গসিপবিনোদন

একসময় দমফাটানো হাসি উপহার দিয়েছেন দর্শকদের, আজ এই অবস্থায় আছেন বলিউডের সেরা ১০ কমেডিয়ানরা

বর্তমানে দর্শকদের পছন্দের জঁর হয়ে গিয়েছে অ্যাকশন। তবে কয়েক বছর আগে পর্যন্ত বক্স অফিসে রাজত্ব করত হাসির ছবিগুলি। এই ছবিগুলিতে এমন অনেক অভিনেতা থাকতেন যারা নিজের অভিনয় ক্ষমতার মাধ্যমে দর্শককে হাসিয়ে হাসিয়ে তাঁদের পেট ব্যথা করে দিতেন। আজকের এই প্রতিবেদনে বলিপাড়ার সেই জনপ্রিয় কমেডিয়ানদের ব্যাপারে নানান খুঁটিনাটি দেওয়া হল, যারা অ্যাকশন ছবির দাপটে কিছুটতা হারিয়ে গিয়েছেন।

জনি লিভার (Johnny Lever)– ইনি এমন একজন অভিনেতা যার নাম শুনেই হয়তো দর্শকদের মুখে হাসি চলে আসে। জনি কোনও ছবিতে আছেন মানে, সেই ছবিতে কমেডি গ্যারান্টেড। বলিপাড়ার এই জনপ্রিয় কমেডিয়ান একাধিক সুপারহিট ছবিতে অভিনয় করেছেন। অনেক ছবিতে তো আবার নিজের অভিনয়ের মাধ্যমে নায়ক-নায়িকাদের পিছনে ফেলে দিতেন তিনি। নিজের অভিনয়ের মাধ্যমে জনি দর্শক মনে একটি বিশেষ জায়গা করে নিয়েছেন।

Johnny Lever

রাজপাল যাদব (Rajpal Yadav)- রাজপাল যাদব নামটি শুনলেই, লোকের মনে তাঁর একাধিক জনপ্রিয় ছবির কথা মনে পড়ে যায়। সেই তালিকায় ‘চুপ চুপ কে’, ‘ভুল ভুলাইয়া’-সহ একাধিক সুপারহিট ছবির নাম রয়েছে। জনপ্রিয় এই অভিনেতার যখন অভিনয় দুনিয়ায় প্রবেশ হয়েছিল, তখন কেউ ভাবেননি তিনি দর্শকদের এতটা পছন্দের হয়ে যাবেন, কিন্তু নিজের পারফরম্যান্সের মাধ্যমে সেই স্থানটি আদায় করে নিয়েছেন তিনি।

Rajpal Yadav

সঞ্জয় মিশ্রা (Sanjay Mishra)- বর্ষীয়ান এই কমেডিয়ান এমন এক অভিনেতা যিনি নিজে কম হাসেন, তবে নিজের কাণ্ড কারখানার মাধ্যমে দর্শকদের হাসান। তবে শুধুমাত্র হাসানোর রোলেই নন, সিরিয়াস রোলেও সঞ্জয় সমান সাবলীল।

Sanjay Mishra

বোম্যান ইরানি (Boman Irani)- ‘মুন্নাভাই এমবিবিএস’ ছবির ডিন তথা বোম্যান ইরানিকে একাধিক ছবিতে কমেডিয়ানের চরিত্রে দেখা গিয়েছে। সঞ্জয় মিশ্রায় মতো বোম্যানও অত্যন্ত ভার্সেটাইল একজন অভিনেতা। সবরকমের চরিত্রে সমান দক্ষতায় অভিনয় করেন তিনি।

Boman Irani

পরেশ রাওয়াল (Paresh Rawal)- ‘হেরা ফেরি’র বাবু ভাইয়ার নাম এই তালিকায় থাকবে না এমনটা হতে পারে না। হাসির দুনিয়ার সম্রাট পরেশ গত কয়েক দশক ধরে সব ধরণের চরিত্রে সমান দক্ষতায় অভিনয় করেছেন।

Paresh Rawal

আসরানী (Asrani)- ‘ধামাল’ ছবিতে বর্ষীয়ান এই অভিনেতার কাণ্ডকারখানা মনে পড়লেই দর্শকদের এখনও হাসি পায়। একটা সময় ছিল, যখন তাঁর অভিনয়ের জন্য একাধিক ছবির নির্মাতা তাঁকে নিজের ছবিতে নিতে চাইতেন।

Asrani

রজ্জাক খান (Razzak Khan)- ছিপছিপে চেহারার এই অভিনেতাকে গুণ্ডা বদমাশের চরিত্রেই বেশি দেখা যেত। ওনার অভিনীত চরিত্রগুলি এখনও দর্শকদের মনে গেঁথে রয়েছে।

Razak Khan

কাদের খান (Kader Khan)- কমেডির দুনিয়ার সম্রাট কাদের খানের নামও এই তালিকায় আছে। জনপ্রিয় এই অভিনেতা একাধিক সুপারহিট ছবিতে কমেডিয়ানের চরিত্রে অভিনয় করেছেন। তিনি এবং গোবিন্দা জুটি বেঁধে যেভাবে দর্শকদের হাসাতেন তা এখনও দর্শকদের মনে আছে।

Kader Khan

মেহমুদ (Mehmood)- অভিনেতা-পরিচালক মেহমুদের শক্তি ছিল কমেডি। নিজের কথাবার্তা মাধ্যমেই দর্শকদের মুখে হাসি ফোটাতেন তিনি। চিরকাল এই কাজের জন্যই দর্শকদের মনে থেকে যাবেন এই অভিনেতা।

Mehmood

Related Articles

Back to top button