গানবিনোদন

প্যারোডির নামে অশ্লীলতা! রোদ্দুর রায়কে ধুয়ে দিলেন ‘বারান্দায় রোদ্দুর’ গায়ক সুরজিৎ

‘বারান্দায় রোদ্দুর, আমি আরাম কেদারায় বসে দু’পা নাচাই রে’- গত প্রায় দু’দশক পুরনো এই গান এখনও সমান জনপ্রিয়। বারান্দায় বসে পা নাচাতে নাচাতে এখনও বাঙালিকে এই গান গুনগুন করতে শোনা যায়। বাংলার অন্যতম জনপ্রিয় এই গানের গায়ক সুরজিৎ চ্যাটার্জির (Surojit Chatterjee) জনপ্রিয়তাও নেহাত কম নয়। এবার সেই শিল্পীই ‘ইন্টারনেট সেনসেশন’ রোদ্দুর রায়কে (Roddur Roy) একহাত নিলেন। প্যারোডির নামে রোদ্দুর অশ্লীল ভাষায় যেভাবে পুরনো গান গেয়ে থাকেন, সেই কারণে তাঁর প্রতি ক্ষোভ উগড়ে দিয়েছেন সুরজিৎ।

বাংলার অন্যতম জনপ্রিয় এই লোকশিল্পী এই মুহূর্তে নিজের গান নিয়ে বেশ ভয়েই রয়েছেন। সম্প্রতি সামাজিক মাধ্যমে এই বিষয়ে একটি পোস্টও করেছিলেন তিনি। সেখানে সুরজিৎ (Surojit Chatterjee) লিখেছেন, ‘আমার গান আমি অনেক বছর ধরেই গেয়ে আসছি, এবং আগামী দিনেও গেয়ে যাব। আমার শ্রোতা এবং দর্শক বন্ধুরা আমার সব থেকে বড় দায়িত্বের জায়গা। ইদানিং আমার গানের অনেক ‘প্যারোডি’ হচ্ছে দেখছি। শুধু একটাই কথা বলে রাখি, সেই সব ‘প্যারোডি’ গান কিংবা গানের বক্তব্যের দায় আমার কিন্তু একেবারেই নেই’।

এরপর দেশের প্রথম সারির এক সংবাদমাধ্যমে এই বিষয়ে সাক্ষাৎকার দেন ‘বারান্দায় রোদ্দুর’এর গায়ক। তিনি বলেন, ‘প্যারোডি করা নিয়ে রোদ্দুর রায়ের অবস্থা দেখো। আমার গানে কী কথা বসাবে, গালিগালাজ করবে কে জানে! এই সব নিয়ে খুব বিরক্ত রয়েছি আমি’।

শিল্পীর সংযোজন, এক সময় তিনি নাকি নিজের গানের প্যারোডি শুনে বেশ মজা পেতেন। কিন্তু এখন যেভাবে উড়ালপুলের কাজ বন্ধ হয়ে গেলেও তাঁর গানের ‘তোমার দেখা নাই’ লাইনটি নিয়ে ‘ফ্লাইওভারের দেখা নাই’ প্যারোডি হচ্ছে, তাতে বেশ বিরক্ত তিনি।

Surojit Chatterjee

অপরদিকে সুরজিৎ যার ওপর রেগে গিয়েছেন, অর্থাৎ রোদ্দুর রায় (Roddur Roy) প্যারোডি করেই জনপ্রিয়তা পেয়েছিলেন। ‘চাঁদ উঠেছিল গগনে’ গানটি অশ্লীল এবং অকথ্য ভাষায় গেয়ে রাতারাতি ভাইরাল হয়ে গিয়েছিলেন তিনি। সেই সময় সামাজিক মাধ্যম ব্যবহারকারীদের একাংশ যেমন বিষয়টিকে একেবারেই ভালোভাবে নেননি, তেমনই আবার অনেকে গানটির ‘রোদ্দুর রায়’এর ভার্সান শুনে বেশ মজাই পেয়েছিলেন। আর ঠিক এখানেই সুরজিৎ’এর ভয়। যদি তাঁর জনপ্রিয় গান ‘বারান্দায় রোদ্দুর’এর সঙ্গেও প্যারোডির নামে এমন কিছু হয় তখন কী হবে?

Related Articles

Back to top button