বিনোদনসিনেমা

বয়কটের যুগে প্রথমদিনেই বক্স অফিসে ঝড় তুলল সানি দেওলের Chup, কামালো এত কোটি টাকা

আর বালকি পরিচালিত সিনেমা ‘চুপ’ (Chup) প্রথমদিনেই বক্স অফিসে ঝড় তুলেছে। ‘জাতীয় সিনেমা দিবস’এর দিনে মুক্তি পেয়েছিল এই সিনেমা। আর মুক্তির দিনেই ২.৭৫ কোটি টাকা ঘরে তুলে ফেলেছে (Box office collection) থ্রিলার ড্রামা ঘরানার এই ছবি। ‘বয়কট বলিউড’ ট্রেন্ডের মাঝেও ছবির এমন পারফরম্যান্স দেখে স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন নির্মাতারা।

চলতি সপ্তাহে ‘চুপ’ ছাড়াও সিনেমা হলে আরও দু’টি সিনেমা চলছে। এর মধ্যে একটি হল রণবীর কাপুর, আলিয়া ভাট অভিনীত বিগ বাজেট ছবি ‘ব্রহ্মাস্ত্র’ এবং অপরটি হল আর মাধবন অভিনীত ‘ধোকা’। এই দুই ছবিও কিন্তু বক্স অফিসে ভালো ব্যবসাই করেছেন।

Brahmastra and Dhokha

এক্ষেত্রে চলচ্চিত্র বিশেষজ্ঞদের মতে, তিন সিনেমারই বক্স অফিসে ভালো আয় করার পিছনে একটি বড় ভূমিকা রয়েছে টিকিটের মূল্যেরও। কারণ জাতীয় সিনেমা দিবস উপলক্ষ্যে দেশের প্রায় প্রত্যেকটি মাল্টিপ্লেক্সে টিকিটের দাম ৭৫ টাকা করে দেওয়া হয়েছিল। ফলে স্বাভাবিকভাবেই ২০০-২৫০ টাকার টিকিটের জায়গায় মাত্র ৭৫ টাকায় সিনেমা দেখার এই সুবর্ণ সুযোগ একেবারে লুফে নিয়েছেন দর্শকরা।

সানি দেওলের ‘চুপ’ যেমন সারা দেশে মাত্র ১০০০টি সিনেমা হলে মুক্তি পেয়েছে। কিন্তু তা সত্ত্বেও প্রথমদিনেই ২.৭৫ কোটি টাকা ঘরে তুলে ফেলেছে এই ছবি। সিনেমা হলে দর্শকদের ফুটফলও বৃদ্ধি পেয়েছে। জানা গিয়েছে, রিলিজের দিন প্রায় ৪ লাখ দর্শক ‘চুপ’ দেখেছেন। প্রথমদিনের আয়ের নিরিখে সানির সিনেমা ‘রানওয়ে ৩৪’, ‘জার্সি’, ‘জয়েশভাই জোরদার’এর মতো ছবির তালিকায় নিজের নাম তুলে ফেলেছে।

Chup Movie

ট্রেড অ্যানালিস্টদের মতে, টিকিটের দাম যদি কমানো না হতো তাহলে সিনেমা হলে দর্শকদের ফুটফল তো কম হতোই, সেই সঙ্গেই ছবিটি এত ভালো ওপেনিং পেত কিনা সেই বিষয়েও সন্দেহ রয়েছে। বিশেষজ্ঞদের মতে, এবার টিকিটের মূল্য আবার আগের মতো বেড়ে যাওয়ায় দর্শকদের হলবিমুখ হয়ে যাওয়ার সম্ভাবনাও কিন্তু অনেকটা বেড়ে গিয়েছে।

কয়েকদিন আগেই বলিউডের নামী পরিচালক অনুরাগ কাশ্যপ বলেছিলেন, টিকিটের দাম এখন এতটাই বেশি যে অনেক দর্শকের কাছে সিনেমা দেখার মতো টাকাটাই থাকে না। তখন অনেকেই অনুরাগের কথা শুনে হেসেছিলেন। কিন্তু ‘চুপ’এর প্রথমদিনের সাফল্য যেন অনুরাগের কথাটিকেই প্রমাণ করে দিল।

Related Articles

Back to top button