ছবিবিনোদন

ডাক্তারি পেশা ছেড়ে অভিনয়ের ইচ্ছা! বলিউডে এসে সুপারস্টারদের ভিড়ে নিজের দমে সফল এই ৮ তারকা

আজ থেকে কয়েক দশক আগেও বেশিরভাগ মানুষ এমন ভাবতেন যে পড়াশোনায় কিছু না করতে পারলে সে বলিউডে (Bollywood) কাজ করে! তবে সময়ের সঙ্গে এখন এই ধারণা বদলেছে। এখন বলিউডে এমন অনেক শিল্পী রয়েছে যারা বাস্তবে অনেক উচ্চশিক্ষিত। কেউ কেউ এমনও রয়েছেন যারা মেডিক্যাল পড়ে ডাক্তার (Doctor) হয়ে যাওয়ার পরেও সেই পেশা ছেড়ে বলিউডে কাজ করছেন এবং এখানে ভালো সাফল্যও পেয়েছেন। আজকের প্রতিবেদনে এমনই ৮ শিল্পীর নাম তুলে ধরা হল।

ডক্টর মোহন আগাশে (Mohan Agashe) – পুনের মেডিক্যাল কলেজ থেকে নিজের এমবিবিএসের পড়াশোনা সম্পূর্ণ করেছেন মোহন। সাইকোলজি নিয়ে পড়াশোনা করার পর উনি এই বিষয়ের অধ্যাপক হয়ে যান। তবে এরপর ১৯৭৫ সালে ‘নিশান্ত’ ছবির হাত ধরে বলিউডে পা রাখেন এবং এরপর থেকে তাঁকে আর পিছন ফিরে তাকাতে হয়নি।

Mohan Agashe

ডক্টর শ্রীরাম লাগু (Shriram Lagoo) – পেশায় চিকিৎসক বলিউডের সেরা শিল্পীদের নামের তালিকা তৈরি করা হলে শীর্ষের দিকেই থাকবে শ্রীরামের নাম। ‘বেবফাই’, ‘দেবতা’, ‘পরদেশ’, ‘লাওয়ারিশ’এর মত ছবিতে অভিনয় করা শ্রীরাম পুনে মেডিক্যাল কলেজ থেকে নিজের পড়াশোনা সম্পূর্ণ করেছেন। ১৯৬৯ সালে অভিনয়ের দুনিয়ায় পা রাখার আগে দীর্ঘদিন হাসপাতালে প্র্যাকটিস করেছেন।

Shriram Lagoo

ডক্টর অদিতি গোভিত্রিকর (Aditi Govitrikar) – নামী অভিনেত্রী অদিতি ১৯৯৭ সালে মুম্বইয়ের গ্রান্ট মেডিক্যাল কলেজ থেকে নিজের এমবিবিএসের পড়াশোনা সম্পূর্ণ করেছেন। এরপর ‘ইগ্নু’ থেকে সাইকোলজির ডিগ্রি গ্রহণ করেন। যদিও ডাক্তারি পড়লেও সাউথ সুপারস্টার পবন কল্যাণের বিপরীতে ‘থমুদ্দু’ ছবির হাত ধরে অভিনয় দুনিয়ায় পা রাখেন অদিতি। এরপর থেকে আর পিছন ফিরে তাকাতে হয়নি তাঁকে।

Aditi Govitrikar

ডক্টর কাশীনাথ ঘানেকার (Kashinath Ghanekar) – ‘অভিলাষা’, ‘মা’এর মতো খুব কম বলিউড ছবিতে কাজ করলেও, ডক্টর কাশীনাথ ছিলেন মারাঠি স্টেজের প্রথম সুপারস্টার। অভিনয়ের দুনিয়ায় পা রাখার আগে উনি একজন দাঁতের সার্জন হিসেবে কাজ করতেন। তবে অভিনয় বরাবরই ওনার প্রথম ভালোবাসা ছিল। তাই ফের সেখানেই ফিরে আসেন তিনি।

Kashinath Ghanekar

ডক্টর পলাশ সেন (Palash Sen) – পলাশ সেনের নামও এই লিস্টে রয়েছে, উনি পেশায় একজন গায়ক, গীতিকার এবং সুরকার। ওনার ব্যান্ডের নাম ‘ইউফোরিয়া’। পলাশের প্রথম অ্যালবাম রিলিজ হওয়ার পর থেকেই সেটি শ্রোতাদের পছন্দ হয়ে যায়। এরপর থেকে আর পিছন ফিরে তাকাননি তিনি। জানিয়ে রাখি, পলাশ ‘ফিলহাল’, ‘মুম্বই কাটিং’এর মত ছবিতে অভিনয়ও করেছেন।

Palash Sen

ডক্টর ম্যায়াং চ্যাং (Meiyang Chang) – ম্যায়াং চ্যাং একজন নামী গায়ক, সঞ্চালক এবং অভিনেতা। জানিয়ে রাখি, ম্যায়াং বেঙ্গালুরুর বিএস ডেন্টাল কলেজ অ্যান্ড হসপিটাল থেকে বিডিএস ডিগ্রি অর্জন করেছেন। তবে গান ও অভিনয় বরাবর তাঁর প্রথম ভালোবাসা ছিল। সেই কারণে পড়াশোনা সম্পূর্ণ করে গান এবং অভিনয়ের দুনিয়ায় পা রাখেন ম্যায়াং। ‘বদমাশ কোম্পানি’, ‘সুলতান’, ‘ভারত’এর মতো ছবি  এবং ‘মডার্ন লাভ মুম্বই’এর মতো সিরিজে অভিনয় করেছেন তিনি।

Meiyang Chang

ডক্টর আশিষ গোখলে (Ashish Gokhale) – জনপ্রিয় টিভি সিরিয়াল ‘তারা ফ্রম সিতারা’য় বরুণ মানের চরিত্রে অভিনয় করা আশিষের নামও লিস্টে রয়েছে। জানিয়ে রাখি, মেডিক্যাল ডিগ্রি প্রাপ্ত এই অভিনেতা প্রথম ব্রেক পেয়েছিলেন ‘কুমকুম ভাগ্য’ ধারাবাহিকের হাত ধরে। এরপর  ‘গব্বর ইজ ব্যাক’ ছবিতেও অভিনয় করেছেন তিনি।

Ashish Gokhale

ডক্টর অর্কপ্রভ মুখার্জি (Arko Pravo Mukherjee) – অর্কপ্রভ একজন নামী গীতিকার, সুরকার এবং গায়ক। উনি বর্ধমান মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রি অর্জন করেন। এরপর ২০০৭ সালে কলকাতা মেডিক্যাল কলেজ থেকে নিজের ইন্টার্নশিপ সম্পূর্ণ করেন।

Arko Pravo Mukherjee

এরপরের বছরই গায়ক হিসেবে নিজের কেরিয়ার শুরু করার জন্য মুম্বইয়ে পাড়ি দেন অর্কপ্রভ। ‘ইয়ারিয়া’, ‘হেট স্টোরি ২’এর মতো ছবিতে সুরকার হিসেবে কাজ করেছেন এই বঙ্গ তনয়।

Related Articles

Back to top button