ছেলের জীবনী নিয়ে ছবি হোক চাননা সুশান্তের বাবা! নির্মাতাদের নোটিশ দিল দিল্লি আদালত


এক বছর হতে চলল ছেলেটা নেই। গতবছর ১৪ ই জুন সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) বান্দ্রার ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছিল অভিনেতার ঝুলন্ত দেহ। একেই তখন করোনার দাপট, একের পর এক দুঃসংবাদে জেরবার হয়ে যাচ্ছে মানুষ তার মধ্যেই সকলের প্রতি একরাশ অভিমান নিয়ে চলে যান সুশান্ত সিং রাজপুত।

যদিও এই মৃত্যুকে আত্মহত্যা বলে মানতে নারাজ অভিনেতার অনুরাগী থেকে পরিবারের সকলেই৷ তার মৃত্যু তদন্তে নেমেই বেরিয়ে আসে বলিউডের এক ঘৃণ্য দিক। নেপোটিজম, ড্রাগ চক্র এসবই উঠে আসে সর্ব সমক্ষে। একেরপ্র এক নাম জড়ায় বলিউডের তাবড় অভিনেত্রী থেকে পরিচালকদের। জেল খাটেন অভিনেতার সমকালীন প্রেমিকা রিয়া চক্রবর্তীও।

কিন্তু প্রায় এক বছর কেটে গেলেও আজও অধরা অভিনেতার মৃত্যু রহস্য। মৃত্যুর পরে যেন আরও অনেক বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছিলেন প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুত৷ ইতিমধ্যেই অসংখ্য পরিচালক প্রযোজকরাই মুখিয়ে রয়েছেন সুশান্তের জীবনী নিয়ে সিনেমা বানাবেন বলে। এমনকি সুশান্তের মতো দেখতে ‘টিকটক’ তারকাকে অভিনেতার ভূমিকায় দেখা যাবে, এমন কথাও শোনা যাচ্ছিল।

কিন্তু ছেলেকে হারিয়ে প্রায় ভেঙে যাওয়া একটা পরিবারের এই বিষয়ে মত নেই। তাই এই বিষয়ে আদালতের দারস্থ হন সুশান্তের বাবা কেকে সিং। তিনি দিল্লি উচ্চ আদালতে গিয়ে ছেলেকে নিয়ে তৈরি জীবনী চিত্রের উপর নিষেধাজ্ঞা জারি করার আবেদন জানান, তার ভিত্তিতেই দিল্লি আদালত নির্মাতাদের ছবি বন্ধ রাখার নোটিশ পাঠায়। আদালতের বিচারপতি মনোজ কুমার ওহরি নোটিশ দিয়ে জানান, অভিনেতার ব্যক্তিগত জীবনের কোনও তথ্য প্রকাশ করা যাবে না। এতে অভিনেতা ও তাঁর পরিবারের গোপনীয়তা রক্ষার মৌলিক অধিকার লঙ্ঘন করা হবে।