রাইং প্যান বসিয়ে তাতে নামমাত্র তেল দিয়ে চারিদিকে ভালো করে ব্রাশের সাহায্যে বুলিয়ে নিন। এরপর এক হাতা বা দুই হাতা মত ব্যাটার নিয়ে প্যানে দিয়ে ১ মিনিট মত রান্না করলেই রান্না হয়ে এসেছে মনে হবে।

Tasty Fast Food for evening recipe

➥ এই সময় গুটিয়ে রোল মত করে নিতে হবে আর সামান্য তেল দিয়ে ১ মিনিট মত রান্না করে নিলেই তৈরী দুর্দান্ত স্বাদের জলখাবার। এবার এটা কেচ আপ সহ পরিবেশন করুন।

Related Articles

Back to top button