বিনোদনসিনেমা

RRR-এর প্রচারে কলকাতায় রাজমৌলি! নেতাজির নামে সিনেমা উৎসর্গ করে, উস্কে দিলেন বাঙালি ভাবাবেগ

সর্বভারতীয় স্তরে বিশেষ করে গোটা বাঙালি জাতির কাছে আবেগের আর এক নাম দেশ নায়ক নেতাজি সুভাষচন্দ্র বসু (Netaji Subhash Chandra Basu)। তাই এত বছর পর আজও সমান প্রাসঙ্গিক নেতাজি। আর এদিন আসন্ন দক্ষিণী সিনেমা ‘আর আর আর’ (RRR)-এর প্রচারে কলকাতায় এসে নেতাজি সুভাষচন্দ্র বসুকে নিজের সিনেমা উৎসর্গ করার কথা বলে, বাঙালির সূক্ষ্ম ভাবাবগকে উস্কে দিয়ে গেলেন জনপ্রিয় পরিচালক এস এস রাজমৌলি (SS Rajmouli)।

দক্ষিণ ভারতীয় সিনেমা বাহুবলীর কথা সবাই জানেন। এই সিনেমার মুক্তির পর রাজমৌলি বুঝিয়ে দিয়েছিলেন উত্থান কাকে বলে। বাহুবলী এবং বাহুবলী ২ মুক্তির পর ভক্তদের অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে আগামী ২৫ মার্চ মুক্তি পেতে চলেছে বহু প্রতীক্ষিত সিনেমা ‘আর আর আর’। গোটা দেশজুড়ে দক্ষিণী সিনেমার বাজার দখল করতে এক অভিনব উপায়ে সিনেমার প্রচার করেছেন পরিচালক।

প্রসঙ্গত রাজমৌলির এবারের সিনেমার দুই অভিনেতা হলেন রামচরণ (Ramcharan) ও জুনিয়র এনটিআর (Junior NTR) । দেশব্যাপী ছয় শহরে ছয় শহরে চার দিনে চার্টার্ড বিমানে উড়ে গিয়ে লাগাতার সিনেমার প্রচার চালাচ্ছেন পরিচালক-সহ এই দুই অভিনেতা। বরোদা,দিল্লি,জয়পুর,অমৃতসরের পর মঙ্গলবার কলকাতার (Kolkata) হাওড়া ব্রিজের সামনে ফেয়ারলি প্লেসের ছোটে লাল ঘাটে সিনেমার প্রচারে এসেছিলেন পরিচালক রাজমৌলি ।

ছাই রঙের ‘আরআরআর’ লেখা শার্ট আর কাঁচা পাকা দাড়িতে বাহুবলির পরিচালক রাজামৌলি এদিন বললেন ‘‘ভাষা কেবল মাত্র একটা মাধ্যম। আমি তামিল ভাষা বলতে পারি তাই তামিলে ছবি করি। সিনেমাকে বলিউড, টলিউড বা বাংলা ইন্ডাস্ট্রি হিসেবে কখনও দেখি না। আমার কাছে সিনেমা বলতে ভারতের সিনেমা।’’

সেইসাথে বাঙালি ভাবাবেগ কে উস্কে দিয়ে নিজের সিনেমা প্রসঙ্গে বলতে গিয়ে প্রথমেই বললেন নেতাজী সুভাষচন্দ্র বসুর কথা। ইতিহাসের পাতা উল্টে রাজামৌলি জানান তাঁর এই ছবি ভারতের দুই স্বাধীনতা সংগ্রামী আল্লুরি শ্রীতারাম রাজু ও কোমারাম ভীম- এর জীবনকে কেন্দ্র করে তৈরি। আর এঁদের দুজনকেই একসময় একটা সময় নেতাজি সমর্থন করেছিলেন। সেই চরিত্র দুটিতেই অভিনয় করেছেন জুনিয়র এনটিআর ও রামচরণ। তাই নেতাজিকেই এই ছবি উৎসর্গ করেছেন পরিচালক রাজামৌলি।

Related Articles

Back to top button