বিনোদন

হিন্দুত্বের সাথে তালিবানেদের তুলনা! স্বরা ভাস্করের বিরুদ্ধে FIR দায়ের করলেন ‘হিন্দু’ যুবক

ভালো নেই পৃথিবী। বেযে গিয়েছে যুদ্ধের দামামা। ১৫ ই অগাস্ট যখন ভারতে স্বাধীনতা দিবস উদযাপন হচ্ছে, তখন প্রতিবেশী দেশ আফগানিস্তানের দখল নিয়েছে তালিবানরা। দুর্ধর্ষ গোষ্ঠী তালিবানদের অত্যাচারে ভীত গোটা আফগানিস্তান। ভীত, সন্ত্রস্থ হয়ে প্রাণ বাঁচাতে মরিয়া আফগানবাসী। তালিবান নামেই ভয়ে হাড় হিম হয়ে যায় গোটা বিশ্বের। তালিবানিরাই যখন দেশের মধ্যে দাপিয়ে বেড়াচ্ছে তখন নিজেদের প্রাণ বাঁচাতে আফগানিস্তান ছেড়ে দূরে পালানোর চেষ্টা করে চলেছে হাজারো দেশবাসী , উড়ন্ত উড়ান থেকে হাজার মানুষের ঝুলন্ত ছবি গতকাল আমরা সকলেই দেখেছি।

ইতিমধ্যে এই গোটা ঘটনা নিয়ে আতঙ্কিত গোটা বিশ্ব। আফগানবাসীর জন্য প্রার্থনারত গোটা বলিউড। এবার এই তালিবান প্রসঙ্গেই বিতর্কিত ট্যুইট করে বিপাকে পড়লেন অভিনেত্রী স্বরা ভাস্কর (Swara Bhaskar)। স্বরার কথায় হিন্দু মৌলবাদীরাও তালিবানেদের থেকে কোন অংশেই কম যান না। হিন্দুত্ব সন্ত্রাসের সাথে তালিবানদের তুলনা করেছেন অভিনেত্রী। যার জেরে শোরগোল পড়ে যায় নেট পাড়ায়।

এই ট্যুইটের পরেই হিন্দু ভাবাবেগে আঘাত করার অভিযোগে লাল বাজার থানায় অভিনেত্রী স্বরা ভাস্করের নামে অভিযোগ দায়ের করলেন এক যুবক। কলকাতা পুলিশের সাইবার সেলে লিখিত অভিযোগ করেছেন রাজ চৌধুরী নামের ওই যুবক। স্বরার ট্যুইট প্রকাশ্যে আসতেই ক্ষোভে ফেটে পড়েছেন নেটিজেনদের একাংশ, ট্যুইটারে ট্রেন্ডিং হচ্ছে #ArrestSwaraBhaskar।

সেই বিতর্কিত ট্যুইটে স্বরা লিখেছিলেন, , ‘আমরা হিন্দুত্ব সন্ত্রাস নিয়ে কিছু বলব না। কিন্তু তালিবান সন্ত্রাস নিয়ে আতঙ্কিত হব। তালিবান সন্ত্রাস নিয়ে শান্ত থাকতে পারব না আবার হিন্দুত্ব সন্ত্রাস নিয়ে ক্ষোভ উগরে দেব- এটাও ঠিক নয়! শাসক ও শোষিতের পরিচয়ের উপরে মানবিকতা ও মূল্যবোধ নির্ভর করতে পারে না।’ এই টুইটের ভিত্তিতেই রাজের অভিযোগ, ‘আমি হিন্দু হিসেবে আঘাত পেয়েছি, তাই স্বরার শাস্তি চাই। ‘

Related Articles

Back to top button