খবরবিনোদনসিনেমাসিরিয়াল

‘বোকার মত সংলাপ বলতে বাধ্য করা হয়’! সিরিয়ালের করুণ পরিস্থিতি নিয়ে বিস্ফোরক সুমন্ত মুখোপাধ্যায়

বর্তমানে বাংলা ইন্ডাস্ট্রিতে সিরিয়ালের দাপট বেশ রয়েছে। আর টলিউডের প্রবীণ ও বিখ্যাত অভিনেতাদের মধ্যে অন্যতম হলেন সুমন্ত মুখোপাধ্যায়। একসময় বাংলা সিনেমায় যার দুর্দান্ত অভিনয় দেখে মুগ্ধ হল দর্শকেরা তিনি আজ ছোটপর্দার সিরিয়ালের অন্যতম মুখ হয়ে উঠেছেন। জন্মভূমি, পটল কুমার গান ওয়ালা, বকুল কথা, মোহর এমন একাধিক সিরিয়ালে অভিনয় করছেন অভিনেতা।

তবে সিরিয়ালের পর্দায় অভিনেতাকে দেখলেও তপন সাহা পরিচালিত ‘আতঙ্ক’ ছবির সংলাপ আজও মনে রয়েছে দর্শকদের। মাস্টারমশাই আপনি কিন্তু কিছু দেখেননি’ ৩৫ বছর আগের সিনেমার সেই সংলাপ আজও অভিনেতার দুর্দান্ত অভিনয় ক্ষমতার প্রমাণস্বরূপ। কিন্তু অভিনয়ের সেযুগ অনেকটাই বদলে গিয়েছে, আগের থেকে অনেকটাই পাল্টে গিয়েছে বর্তমান সময়ের বিনোদনের ধরন।

জন্মভূমি সিরিয়ালের হাত ধরে ছোটপর্দায় যাত্রা শুরু হয়েছিল অভিনেতার। বর্তমানে ফেলনা সিরিয়ালে দেখা মিলছে তার। তবে আগের থেকে অনেকটাই আলাদা হয়ে গিয়েছে কাজের পরিবেশ থেকে শুরু করে কাজের ধরন। অভিনেতার মতে, ‘আগেকার সময়ে মেগা সিরিয়ালের শুটিংয়ের আগে অনেক ভাবনা চিন্তা করা হত। শিল্পীদের ভূমিকা ও চিত্রনাট্য নিয়ে পরিচালকের সাহতে কথা হত, যেখানে আমরা নিজেদের মতামত দিতে পারতাম। এখন সেসবের কিছুই নেই বরং প্রশ্ন করলেই বিপদ। সিরিয়ালের সংলাপে বোকা বোকা মন্তব্য যুক্তিহীন কথা থাকলেও বদলানো যায় না। খুবই করুণ অবস্থা আমাদের’।

বর্তমান সিরিয়াল ইন্ডাস্ট্রি সম্পর্কে এমনই বিস্ফোরক মন্তব্য করেছেন অভিনেতা। এমনিতেও নেটিজেনরা বহুবার এই ধরণের প্রশ্ন সোশ্যাল মিডিয়াতে তুলে ধরেছেন। সিরিয়ালের মধ্যে এমন কিছু বোকার মত সংলাপ থাকে যার কোনো মানেই হয়  না। তাই সুমন্ত মুখোপাধ্যায়ের মন্তব্যে সহমত পেষণ করেছেন অনেকেই।

প্রসঙ্গত, সিরিয়ালের শুটিং ছাড়াও ‘পাকা দেখা’ ছবিতেও কাজ করছেন সুমন্ত মুখোপাধ্যায়। ছবিতে সোহম চক্রবর্তী ও সুস্মিতা চ্যাটার্জিকে দেখা যাবে নায়ক নায়িকার চরিত্রে। এছাড়াও লাবনী সরকার, দোলন রায়, খরাজ মুখার্জী সহ সুমন্ত মুখোপাধ্যায়কেও দেখা যাবে। এক বিয়ের কাহিনী নিয়েই তৈরী হচ্ছে এই ছবি, যেখানে জয় ও তিয়াশা (সোহম ও সুষ্মিত্রার চরিত্র) দুজনের বিয়ের নিয়েই গোটা ছবি।

Related Articles

Back to top button