খবরবিনোদনসিনেমা

কি হল সুশান্ত সিং রাজপুত মামলার, আত্মহত্যা নাকি খুন? অবশেষে ২ বছর পেরিয়ে ঘোষণা সিবিআইয়ের!

সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput), বলিউডের সদাহাস্য একজন প্রতিভাবান অভিনেতা। ১৪ই জুন ২০২০ সকালে খবর আসে সুশান্ত আর নেই। মুম্বাইয়ের নিজের ফ্ল্যাটেই মিলেছে নিথর দেহ। এই খবরটা প্রথমে বিশ্বাস করতে পারেননি অনুরাগী থেকে আত্মীয় পরিজনরা। প্রাথমিকভাবে জানা যায় আত্মহত্যা করেছেন, এরপর প্রশ্ন ওঠে কেন আত্মহত্যা করতে যাবেন সুশান্ত? হত্যা করা হয়েছে তাকে। শেষে আত্মহত্যা নাকি খুন এই নিয়ে শুরু হয় তদন্ত।

অভিনেতার মৃত্যুতে গোটা দেশজুড়ে অনুগামীরা রীতিমত তোলপাড় সৃষ্টি করেন। কেন আত্মহত্যা করতে যাবেন অভিনেতা? তবে কি খুন করা হয়েছিল তাকে? এই নিয়ে শুরু হয় জাস্টিস ফর সুশান্ত আন্দোলন। যেটা রাজনৈতিক মহলকে পর্যন্ত হিলিয়ে দিয়েছিল। প্রথানমন্ত্রী থেকে স্বরাষ্ট্রমন্ত্রীও এই ঘটনায় নড়েচড়ে বসেছিলেন। দেশের গন্ডি পেরিয়ে জাস্টিস ফর সুশান্ত ছড়িয়ে পড়েছিল বিদেশেও। কিন্তু এরপর ২ বছর কেটে গেলেও এখনো অধরা মামলার ফলাফল।

Sushant Singh Rajput

সুশান্তের মৃত্যু কিভাবে হয়েছিল এই তদন্তের ভার দেওয়া হয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই এর ওপর। শুরুতে একাধিক প্রভাবশালী তারকাদের ডাকা হয় জেরার জন্য। বলিউডে ড্র্যাগ যোগের  সন্ধান মেলে। CBI এর পাশাপাশি তদন্ত শুরু করে নারকোটিকস কন্ট্রোল ব‍্যুরো ও এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তী ও তাঁর ভাই সহ একাধিক গ্রেফতারি হয়েছিল। অবশ্য পরে দুজনেই জামিন পেয়ে গিয়েছিল।

রাইট টু ইনফরমেশন আইনের সাহায্য নিয়ে একাধিক আবেদন করা হয়েছিল। সেই সমস্ত আবেদন খারিজ করে দেওয়া হয়েছে CBI এর তরফ থেকে। ২ বছর পেরিয়ে গেলেও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দাবি তদন্ত এখনও এস হয়নি। তাই তদন্ত সংক্রান্ত কোনো তথ্য প্রকাশ করা যাবে না।

শুধু তদন্তের ফলাফল নয় সুশান্ত মৃত্যু আত্মহত্যা ছিল নাকি খুন সেটাও জানতে চাওয়া হয়েছিল RTI এর মাধ্যমে। তারও কোনো উত্তর মেলেনি CBI এর থেকে। প্রায় ২ বছর হতে চললেও সুশান্ত মৃত্যু আজও রহস্যই রয়ে গিয়েছে। তবে সুশান্ত সিং রাজপুত ন্যায় বিচার পাক সেটাই দাবি লক্ষ লক্ষ সুশান্ত অনুগামীদের।

Related Articles

Back to top button