ছবিবিনোদন

পোশাকের জন্যই খরচ কোটি টাকা! সলমন-দীপিকা বলিউডের এই ৬ ছবিতে পোশাকের দাম মাথা ঘোরানোর মত

একটি ছবি সফল হওয়ার পিছনে অনেকগুলি ফ্যাক্টর কাজ করে। ভালো কাহিনী এবং অভিনয়ের মতোই গুরুত্বপূর্ণ ভালো কস্টিউম এবং শ্যুটিং সেটও। সেই কারণেই চলচ্চিত্র নির্মাতারা ছবির কলাকুশলীদের পোশাকের পিছনে জলের মতো টাকা খরচ করেন। বলিউডের (Bollywood) ইতিহাসে এমন অনেক বহুমূল্য পোশাক রয়েছে যেগুলির দামে আস্ত একটা বাংলো কিনে ফেলা যাবে! আজকের প্রতিবেদনে বলিউডের ইতিহাসের সবচেয়ে দামি ৬টি কস্টিউমের (Most expensive costume) ছবি এবং মূল্য তুলে ধরা হল।

করিনা কাপুর খান, ‘কমবক্ত ইশক’ (Kareena Kapoor Khan)- বলিউডের এই জনপ্রিয় ছবিতে করিনার অভিনয় এখনও দর্শক মনে গেঁথে রয়েছে। ছবিতে তাঁর স্টাইলিংও ছিল একেবারে ‘অন পয়েন্ট’। জানিয়ে রাখি, ‘কমবক্ত ইশক’এর টাইটেল ট্র্যাকে করিনা যে কালো রঙের পোশাকটি পরেছিলেন সেটির মূল্য ছিল প্রায় ৮-১০ লাখ টাকা।

Kareena Kapoor Kambaqt Ishq title track

মাধুরী দীক্ষিত, ‘দেবদাস’ (Madhuri Dixit)- সঞ্জয় লীলা বনশালি পরিচালিত আইকনিক ‘দেবদাস’ ছবিতে চন্দ্রমুখীর চরিত্রে অভিনয় করেছিলেন মাধুরী। এই ছবিতে প্রচুর দামি দামি পোশাক পরেছিলেন মাধুরী। তবে ‘কাহেঁ ছেড় মোহে’ গানে ‘ধক ধক গার্ল’ যে লেহেঙ্গাটি পরেছিলেন সেটি ছিল সবচেয়ে দামি। যানা গিয়েছে, মাধুরীর সেই লেহেঙ্গার দাম ছিল প্রায় ১৫ লাখ টাকা।

Madhuri Dixit Kahe Ched Mohe Devdas song

সলমন খান, ‘বীর’ (Salman Khan)- এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন সলমন। ‘বীর’এ ভাইজানের পরার জন্য একটি বিশেষ ‘শিল্ড’ তৈরি করে দেওয়া হয়েছিল। এছাড়াও ৬টি বিশেষ কস্টিউমও ছিল। জানা গিয়েছে, প্রত্যেকটির দাম ছিল প্রায় ২০ লাখ টাকা।

Salman Khan Veer armour

দীপিকা পাড়ুকোন, ‘পদ্মাবত’ (Deepika Padukone)- বলিউডের প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে একজন হলেন দীপিকা। তাঁর ‘পদ্মাবত’ ছবিটি এখনও দর্শকমনে গেঁথে রয়েছে। জানিয়ে রাখি, এই ছবিতে রানী পদ্মাবতীর চরিত্রে অভিনয় করেছিলেন দীপিকা। সঞ্জয় লীলা বনশালির এই সিনেমায় তিনি লাল রঙের যে শাড়িটি পরেছিলেন সেটির মূল্য ছিল প্রায় ৩০ লাখ টাকা।

Deepika Padukone Padmavat saree

দীপিকা পাড়ুকোন, ‘বাজিরাও মস্তানি’ (Deepika Padukone)- তালিকায় ফের  নাম রয়েছে দীপিকার। সঞ্জয় লীলা বনশালিরই ‘বাজিরাওমস্তানি’তেও বহু দামি দামি পোশাক পরেছিলেন অভিনেত্রী। জানা গিয়েছে, এই ছবিতে মস্তানি চরিত্রের বিশেষভাবে অর্ডার দিয়ে তৈরি পোশাক এবং গয়নার পিছনে খরচ হয়েছিল ৪৫-৫০ লাখ টাকা।

Deepika Padukone Bajirao Mastani dress

অক্ষয় কুমার, ‘সিং ইজ ব্লিং’ (Akshay Kumar)- বলিউডের ইতিহাসের সবচেয়ে দামি পোশাকটি একজন অভিনেত্রী নন, বরং পরেছিলেন একজন অভিনেতা। আর তিনি হলেন অক্ষয় কুমার।

Akshay Kumar Singh Is Bling golden turban

‘সিং ইজ ব্লিং’ ছবিতে আক্কি সোনালি রঙের একটি পাগড়ি পরেছিলেন। জানা গিয়েছে, শুধুমাত্র সেই পাগড়িটির মূল্য ছিল প্রায় ৬৫ লাখ টাকা।

Related Articles

Back to top button