আশ্চর্যকর ঘটনা! বলিউড থেকে অনুপ্রেরণা নিয়ে সিবিআই সেজে ডাকাতি করল ৫ যুবক


বলিউড (Bollywood) সিনেমাগুলি আমাদের জীবনে কম বেশি প্রভাব ফেলেই। কিছু হোক আর না হোক অন্তত ফ্যাশন সেন্স বলতে আমরা বলিউড বা টলিউডের অভিনেতা অভিনেত্রীদের পোশাকের ধরণ তো দেখেই থাকি। সব কিছুরই যেমন ভালো ও খারাপ উভয় দিক রয়েছে, তেমনি বলিউডের ক্ষেত্রেও এই কথাটি একই। বলিউডের সিনেমা থেকে আইডিয়া নিয়ে কখনো কেউ ভালো কাজ করে তো কেউ আবার ডাকাতির (Robbery) উপায় থেকে শুরু করে হত্যার প্ল্যান কষে বলিউডের সিনেমা দেখে।

সম্প্রতি একটি ঘটনা সামনে এসেছে যা শুনে হতবাক হয়ে গিয়েছেন অনেকেই। বলিউডের সিনেমা থেকে অনুপ্রেরণা নিয়ে হয়ে গেল আস্ত একটা ডাকাতি। হ্যাঁ ঠিকই শুনেছেন, আস্ত একটা ডাকাতির প্ল্যান তাও সিনেমা দেখে। আসলে ২০১৩ সালে ‘স্পেশাল ২৬’ নামের একটি সিনেমা হয়েছিল। ছবিতে নকল ইনকাম ট্যাক্স অফিসার (Fake Income Tax Officer) সেজে বড়লোকদের বাড়িতে হানা দিয়ে লক্ষ লক্ষ এমনকি কোটি টাকার পর্যন্ত জিনিসপত্র দিনে দুপুরে লুট করে নিয়ে যেত একদল ঠকবাজ। ছবিতে অক্ষয় কুমার, অনুপম খেরকে দেখা গিয়েছিল অভিনয় করতে।

এবার সেই ধাঁচেই দিল্লির এক ডাক্তারের বাড়ি থেকে ৩৬ লক্ষ টাকা নগদ, সোনার দামি গয়না ও বিদেশীমুদ্রা ডাকাতির ঘটনা ঘটল। যেমনটা জানা যাচ্ছে দিল্লির প্রীতমপুরা এলাকার ঘটনা এটি। দিল্লি পুলিশের মতে মোট ৫ জন অভিযুক্তকে চিহ্নিত করা হয়েছে। যাদের মধ্যে তিন জনকে ধরা হয়েছে ইতিমধ্যেই। যাদের নাম – বিট্টু (৩২), সুরেন্দর (৩৫) ও বিভা (৩৫) এছাড়াও আরো দুজন ছিল অমিত ও পবন যারা পালিয়ে গিয়েছে। তাদের উদেশ্যে তল্লাশি চালাচ্ছে দিল্লি পুলিশ।

দিল্লির যে ডাক্তারের বাড়িতে এই ডাকাতি হয়েছে তার নাম হল প্রিয়াঙ্ক আগারওয়াল। তাঁর মতে, গত শুক্রবার যখন তিনি ক্লিনিক থেকে ফেরেন তখনই পাঁচ জনের একটি দল বাড়িতে ঢুকে আসে। যাদের মধ্যে চারজন পুরুষ ও একজন মহিলা ছিলেন। এরপরেই তাঁরা নিজেদের ইনকাম ট্যাক্স অফিসার হিসাবে দাবি করেন ও বাড়িটি ব্ল্যাক মানির জন্য সার্চ করা শুরু করেন। এরপর বাড়ি থেকে সমস্ত জিনিস লুট করার পর তাঁরা ক্লিনিকে যাওয়ার জন্য রওনা হয়।

তবে, ক্লিনিকে যাবার পথে প্রিয়াঙ্কবাবু পুলিশের নজর আকর্ষণ করতে সক্ষম হন। এরপর পুলিশ তাদের ধাওয়া করলে তিন জন ধরা পরে যায়। তাদের সাথে আরেকটি আলাদা গাড়িতে বাকি দুজন ছিল, তারা পালিয়ে যেতে সক্ষম হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর যেমনটা জানা যাচ্ছে ‘স্পেশাল ২৬’ ছবিটি দেখেই এই ধরণের ডাকাতির প্ল্যান কষেছে তাঁরা।