বিনোদন

ভালো অভিনেতা মানেই ভালো মানুষ নাও হতে পারে! কঙ্গনাকে এক হাত নিলেন স্বরা ভাস্কর

বলিউডের (Bollywood) দুই বিখ্যাত অভিনেত্রী স্বরা ভাস্কর (Swara Bhaskar) ও কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। সামাজিক বিষয় হোক বা রাজনৈতিক এই দুই অভিনেত্রীর মধ্যে সোশ্যাল মিডিয়াতে তর্ক বিতর্ক লেগেই থাকে। কখনো কঙ্গনা তো কখনো স্বরা একেঅপরকে আক্রমন করেন। এবার স্বরা ভাস্কর আক্রমন করেছেন কঙ্গনা রানাউতকে।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে স্বরা কঙ্গনাকে নিয়ে একটি উদাহরণ দিয়েছেন। সাক্ষাৎকারে স্বরাকে জানতে চাওয়া হয় যে, ‘কঙ্গনারানাউত, একজন ভালো শিল্পী হওয়ার পাশাপাশি কি ভালো মানুষও নাকি বিপরীত’! সেখানে স্বরা বলেছেন, কোনো ছবিতে ভালো অভিনেতা হলেই যে বাস্তবেও একজন ভালো মানুষ হয় তা কিন্তু নয়। এর আগেও স্বরা কৃষক আন্দোলন নিয়ে কঙ্গনার বক্তব্য করলে  তার সমালোচনা করেছিল।

তবে এদিন স্বরা বলেন, ‘আমার মনে হয়না এই প্রশ্নের বা এই বক্তব্যের সাথে কঙ্গনার কোনো যোগ রয়েছে বলে। হ্যাঁ, ইটা  ঠিক যে আমাদের মধ্যে আগে কিছু বিতর্ক হয়েছিল। তবে, আমার মতামতটি একটু ভেবে দেখা দরকার। কারণ একজন ভালো মানের শিল্পী একজন ভালো মানুষও হতে পারে।

স্বরা বলেন, এমনটা নয় যে সিনেমার মত বাস্তব জীবনে আপনাকে একজন ভালো অভিনেতা হতে হবে। অনেক সময় আমরা ছবির পর্দায় একজনকে দুর্দান্ত ভালো অভিনয় করতে দেখতে পাই। আর তাদের অভিনয় দেখে ভেবে বসি যে তিনি হয়তো বাস্তবেও খুব ভালো মানুষ। এটা আমাদের ভুল, কারণ সিনেমার পর্দায় তিনি মহান চরিত্রের অভিনয় করছেন বলে এই নয় যে তিনি বাস্তবেও একই রকম মহান কাজ করবেন। তিনি বাস্তব জীবনে ভালো নাও হতে পারেন।

যখন একজন সিনেমার পর্দায় ভালো অভিনয় করেন  তার মানে তিনি ভালো অভিনেতা, সেটা তার কাজ। ঠিক যেমন ডাক্তার ও শিক্ষকদের কাজের জন্য বেশ ভালো হওয়া উচিত তাহলে তাদের নাম হয়, তেমনি সিনেমার জগতেও। ভালো অভিনয় মানে তিনি ভালো কাজ করেন। এর সাথে তার ব্যক্তিগত জীবনে ভালো হবার কোনো সম্পর্ক নেই।

Related Articles

Back to top button