গসিপবিনোদন

বলিউড ডুবলেও বেড়েই চলেছে সম্পত্তি! প্রায় ৫৫০০ কোটির মালিক ‘তিন খান’, রইল সম্পত্তির তালিকা

বলিউডের সবচেয়ে জনপ্রিয় শিল্পীর নামের তালিকা যদি প্রস্তুত করা হয়, তাহলে সবচেয়ে উপরে থাকবে তিন ‘খান অভিনেতা’র নাম। শাহরুখ (Shah Rukh Khan), সলমন (Salman Khan) এবং আমির (Aamir Khan) শুধুমাত্র বলিউডের সবচেয়ে নামী অভিনেতাই নন, ইন্ডাস্ট্রির অন্যতম বড়লোক অভিনেতাও বটে। মাঝেমধ্যেই তিন খানের অনুরাগীদের মধ্যে একটি বিষয় চর্চা লেগেই থাকে তা হল, তিন অভিনেতার মধ্যে সবচেয়ে বড়লোক (Net worth) কে? আজকের এই বিশেষ প্রতিবেদনে সেই খবরই দেওয়া হল।

গত কয়েক দশক ধরে বলিউডে রাজত্ব করছেন শাহরুখ, সলমন এবং আমির। ইন্ডাস্ট্রির শীর্ষস্থানীয় অভিনেতাদের মধ্যে নাম থাকে তাঁদের। এই তিন অভিনেতার ঝুলিতে যে কত সুপারহিট ছবি রয়েছে তা গুনে শেষ করা যাবে না। তাই স্বাভাবিকভাবেই তাঁদের সম্পত্তির পরিমাণও যে আকাশছোঁয়া হবে তা খানিক জানা কথাই।

Shah Rukh Khan Salman Khan and Aamir Khan

সবার প্রথমে বলিউডের ‘মিস্টার পারফেকশনিস্ট’ অর্থাৎ আমির খানের সম্পত্তির হিসেব নিয়ে আলোচনা করা হল। আমির এমন একজন অভিনেতা যিনি সাদাসিধে জীবনযাপনে বিশ্বাসী। কিন্তু সবকিছু একেবারে ‘পারফেক্ট’ চাই তাঁর। আমিরের ছবিগুলি থেকেই সেকথা বোঝা যায়। বলিউডের ‘লাল সিং চাড্ডা’ প্রত্যেকদিন ৩৩.৪৭ লাখ টাকা আয় করেন। আমিরের মোট সম্পত্তির পরিমাণ ১৮০০ কোটি টাকা।

Aamir Khan

আমির যে ইন্ডাস্ট্রির সবচেয়ে ‘বড়লোক খান’ নন তা তো বুঝেই গিয়েছেন। এবার তাই সলমনের সম্পত্তির পরিমাণ নিয়ে আলোচনা করা যাক। ১০০ কোটির ‘গ্যালাক্সি’র মালিক এই অভিনেতা শুধুমাত্র অভিনেতা হিসেবেই নন, প্রযোজক হিসেবে মোটা টাকা আয় করেন। এছাড়াও প্রত্যেক বছর ‘বিগ বস’ থেকে পারিশ্রমিক হিসেবে বেশ ভালো টাকায় উপার্জন করেন তিনি। পাশপাশি ‘বিয়িং হিউম্যান’ এবং অন্যান্য বহু ফ্র্যাঞ্চাইজি থেকে আয় তো রয়েছেই। শোনা যায়, সলমনের দৈনিক আয় প্রায় ১.০১ কোটি টাকা। ভাইজানের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ২৯০০ কোটি টাকা।

Salman Khan in Bigg Boss

এতক্ষণে হয়তো বুঝেই গিয়েছেন বলিউডের সবচেয়ে ‘বড়লোক খান’কে! শাহরুখ শুধুমাত্র অভিনেতাই নন, তিনি এখন বড় প্রযোজকও। পাশপাশি ‘কিং খান’এর কলকাতা নাইট রাইডার্স-সহ বেশ কিছু ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট টিমও রয়েছে। আমাদের দেশের সবচেয়ে জনপ্রিয় দুই বিষয়, ক্রিকেট এবং বলিউড- শাহরুখ দুইয়েরই ‘বাদশা’। এছাড়াও অভিনেতার দুবাইয়েও বেশ কিছু প্রপার্টি রয়েছে।

Shah Rukh Khan

সব মিলিয়ে বলিউডের ‘কিং খান’এর সম্পত্তির পরিমাণ একেবারে আকাশছোঁয়া। শোনা যায়, দৈনিক ১.৪০ কোটি টাকা আয় করেন তিনি। শাহরুখের মোট সম্পত্তির পরিমাণ হল ৫৫৯৩ কোটি টাকা। বলিউডের সবচেয়ে ‘বড়লোক খান’ হওয়ার এই দৌড়ে কিন্তু এখনও পর্যন্ত অনেকটাই এগিয়ে রয়েছেন ‘কিং খান’।

Related Articles

Back to top button