গসিপবিনোদনসিনেমা

মা হয়ে পা রেখেছিলেন টলিউডে! প্রেম, বিচ্ছেদ কিছুই পারেনি টলাতে, আজ সফল অভিনেত্রী স্বস্তিকা

বাংলা অভিনয় জগতের দক্ষ অভিনেত্রীদের মধ্যে অন্যতম হলেন স্বস্তিকা মুখার্জী (Swastika Mukherjee)। অভিনয় জগতের মতোই অভিনেত্রীর বাস্তব জীবনেও রয়েছে নানা ওঠাপড়া। সমাজের চোখরাঙানি কে উপেক্ষা করে শুধুমাত্র নিজের আত্মবিশ্বাসের ওপর ভর করেই আজ একজন সফল মা তিনি। আর জীবনের ৪১ টা বসন্ত পেরিয়ে আজও ইন্ডাস্ট্রির পরম সুন্দরী অভিনেত্রী তিনি। তাই বয়স ৪১ হলেও অভিনেত্রীর রূপের জৌলুস দেখে তা বোঝার উপায় নেই। স্বস্তিকা মুখার্জী মানেই আত্মবিশ্বাস আর আভিজাত্যের দারুন মিশেল,এককথায় ‘বিউটি উইথ ব্রেন’।

জন্মসূত্রে স্বস্তিকা বাঙালি হলেও ছোট থেকে একাধিক ইংরেজি মাধ্যমের বেসরকারি স্কুলে পড়েছেন। পরবর্তীতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ইতিহাস নিয়ে পড়াশোনা শেষ করেছেন।স্বস্তিকার অভিনয় জগতে হাতেখড়ি হয় বাংলা ধারাবাহিক ‘দেবদাসী’ দিয়ে পরবর্তীতে ২০০২ সালে ‘হেমন্তের পাখি’ ছবির মাধ্যমে বড় পর্দায় নামেন তিনি।আর বর্তমানে নিজের অভিনয় দক্ষতার জেরে বাংলার গন্ডি ছাড়িয়ে একাধিক হিন্দি সিনেমা আর ওয়েব সিরিজে কাজ করে নজর কেড়েছেন অভিনেত্রী।

 

 

 

উল্লেখ্য স্বস্তিকা হলেন প্রয়াত অভিনেতা শন্তু মুখোপাধ্যায়ের (Santu Mukherjee) মেয়ে। স্বস্তিকা বরাবরই সাহসী। জানা যায় ১৯৯৮ সালে মাত্র ১৮ বছর বয়সে রবীন্দ্রসঙ্গীত শিল্পী প্রয়াত সাগর সেনের ছেলে প্রমিত সেনের (Promit Sen) সঙ্গে বিয়ে করেছিলেন স্বস্তিকা। কিন্তু সেই বিয়ে টেকেনি বিয়ের দু’বছরের মাথায় স্বামীর বিরুদ্ধে বিবাহ বিচ্ছেদের মামলা করেন অভিনেত্রী। প্রমিত তাঁকে শারীরিক ও মানসিক নির্যাতন করতেন বলে অভিযোগও করেছিলেন স্বস্তিকা। যদিও আজ পর্যন্ত স্বস্তিকাকে ডিভোর্স দেননি তার স্বামী। সেই থেকেই একমাত্র মেয়ে অন্বেষা (Anwsesha) কে একাহাতেই বড় করেছেন স্বস্তিকা।

স্বস্তিকা বরাবরই ছক ভাঙা। তাই বিয়ে নিয়ে নানান অশান্তির মধ্যেই মেয়ে কোলে নিয়েই এসেছিলেন ইন্ডাস্ট্রিতে। আর যে সময়ের কথা হচ্ছে, তখন ইন্ডাস্ট্রিতে নায়িকাদের নিয়ে তত্ত্ব ছিল, বিবাহিত নায়িকা তার ওপর আবার সন্তানের মা তাকে নিয়েই চর্চার শেষ থাকতো না। সেদিনের ছোট্ট অন্বেষা এখন ২১,মা স্বস্তিকা ৪১। মেয়েই এখন অভিনেত্রীর জীবনের একমাত্র অবলম্বন। তাই সোশ্যাল মিডিয়ার পাতায় প্রায়শই এই অসম বয়সী দুই বন্ধুর একসাথে কাটানো নানান মিষ্টি মুহুর্তের ছবি ধরা পড়ে।


তবে অভিনয়ে সফল এই অভিনেত্রীর ব্যাক্তিগত জীবনেও বিতর্ক নেই। জীবনে অনেক পুরুষ এসেছেন কিন্তু থিতু হয়নি কেউই। তালিকাটা লম্বা তাই বার বার কষ্ট পেলেও প্রেমের মতো স্বাভাবিক ও সহজ বিষয়কে কোনও দিন লুকিয়ে রাখেননি তিনি। তার সাথে সম্পর্ক নিয়ে একসময় শিরোনামে এসেছেন পরমব্রত চট্টোপাধ্যায়, সৃজিত মুখোপাধ্যায়, সুমন মুখোপাধ্যায়, জিৎ, দিব্যেন্দু মুখোপাধ্যায়, মীর আফসার আলি। তবে মীরের সঙ্গে স্বস্তিকার সম্পর্ক গুজব কি না, তা নিয়ে এখনও প্রশ্ন রয়েছে অনেকের মনে।

Related Articles

Back to top button