গসিপছবিবিনোদনসিনেমা

ব্যাকগ্রাউন্ড ডান্সার থেকে নাগিন, রইল বলিউডের লাস্যময়ী অভিনেত্রী মৌনী রায়ের বলিপাড়ার সফর

বলিউডের (Bollywood) বহু নামী অভিনেতা-অভিনেত্রীর কেরিয়ার শুরু হয়েছিল টেলিভিশনের হাত ধরে। এরপর সেখান থেকে বলিউডে রাজত্ব শুরু করেন তাঁরা। সেই তালিকায় নাম রয়েছে শাহরুখ খান, সুশান্ত সিং রাজপুত, বিদ্যা বালান, আয়ুষ্মান খুরানার মতো শিল্পীদের। আর সেই তালিকারই তুলনামূলক নতুন সংযোজন বঙ্গ তনয়া মৌনী রায় (Mouni Roy)। ছোট পর্দার ‘নাগিন’এর কেরিয়ার শুরু হয়েছিল ব্যাকগ্রাউন্ড ডান্সার হিসেবে। আর এখন সে বিগ বাজেট ‘ব্রহ্মাস্ত্র’এর মুখ্য ভিলেন। আজ একটু মৌনীর চড়াই- উৎরাইয়ে ভরা কেরিয়ার (Mouni Roy career) এক ঝলকে দেখে নেওয়া যাক।

ব্যাকগ্রাউন্ড ডান্সার হিসেবে কেরিয়ার শুরু- মৌনীর কেরিয়ার শুরু হয়েছিল ব্যাকগ্রাউন্ড ডান্সার হিসেবে। ২০০৪ সালে মুক্তিপ্রাপ্ত অভিষেক বচ্চন অভিনীত ছবি ‘রান’এ কয়েক দৃশ্যের জন্য দেখা গিয়েছিল তাঁকে। এটিই ছিল পর্দায় তাঁর প্রথম আত্মপ্রকাশ।

Mouni Roy as background dancer

টেলিভিশন ডেবিউ- একতা কাপুরের সুপারহিট ধারাবাহিক ‘কিউকি সাস ভি কভি বহু থি’তে কৃষ্ণা তুলসীর চরিত্রে অভিনয় করেছিলেন এই বঙ্গ তনয়া। মুখ্য চরিত্র তুলসীর দত্তক কন্যা ছিল সে। ধারাবাহিকে তাঁর বিপরীতে পুল্কিত সম্রাটকে দেখা গিয়েছিল।

mouni roy in kyunki saas bhi kabhi bahu thi

‘দেবো কে দেব মহাদেব’এর হাত ধরে জনপ্রিয়তা লাভ- জনপ্রিয় এই ধারাবাহিকে সতীর চরিত্রে অভিনয় করেছিলেন মৌনী। আর এই ধারাবাহিকে অভিনয়ের সঙ্গেই ধীরে ধীরে জনপ্রিয়তা লাভ করতে থাকেন তিনি।

mouni roy in devon ke dev mahadev

কেরিয়ার ঘুরিয়ে দেয় ‘নাগিন’- সতীর চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা লাভ করার পর মৌনীকে ‘নাগিন’ ধারাবাহিকে দেখা গিয়েছিল। এই ধারাবাহিকের হাত ধরেই বদলে গিয়েছিল তাঁর কেরিয়ার। এই বঙ্গ তনয়ার বিপরীতে দেখা গিয়েছিল অর্জুন বিজলানিকে।

Mouni Roy in Naagin

‘গোল্ড’এর মাধ্যমে বলিউড ডেবিউ- অক্ষয় কুমার অভিনীত এই ছবিতে মুখ্য চরিত্রে দেখা গিয়েছিল মৌনীকে। কোচবিহারে জন্ম হওয়া বাঙালি মৌনীকে এই ধারাবাহিকে মনোবীনা নামের এক বাঙালি চরিত্রেই দেখা গিয়েছিল। ছবিতে প্রশংসিত হয়েছিল তাঁর অভিনয়।

Mouni Roy in Gold

‘কেজিএফ চ্যাপ্টার ১’এ আইটেম সং- বলিউড কেরিয়ারের শুরুতে মৌনী বেশ কয়েকটি ছবির আইটেম সংয়ে পারফর্ম করেছেন। সেই তালিকায় নাম রয়েছে ‘তুম বিন ২’, ‘কেজিএফ চ্যাপ্টার ১’এর মতো ছবির। তবে যশ অভিনীত ব্লকবাস্টার ছবির ‘গলি গলি মে’ গানে পারফর্ম করে বিপুল জনপ্রিয়তা পেয়েছিলেন এই বঙ্গ তনয়া।

Mouni Roy in KGF 1

করণ জোহরের ‘ব্রহ্মাস্ত্র’র মুখ্য ভিলেন- মৌনী টেলিভিশন এবং সিনেমা- দুইয়ের মধ্যেই খুব সুন্দর একটি ভারসাম্য এনেছেন এবং দুই মাধ্যমেই কাজ করছেন।

Brahmastra Cast Ranvir Kapoor Alia Bhatt Mouni Roy

 

মৌনীকে এরপর করণ জোহর প্রযোজিত, রণবীর কাপুর, আলিয়া ভাট, অমিতাভ বচ্চন, নাগার্জুনের অভিনীত ব্লকবাস্টার ছবি ‘ব্রহ্মাস্ত্র’য় জুনুন রূপে দেখা যাবে।

Related Articles

Back to top button