মুখের আদলেও হুবুহু মিল! তাপস পালের মেয়ে সোহিনী পাল ইতিমধ্যেই টলিপাড়ার একজন


টলিপাড়ার বিখ্যাত অভিনেতাদের মধ্যে একজনের নাম আসবেই আসবে। তিনি হলেন তাপস পাল (Tapas Paul)। আশির দশক থেকে শুরু করে ২০২০ পর্যন্ত একাধিক দুর্দান্ত ছবি উপহার দিয়েছেন দর্শকদের। তবে ২০২০ সালের ১৮ই ফেব্রুয়ারী নিজের শেষ ছবি ‘বাঁশি’ অসমাপ্ত রেখেই প্রয়াত হন অভিনেতা। শুধুই অভিনয় নয়, সক্রিয় রাজনীতিতেও নাম লিখিয়েছিলেন তিনি। ‘দাদার কীর্তি’-র মত ছবি দিয়ে টলিউডে প্রবেশ করে দীর্ঘ অভিনয় জীবনে বহুবার মন্ত্রমুগ্ধ করেছিলেন দর্শকদের নিজের অভিনয়ের দক্ষতা দিয়ে।

অভিনেতা নন্দিনী পালকে (Nandini Paul) বিয়ে করেছিলেন। তাদের একটি মেয়ে রয়েছে যার নাম সোহিনী পাল (Sohini Paul)। সম্প্রতি দেশে করোনা ভাইরাসের জেরে বেহাল পরিস্থিতি চলছে। আর এবার করোনা আক্রান্ত হয়েছেন তাপস পালের স্ত্রী নন্দিনী পাল। মঙ্গলবার অবস্থার অবনতি হলে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে তাকে। সেখানেই চিকিৎসা চলছে তাঁর। তবে মেয়ে সোহিনী এখনো সুস্থ আছে। বাবাকে হারিয়ে এখন মাই রয়েছে তার কাছে। তাই মাকে সুস্থ করে তুলতে নিজের সবটুকু দিয়ে চেষ্টা করছে সোহিনী।

তাপস পাল Tapas Paul Sohini Paul সোহিনী পাল

তাপস কন্যা সোহিনী পাল কিন্তু ইতিমধ্যেই অভিনয়ের জগতে পা রেখেছেন। বেশ কয়েকটি সিনেমাতে অভিনয়ও করে ফেলেছেন সোহিনী। সোহিনীর প্রথম ছবি ছিল ২০০৪ সালে অঞ্জন দত্তের ‘বউ ব্যারাক্স ফরএভার’। এরপর কৌশিক গাঙ্গুলি পরিচালিত ‘জ্যাকপট’ ছবিতেও দেখা গিয়েছে তাপস কন্যা সোহিনীকে।

তাপস পাল Tapas Paul Sohini Paul সোহিনী পাল

বাবা তাপস পাল খুব ভালোবাসতেন মেয়ে সোহিনীকে। বাবা ও মেয়ের মুখের আদলেও রয়েছে বেশ মিল। টলিউড ছেড়ে যখন বলিউডের জন্য মুম্বাইয়ের জন্য পাড়ি দিয়েছিলেন সোহিনী। সেখানে সোহিনীর কাছে থাকতে গিয়ে মেয়েকে নিজের হাতে ব্রেকফাস্ট, চা বানিয়ে খাওয়াতেন তাপস পাল। একবার এক সাক্ষাৎকারে তাপস পাল মেয়ের সন্মন্ধে বলেছিলেন ‘পাখির মত মেয়ে আমার, টুকটুক করে কথা বলে’।