খবরবিনোদন

‘বুঝতে পারছি না কাকে সাহায্য করব’! করোনাকালে প্রতারণার শিকার খোদ অভিনেত্রী স্বস্তিকা

বাংলা প্রবাদে রয়েছে ‘মানুষ মানুষের জন্য’ যার অর্থ হল মানুষের বিপদের দিনে আরেক মানুষ এগিয়ে আসে। এই প্রবাদের বাস্তব উদাহরণ রয়েছে হাজারো। বর্তমানে যে করোনা পরিস্থিতির সাথে প্রতিনিয়ত লড়াই করে চলেছে মানুষ। বহু সেলিব্রিটিরা নিজেদের সাধ্যমত মানুষের পাশে দাঁড়িয়েছেন। কেউ বিনামূল্যে খাবার পৌঁছে দিচ্ছেন তো কেউ করোনা সেফ হোম খুলেছেন। অনেকেই হাসপাতালের বেড থেকে শুরু করে অক্সিজেনের খোঁজ দিয়েও সাহায্য করছেন।

টলিউডের অভিনেত্রী স্বস্তিকা মুখার্জীও (Swastika Mukherjee) নিজের সাধ্যমত সাহায্য করছিলেন। বিগত কয়েক মাস ধরে প্রতিনিয়ত অক্সিজেন লিড, বেড থেকে শুরু করে বহু অসহায় মানুষের চিকিৎসার খরচে জন্য দান করার পোস্ট শেয়ার করেছেন। যাতে তার মাধ্যমে আরো হাজারো লোকের কাছে পৌঁছে যায় সেই বার্তা। এভাবে যদি একজনেরও প্রাণ বাঁচানো সম্ভব হয় তাহলে তার থেকে ভালো আর কিছুই হয় না।

কিন্তু এখানেই হল মুশকিল, কারণ মানুষই মানুষের সাথে বিশ্বাসঘাতকতা করে। আর বিশ্বাস হল এমন একটা জিনিস যেটা তৈরী করা ও বজায় রাখা খুবই কঠিন। সম্প্রতি মানুষের সাহায্যার্থে এগিয়ে এসে প্রতারিত হয়েছেন অভিনেত্রী স্বস্তিকা। নিজেই সেই কথা জানালেন সোশ্যাল মিডিয়াতে। পাশাপাশি প্রশাসনকেও এই ধরণের প্রতারকের বিরুদ্ধে ব্যবস্থা নেবার অনুরোধ করেছেন।

দেবযানী সরকার নামের এক মহিলার মায়ের চিকিৎসার খরচ জোগাড় করার জন্য Milaap নামের এক NGO এর মাধ্যমে সাহায্যের আবেদন জানিয়েছিলেন। গত শনিবার অভিনেত্রী তার সাহায্যের সেই আবেদন নিজের প্রোফাইলে শেয়ার করে পিন করেন যাতে সবার নজরে আসে বিষয়টি ও মানুষ ওই মহিলার সাহায্যে এগিয়ে আসে। অথচ সম্প্রতি অভিনেত্রী জানতে পারেন, দেবযানী নামের মহিলার মা পড়ার সুস্থ। অথচ তাদের ছবি ও সাহায্যের আবেদনের মাধ্যমে টাকা তুলে যাচ্ছে সংস্থাটি।

এরপরেই অভিনেত্রী নিজের ইনস্টাগ্রামে নিজের পোস্টের একটি স্ক্রিনশট শেয়ার করে ফ্রড বলে লাল কালিতে লিখে শেয়ার করেছেন। সাথে অভিনেত্ৰীলিখেছেন, ;আমি জানি না আর কাকে সাহায্য করা উচিত। দেবযানী সরকারের মা পড়ার সুস্থ, ওঠছে তার নামে টাকা তোলা হচ্ছে। এটা খুবই হতাশা জনক। এই ধরণের ঘটনা পুলিশের কাছে জানানো উচিত’।

Related Articles

Back to top button