বিনোদনসিনেমা

রবিনার ধারে-কাছেও নেই! সুর্যবংশীতে অক্ষয়ের সাথে ‘টিপ টিপ বরষা পানি’তে নেচে ট্রোলিড ক্যাটরিনা

নব্বইয়ের দশকের জনপ্রিয় অভিনেত্রী, যার হলুদ শাড়ির বৃষ্টিভেজা নাচ ‘টিপ টিপ বরসা পানি’ নাড়িয়ে দিয়েছিল গোটা বিশ্বকে। তিনি হলেন রবিনা টন্ডন। কেরিয়ারের শুরু থেকেই লাগাতার হিট ছবি উপহার দিয়ে গেছেন রবিনা। একদিকে তার তুখোড় অভিনয় অন্যদিকে জমিয়ে প্রেম, সবমিলিয়ে তাকে নিয়েই সরগরম থাকতো পেজ-থ্রির পাতা।

নব্বইয়ের দশকের রবিনার বৃষ্টিভেজা নাচে ঘুম ওড়েনি এমন যুবক বোধহয় বিরল। এরপর পেরিয়ে গেছে অনেকটা সময়। নতুন অভিনেত্রীদের সমারোহে ফের সেজে উঠেছে বি-টাউন। হিট হয়েছে অসংখ্য সিনেমা, মানুষের মুখে মুখে ফের জনপ্রিয় হয়ে উঠেছে এক ঝাঁক নতুন গান। তবু যেন ভাটা পড়েনি ৯০ এর দশকের সেই গানগুলোতে। আজও একইভাবে জনপ্রিয় সেসব গান।

Akshay Kumar & Rabina Tandon

সেই পুরোনো গান গুলিই রিমেক হয়ে ফিরে ফিরে আসছে আজকালকার ছবিগুলিতে৷ সম্প্রতি, অক্ষয়ের বহু প্রতীক্ষিত ছবি ‘সূর্যবংশী’ তে ৯০ দশকের বিখ্যাত গান’ টিপ টিপ বরসা পানি’তে নতুন ভাবে নজর কেড়েছেন ক্যাটরিনা কাইফ। তবে এই গান মুক্তির পর থেকেই সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে ব্যাপক তরজা।

রাভিনা টন্ডন Raveena Tandon Akshay Kumar

 

প্রশ্ন উঠছে বিখ্যাত এই গানে কে বেশি আবেদনময়ী রবিনা নাকি ক্যাটরিনা? রবিনাকে সম্পূর্ণ অনুকরণ না করলেও কিছুটা অনুসরণ করেছেন ক্যাটরিনা। তিনিও এই গানের জন্য বেছে নিয়েছেন শাড়ি, তবে সেক্ষেত্রেও রয়েছে কিছু নতুনত্ব। হলুদের বদলে সিলভার শাড়িতে সেজেছেন ক্যাট, নাচটি কোরিওগ্রাফি করেছেন ফারহা খান। হয়ত গানের বিপুল জনপ্রিয়তার কথা ভেবেই বদলানো হয়নি হুক স্টেপ। এমনকী, গানটি গেয়েছেন অলকা ইয়াগনিক এবং উদিত নারায়ণ।

এই তরজায় বেশির ভাগ নেটিজেনদেরই মত, ‘রবিনার জায়গা কেউ নিতে পারবেনা, তাকে টেক্কা দেওয়ার ক্ষমতা কারোর নেই। ‘, কেউ বা বলেছেন, “ক্যাটরিনাও নিজের সেরাটা দিয়ে চেষ্টা করেছেন “, অন্যদিকে, ‘মোহরা’ ছবির ওই গানের দৃশ্যে রবিনা ট্যান্ডনের ছবির কোলাজ টুইট করে একজন রবিনা ভক্ত লিখেছেন, ‘অরিজিন্যাল টিপ টিপ বরসা’ গানটি স্রেফ অন্য মাত্রার। নব্বইয়ের দশকে ওরকম ধরনের গান হতে পারে ভাবাই যেত না!’

 

Related Articles

Back to top button