শাহরুখ কন্যাকে “কালি” বলে আক্রমন, সপাটে উত্তর দিলেন সুহানা


কিছুদিন আগেই জর্জ ফ্লয়েডের হত্যাকাণ্ড নিয়ে উত্তাল হয়েছিল গোটা মার্কিন মুলুক। শুধু আমেরিকা নয়, বর্ণবিদ্বেষ একটা অসুখ। আর গায়ের রঙের জন্য বর্ণবিদ্বেষীরা বিদ্রুপ করতে ছাড়েনা স্বয়ং কিং খানের কন্যাকেও। তবে এসব মন্তব্যে হাত গুটিয়ে বসে থাকার পাত্রী নন শাহরুখ কন্যা সুহানা। এবার তিনি যোগ্য জবাব দিলেন এই নিম্ন মানসিকতার মানুষদের৷ তার এই পদক্ষেপে রীতিমতো ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়।

যারা তাকে নিয়ে ক্রমাগত ট্রোল করেছে, কটাক্ষ করেছে তাদের মুখোশ সর্বসমক্ষে ছিঁড়ে দিয়েছেন তারকা কন্যা। কোথাও তাকে বলা হয়েছে ‘কালি চুরেল’ কোথাও বা বলা হয়েছে ‘এত ফর্সা কবে হল’। এবার সেইসব স্ক্রিনশটই প্রকাশ্যে এনে সুহানা লিখলেন, মাত্র ১২ বছর বয়স থেকেই সে শুনে এসেছে যে তিনি কুৎসিত, কেবলমাত্র তার গায়ের রঙের জন্যে। তিনি এও বলেন, এই সমস্যা তার একার নয়। এই বর্ণবৈষম্যের কারণে বহু ছেলে মেয়েকেই সহ্য করতে হয়েছে অপমান, ভেঙে গিয়েছে আত্মবিশ্বাস।

https://www.instagram.com/p/CFugYlIHC-7/?utm_source=ig_embed

সেই মিমার বা ট্রোলারদের মুখে সপাটে চড় কষিয়ে শাহরুখ কন্যা উত্তর দেন, সিংহভাগ ভারতীয়র গায়ের রং-ই ব্রাউন। শরীর স্বাভাবিক নিয়মে যে মেলানিন তৈরি করে তাতে কোনওভাবেই হস্তক্ষেপ করা সম্ভব নয়। হাজার চেষ্টা করেও প্রকৃতির এই নিয়মে কোনও পরিবর্তন আনা যায় না। তিনি দৃঢ়তার সাথে স্পষ্ট এও জানান, “হ্যাঁ আমার উচ্চতা মাত্র ৫ ফুট ৩ ইঞ্চি এবং গায়ের রং শ্যামলা— আর আমি এই নিয়েই ভীষণ খুশি।”


Like it? Share with your friends!

587
587 points