ছবিবিনোদন

কূটকচালি ছাড়াই ভরপুর বিনোদন! দাদাগিরি থেকে দিদি নং ১, রইল দর্শকদের বিচারে সেরা ৮ শোয়ের তালিকা

বাংলা টেলিভিশনের (Bengali television) ইতিহাসে এত বছরে বহু রিয়্যালিটি শো সম্প্রচারিত হয়েছে। এর মধ্যে এমন বেশ কিছু শো রয়েছে যেগুলি শেষ হয়ে যাওয়ার পরও প্রচণ্ড মিস করেন দর্শকরা। আবার এমনও বেশ কিছু প্রোগ্রাম রয়েছে যেগুলি বছরের পর বছর ধরে দর্শকদের বিনোদিত করে আসছে। আজকের প্রতিবেদনে দর্শকদের বিচারে বাংলা টেলিভিশনের সেরা ৮ শোয়ের (Reality Show) নাম দেওয়া হল।

‘দাদাগিরি’ (Dadagiri) :  সৌরভ গঙ্গোপাধ্যায় সঞ্চালিত এই শোয়ের টিআরপি আকাশছোঁয়া। বাংলা টেলিভিশনের ইতিহাসের অন্যতম হিট শো এটি। সাধারণ মানুষ তো বটেই, মহারাজের শো’য়ে অংশগ্রহণ করেছেন সচিন তেন্ডুলকর, শাহরুখ খানের মতো কিংবদন্তিরাও। জানিয়ে রাখি, ‘দাদাগিরি’র একটি ওড়িয়া ভার্সনও রয়েছে। সেটি সঞ্চালনা করেন সিদ্ধান্ত।

Dadagiri

‘এবং ঋতুপর্ণ’ ও ‘ঘোষ অ্যান্ড কোম্পানি’ (Ebong Rituparno and Ghosh & Co.) : কিংবদন্তি পরিচালক ঋতুপর্ণ ঘোষ সঞ্চালিত এই দুই টক শোয়ের জনপ্রিয়তাই ছিল আকাশছোঁয়া। ‘এবং ঋতুপর্ণ’ ২০০৪ সালে সম্প্রচারিত হতো ও ‘ঘোষ অ্যান্ড কোম্পানি’ সম্প্রচারিত হতো ২০০৮ সালে। ‘ঘোষ অ্যান্ড কোম্পানি’তে অতিথি হিসেবে গিয়েছিলেন শ্রেয়া ঘোষাল, অপর্ণা সেন, বাবুল সুপ্রিয়, নচিকেতা-সহ বিনোদন দুনিয়ার একাধিক নামী তারকা। সেখানে সম্পূর্ণ ভিন্ন রূপে ধরা দিয়েছিলেন প্রত্যেকে। উঠে এসেছিল নানান অজানা কথা।

Ghosh & Company show

‘রোজগেরে গিন্নি’ (Rojgere Ginni) : ২০০১ সালে পথচলা শুরু হয়েছিল ‘রোজগেরে গিন্নি’র। চলেছিল ২০১২ সাল পর্যন্ত। সাধারণ গৃহবধূদের বাড়ি বসে শ্যুটিং হতো এই শোয়ের। ‘রোজগেরে গিন্নি’তে দেখানো হতো বাড়ির ‘গিন্নি’রা বিভিন্ন মজার খেলায় অংশগ্রহণ করে ‘রোজগার’ করছেন। শুধুমাত্র টাকাই নয়, বাড়ির জন্য বিভিন্ন উপহারও জিততেন তাঁরা।

Rojgere Ginni

‘হ্যাপি প্যারেন্টস ডে’ (Happy Parents’ Day) : দেবশঙ্কর হালদার সঞ্চালিত এই শো বাংলা টেলিভিশনের ইতিহাসের অন্যতম জনপ্রিয় শো ছিল। এখানে বিনোদন দুনিয়ার বহু তারকা তাঁদের মা-বাবা কিংবা সন্তানদের নিয়ে উপস্থিত হতেন এবং মা-বাবাদের জন্য নানান উপহার জিততেন।

Happy Parents' Day show

‘দিদি নম্বর ১’ (Didi No. 1) : রচনা বন্দ্যোপাধ্যায় সঞ্চালিত এই শোয়ের টিআরপি আকাশছোঁয়া। গত কয়েক বছর ধরে সম্প্রচারিত হচ্ছে এই শো। সাধারণ যে কোনও মহিলা থেকে শুরু করে বিনোদন দুনিয়ার নায়িকা, রচনার শো’য়ে উপস্থিত থেকেছেন অনেকেই। দর্শকদের জানিয়েছেন, নিজেদের জীবনের সংগ্রামের অজানা কাহিনী।

Didi No. 1

‘লক্ষ্মী ছানা’ (Lokkhi Chana) : ২০০২ সালে পথচলা শুরু হয়েছিল সুজন মুখার্জি সঞ্চালিত এই শোয়ের। চলেছিল ২০১২ সাল পর্যন্ত। শিশুদের মধ্যে ‘লক্ষ্মীছানা’র জনপ্রিয়তা ছিল বিপুল। সুজনের শো’য়ে অতিথি হিসেবে উপস্থিত থাকতেন বিভিন্ন বয়সের শিশুরা। আর শিশুদের সারল্যের জন্যই দর্শকদের মন ছুঁয়ে গিয়েছিল ‘লক্ষ্মীছানা’।

Lokkhi Chana show

‘রান্নাঘর’ (Rannaghar) : বাংলা টেলিভিশনের ইতিহাসের সেরা শোয়ের কথা হবে আর সুদীপা চট্টোপাধ্যায় সঞ্চালিত ‘রান্নাঘর’এর কথা হবে না তা কি হয়? সম্প্রতি ৫০০০ পর্ব সম্পূর্ণ করেছে ‘রান্নাঘর’। যে কারণে উদযাপনে মেতেছিল এই জনপ্রিয় শোয়ের পুরো টিম।

Rannaghor

‘জনতা এক্সপ্রেস’ (Janata Express) : কাঞ্চন মল্লিক সঞ্চালিত এই শোয়ের নামও তালিকায় রয়েছে। সম্পূর্ণ ভিন্ন ধরণের ফ্যান বেস ছিল ‘জনতা এক্সপ্রেস’এর।

Janata Express show

কাঞ্চন এবং শোয়ের টিম বিভিন্ন পাড়ায় গিয়ে উপস্থিত হতেন। সেখানে সাধারণ মানুষরাই বিভিন্ন মজার খেলায় অংশগ্রহণ করে উপহার জিততেন।

Related Articles

Back to top button